এই পাঁচ বোলারের বিরুদ্ধে বিশ্বকাপে জমিয়ে কথা বলবে এমএস ধোনির ব্যাট

বিশ্বকাপের শুরু আগামি ৩০ মে থেকে হতে চলেছে। এই বিশ্বকাপেবার ইংল্যান্ড হবে। ভারতীয় দল ২২ মে ইংল্যাণ্ডের জন্য রওনা হবে। বিশ্বকাপের আগে ভারতীয় দলের খেলোয়াড়রা আইপিএলে খেলেছেন। আইপিএলে চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির ব্যাট জমিয়ে কথা বলেছে। এই বিশ্বকাপ এই প্লেয়ারের শেষ বিশ্বকাপ হতে পারে।
এই আইপিএলে দেখা গিয়েছে যে মহেন্দ্র সিং ধোনি নিজের ব্যাটে সেই বোলারদের বিরুদ্ধে রান করেছেন যারা এই পুরো মরশুমে বেশি প্রভাব ফেলতে পারেননি। যেমন জয়দেব উনাকট, উমেশ যাদব। আবার এমন বোলার যারা এই পুরো আইপিএলে দুর্দান্ত বোলিং করেছেন ধোনির তাদের সম্মান দিয়েছেন যেমন কাগিসো রাবাদা, জসপ্রীত বুমরাম।আসুন আমরা আপনাদের বিশ্বের এমন পাঁচ বোলারের ব্যাপারে জানাই যাদের বিশ্বকাপ চলাকালীন ধোনি উড়িয়ে দিতে পারেন।

১. এন্ডিলে ফেহলুকওয়েয়ো

দক্ষিণ আফ্রিকার এই অলরাউন্ডার খেলোয়ায়ড় বিশ্বকাপে দলে জায়গা পেয়েছেন। এই বোলারের বোলিংয়ে বেশি স্পিড দেখা যায়না। না তো এই খেলোয়াড় বলকে সুইং করাতে পারদর্শী। ফেহলুকওয়েয়ো স্লো বোলিং করায় বেশি বিশ্বাস রাখে। এমন বোলারদের ধোনি যথেষ্ট পছন্দ করেন। এই বোলারদের ধোনির থেকে সাবধান থাকতে হবে।

২. বেন স্টোকস

ইংল্যাণ্ডের এই অলরাউন্ডারের ওয়ানডেতে বোলিংয়ের রেকর্ড ভীষণই খারাপ। এই খেলোয়াড় ওয়ানডেতে ৪২.৪৪ গড়ে বোলিং করেছেন। বেনের বোলিংয়েও ধার দেখা যায় না। তার বল বেশি সুইংও হয় না,তিনি ইয়র্কার এবং বাউন্সারেও বেশি বিশ্বকাপ করেন না। এই বোলারেরও মহেন্দ্র সিং ধোনির সামনে বোলিং করতে সমস্যা হতে পারে।

৩. মার্কস স্টোইনিস

অস্ট্রেলিয়ার এই খেলোয়াড় নিজের বোলিং এবং ব্যাটিংয়ে অস্ট্রেলিয়াকে যথেষ্ট ম্যাচ জিতিয়েছেন। এই খেলোয়াড়কে অস্ট্রেলিয়া মাঝের ওভারে বোলিং করায়। স্টোইনিসের কাছে বোলিংয়ে বেশি বৈচিত্র নেই। তিনি স্রেফ স্লো বলের উপর বেশি নির্ভর করেন।অন্যদিকে ধোনি এমনই বোলারদের বিরুদ্ধে আক্রমণ করেন।

৪. থিসারা পেরেরা

শ্রীলঙ্কার এই অলরাউণ্ডার নিজের অলরাউণ্ড প্রদর্শনে পুরো বিশ্বে প্রচুর নাম কামিয়েছেন। এই বোলারের কাছেও বেশি স্পিড নেই। তার ওয়ানডে ক্রিকেটে বোলিং গড় ৩০ এর উপর। তিনি ওয়ানডে ক্রিকেটে অনেক রান দিয়ে ফেলেন। পেরেরাকেও বলকে সুইং বা বাউন্স করাতে সক্ষম হতে দেখা যায়না। যে কারণে ব্যাটসম্যান তার উপর সহজেই প্রহার করেন। ধোনির থেকে এই বোলারকে বেঁচে থাকতে হবে।

৫. কলিন ডি গ্র্যান্ডহোম

নিউজিল্যাণ্ডের এই খেলোয়াড় যেভাবে শুরু করেছিলেন তা তেমনভাবে ধরে রাখতে পারেননি। এই খেলোয়াড়ের ওয়ানড বোলিংয়ের গড়ো ৪৬.৩৩এর থেকেছে। এই খেলোয়াড়ের বোলিংয়েও বেশি প্রাণ দেখা যায় না। তিনি তেমনই বোলিং করেন যেমন বোলারদের ধোনি জমিয়ে মারেন। এই খেলোয়াড়ের বোলিংয়েও স্পিড বা সুইং কিছুই দেখতে পাওয়া যায়না।

আরও পড়ুন

INDvsWI: ম্যাচে হতে পারে ৯টি বড়ো রেকর্ড, বিরাট আর গেইল করতে পারেন এই কৃতিত্ব

INDvsWI: ম্যাচে হতে পারে ৯টি বড়ো রেকর্ড, বিরাট আর গেইল করতে পারেন এই কৃতিত্ব
আইসিসি বিশ্বকাপ ২০১৯এর ৩৪ তম ম্যাচে ভারত আর ওয়েস্টইন্ডিজ মুখোমুখি হবে। এই ম্যাচ ম্যাঞ্চেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডের মাঠে...

বিরাট কোহলির কাছাকাছি পৌছাতে হলে বাবর আজমকে এই কাজ গুলো করতে হবে বলেই মনে করেন শাহিদ আফ্রিদি !

পাকিস্তান ক্রিকেট জগতে তার আত্মপ্রকাশের পর থেকে অনেকেই তার সাথে সাদৃশ্য পেয়েছেন ভারতের তারকা ক্রিকেটার বর্তমান অধিনায়ক,...

“অবসর” সিদ্ধান্ত নিয়ে সুর বদল ক্রিস গেইলের

এবছর বিশ্বকাপে দেশের সহ - অধিনায়কত্বের দায়িত্ব পেয়েছিলেন তিনি ।শুরুতে তার সেই পরিচিত ছন্দে পাওয়া গেলেও পরবর্তী...

বিশ্বকাপের মধ্যেই ক্রিস গেইল করলেন অবসর ঘোষণা, এই দলের বিরুদ্ধে খেলবেন শেষ ম্যাচ

বিশ্বকাপের মধ্যেই ক্রিস গেইল করলেন অবসর ঘোষণা, এই দলের বিরুদ্ধে খেলবেন শেষ ম্যাচ
ওয়েস্টইন্ডিজের তারকা ব্যাটসম্যান ক্রিস গেইল বিশ্বকাপের আগে ঘোষোণা করেছিলেন যে তিনি এই টুর্নামেন্টের পর ক্রিকেট থেকে অবসর...

দেশের এক ক্রিকেট ভক্ত প্রকাশ‍্যে বলেছেন ” মোটা শুয়োর ” ! এইবার সেই বিষয় মুখ খুললেন পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ

ভারতের কাছে ফের আরেকবার বিশ্বকাপ ক্রিকেটে হেরে যাওয়ার পর থেকেই গোটা পাকিস্তান জুড়ে তৈরী হয়েছিল এক তীব্র...