মহেন্দ্র সিং ধোনির অনুপস্থিতি দল ভীষণই অনুভব করে: রোহিত শর্মা 1

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তণ অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে টি-২০ দল থেকে বাদ দেওয়ার পর রোহিত শর্মা তাকে মিস করছেন। প্রাক্তণ অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে দল থেকে বাদ দেওয়ার পর তিনি বড় বয়ান দিয়েছেন। অন্যদিকে নির্বাচক প্রধান এমএসকে প্রসাদের মোতাবেক ধোনির টি-২০ কেরিয়ার শেষ হয়নি। তাকে দলের বাইরে রাখার মানে হল তারা উইকেটের পেছনে একজন মজবুত বিকল্পের সন্ধান করছেন।

রোহিত শর্মা বলেন,

“ধোনি শ্রীলঙ্কার নিদাহাস ট্রফিতে খেলেন নি। ধোনির দলে না থাকা অনুভূত হয়। তার উপস্থিতিতেই খালি আমার নয় বরং অনেক খেলোয়াড়েরও আত্মবিশ্বাস বেড়ে যায় বিশেষ করে তরুণ প্লেয়ারদের”।

মহেন্দ্র সিং ধোনির অনুপস্থিতি দল ভীষণই অনুভব করে: রোহিত শর্মা 2

বিরাট বলেছেন ঋষভ পন্থের মত খেলোয়াড়দের আরও সুযোগ দেওয়ার জন্য নিজেকে সাইড করেছেন

অন্যদিকে স্বয়ং ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি টি-২০ দলের নির্বাচনের পর বলেছিলেন যে ধোনি এখনও দলের সদস্য আর তিনি টি-২০ ফর্ম্যাটে ঋষভ পন্থের মত খেলোয়াড়দের আরও সুযোগ দেওয়ার জন্য নিজেকে সাইড করেছেন। কোহলি বলেন, “ ধোনি এমনিতে আমাদের জন্য ওয়ানডে খেলেন, সেই হিসেবে ও খালি তরুণ খেলোয়াড়দের সাহায্যে করতে চাইছেন। না কি যা অন্য লোকেরা ভাবছে আর আমি অধিনায়ক হিসেবে আপনাকে এই কথার বিশ্বাস দেওয়াতে পারি”।
মহেন্দ্র সিং ধোনির অনুপস্থিতি দল ভীষণই অনুভব করে: রোহিত শর্মা 3
১০৭টি টি-২০ আন্তর্জাতিক ম্যাচের মধ্যে ৯৩টি ম্যাচে দলের সদস্য ছিলেন ধোনি

প্রসঙ্গত যে ২০০৬ এ টি-২০র শুরুয়াত থেকে ভারত মোট ১০৭টি টি২০ আন্তর্জাতিক ম্যাচ খেলেছে। আর ধোনি এর মধ্যে ৯৩টি ম্যাচে দলের সদস্য ছিলেন। ২০০৭ এ ভারতকে টি-২০ বিশ্বকাপ খেতাব জেতানো ধোনি ৩৭.১৭ গড়ে ১৪৮৭ টি-২০ আন্তর্জাতিক রান করেছেন। এর মধ্যে ধোনির স্ট্রাইকরেট ১২৭.৯০ ছিল। জানিয়ে দিই যে ভারত এই মাসে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-২০ সিরিজ খেলবে। এই সিরিজ থেকেও ধোনিকে বাদ দেওয়া হয়েছে।
মহেন্দ্র সিং ধোনির অনুপস্থিতি দল ভীষণই অনুভব করে: রোহিত শর্মা 4

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *