এই পাঁচ বোলারের বিরুদ্ধে বিশ্বকাপে জমিয়ে কথা বলবে এমএস ধোনির ব্যাট

বিশ্বকাপের শুরু আগামি ৩০ মে থেকে হতে চলেছে। এই বিশ্বকাপেবার ইংল্যান্ড হবে। ভারতীয় দল ২২ মে ইংল্যাণ্ডের জন্য রওনা হবে। বিশ্বকাপের আগে ভারতীয় দলের খেলোয়াড়রা আইপিএলে খেলেছেন। আইপিএলে চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির ব্যাট জমিয়ে কথা বলেছে। এই বিশ্বকাপ এই প্লেয়ারের শেষ বিশ্বকাপ হতে পারে।
এই আইপিএলে দেখা গিয়েছে যে মহেন্দ্র সিং ধোনি নিজের ব্যাটে সেই বোলারদের বিরুদ্ধে রান করেছেন যারা এই পুরো মরশুমে বেশি প্রভাব ফেলতে পারেননি। যেমন জয়দেব উনাকট, উমেশ যাদব। আবার এমন বোলার যারা এই পুরো আইপিএলে দুর্দান্ত বোলিং করেছেন ধোনির তাদের সম্মান দিয়েছেন যেমন কাগিসো রাবাদা, জসপ্রীত বুমরাম।আসুন আমরা আপনাদের বিশ্বের এমন পাঁচ বোলারের ব্যাপারে জানাই যাদের বিশ্বকাপ চলাকালীন ধোনি উড়িয়ে দিতে পারেন।

১. এন্ডিলে ফেহলুকওয়েয়ো

এই পাঁচ বোলারের বিরুদ্ধে বিশ্বকাপে জমিয়ে কথা বলবে এমএস ধোনির ব্যাট 1

দক্ষিণ আফ্রিকার এই অলরাউন্ডার খেলোয়ায়ড় বিশ্বকাপে দলে জায়গা পেয়েছেন। এই বোলারের বোলিংয়ে বেশি স্পিড দেখা যায়না। না তো এই খেলোয়াড় বলকে সুইং করাতে পারদর্শী। ফেহলুকওয়েয়ো স্লো বোলিং করায় বেশি বিশ্বাস রাখে। এমন বোলারদের ধোনি যথেষ্ট পছন্দ করেন। এই বোলারদের ধোনির থেকে সাবধান থাকতে হবে।

২. বেন স্টোকস

এই পাঁচ বোলারের বিরুদ্ধে বিশ্বকাপে জমিয়ে কথা বলবে এমএস ধোনির ব্যাট 2

ইংল্যাণ্ডের এই অলরাউন্ডারের ওয়ানডেতে বোলিংয়ের রেকর্ড ভীষণই খারাপ। এই খেলোয়াড় ওয়ানডেতে ৪২.৪৪ গড়ে বোলিং করেছেন। বেনের বোলিংয়েও ধার দেখা যায় না। তার বল বেশি সুইংও হয় না,তিনি ইয়র্কার এবং বাউন্সারেও বেশি বিশ্বকাপ করেন না। এই বোলারেরও মহেন্দ্র সিং ধোনির সামনে বোলিং করতে সমস্যা হতে পারে।

৩. মার্কস স্টোইনিস

এই পাঁচ বোলারের বিরুদ্ধে বিশ্বকাপে জমিয়ে কথা বলবে এমএস ধোনির ব্যাট 3

অস্ট্রেলিয়ার এই খেলোয়াড় নিজের বোলিং এবং ব্যাটিংয়ে অস্ট্রেলিয়াকে যথেষ্ট ম্যাচ জিতিয়েছেন। এই খেলোয়াড়কে অস্ট্রেলিয়া মাঝের ওভারে বোলিং করায়। স্টোইনিসের কাছে বোলিংয়ে বেশি বৈচিত্র নেই। তিনি স্রেফ স্লো বলের উপর বেশি নির্ভর করেন।অন্যদিকে ধোনি এমনই বোলারদের বিরুদ্ধে আক্রমণ করেন।

৪. থিসারা পেরেরা

এই পাঁচ বোলারের বিরুদ্ধে বিশ্বকাপে জমিয়ে কথা বলবে এমএস ধোনির ব্যাট 4

শ্রীলঙ্কার এই অলরাউণ্ডার নিজের অলরাউণ্ড প্রদর্শনে পুরো বিশ্বে প্রচুর নাম কামিয়েছেন। এই বোলারের কাছেও বেশি স্পিড নেই। তার ওয়ানডে ক্রিকেটে বোলিং গড় ৩০ এর উপর। তিনি ওয়ানডে ক্রিকেটে অনেক রান দিয়ে ফেলেন। পেরেরাকেও বলকে সুইং বা বাউন্স করাতে সক্ষম হতে দেখা যায়না। যে কারণে ব্যাটসম্যান তার উপর সহজেই প্রহার করেন। ধোনির থেকে এই বোলারকে বেঁচে থাকতে হবে।

৫. কলিন ডি গ্র্যান্ডহোম

এই পাঁচ বোলারের বিরুদ্ধে বিশ্বকাপে জমিয়ে কথা বলবে এমএস ধোনির ব্যাট 5

নিউজিল্যাণ্ডের এই খেলোয়াড় যেভাবে শুরু করেছিলেন তা তেমনভাবে ধরে রাখতে পারেননি। এই খেলোয়াড়ের ওয়ানড বোলিংয়ের গড়ো ৪৬.৩৩এর থেকেছে। এই খেলোয়াড়ের বোলিংয়েও বেশি প্রাণ দেখা যায় না। তিনি তেমনই বোলিং করেন যেমন বোলারদের ধোনি জমিয়ে মারেন। এই খেলোয়াড়ের বোলিংয়েও স্পিড বা সুইং কিছুই দেখতে পাওয়া যায়না।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *