মহেন্দ্র সিং ধোনি নিলেন বড়ো সিদ্ধান্ত, শুরু করতে চলেছেন এই কাজ

ভারতের ক্রিকেটের প্রতি পাগলামী কারো কাছেই লুকোনো নেই। ভারতে ক্রিকেটকে মানুষ একটি ধর্মের মতই পুজো করেন। ভারতের দর্শকদের ক্রিকেটের প্রতি এতটাই পাগলামী রয়েছে যে কিছু আবেগী দর্শক তো ক্রিকেটারদের ভগবানের মতই মানেন আর এই মনই আবেগী দর্শক নিজের পছন্দের খেলোয়াড়দের সঙ্গে সাক্ষাত করতে এবং দেখার জন্য যে কোনো সীমাই লঙ্ঘন করে দেন। দেশের বেশিরভাগ তরুণদের স্বপ্ন ক্রিকেটার হওয়ার থাকে এই কারণে দেশে বেশ কিছু ক্রিকেট অ্যাকাডেমিও রয়েছে।

ধোনি রাঁচিতে খেলবেন ক্রিকেট অ্যাকাডেমি

মহেন্দ্র সিং ধোনি নিলেন বড়ো সিদ্ধান্ত, শুরু করতে চলেছেন এই কাজ 1

হিন্দুস্তান টাইমসে ছাপা একটি রিপোর্টের মোতাবেক ধোনি সঙ্গে যুক্ত একজন ঘনিষ্ঠ বলেছেন যে, “৩৮ বছর বয়েশী মহেন্দ্র সিং ধীনি এখন রাঁচিতে একটি অ্যাকাডেমি খোলার পরিকল্পনা করছেন যাতে শরের তরুণ ক্রিকেটারদের নিজেদের ক্রিকেট কৌশল ঠিক করার সাহায্য করা যায়। ধোনির ছেলেবেলার বন্ধু এবং ম্যানেজার মিহির দিবাকরের কোম্পানি আনারকলা স্পোর্টস অ্যাকাডেমি খোলার জন্য জমির সন্ধান করা শুরু করে দিয়েছে আর যদি সবকিছু পরিকল্পনার অনুসারে হয় তো আমরা আগামী কিছু বছরে শহরে একটি অ্যাকাডেমি দেখছি”।

লখনৌ আর দুবাইতেও ধোনির অ্যাকাডেমি

মহেন্দ্র সিং ধোনি নিলেন বড়ো সিদ্ধান্ত, শুরু করতে চলেছেন এই কাজ 2

আপনাদের জানিয়ে দিই যে ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক এমএস ধোনির লখনৌ আর দুবাইতেও নিজের ক্রিকেট অ্যাকাদেমী রয়েছে। জানিয়ে দিই যে তাকে বাংলাদেশের বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজের জন্য নির্বাচিত করা হয়নি। নির্বাচকদের বক্তব্য যে তারা ধোনির চেয়ে এগিয়ে দেখা শুরু করে দিয়েছেন।

ধোনির ফিটনেস এখনো দুর্দান্ত

মহেন্দ্র সিং ধোনি নিলেন বড়ো সিদ্ধান্ত, শুরু করতে চলেছেন এই কাজ 3

এমএস ধোনি যতই ৩৮ বছর বয়েসী হোন কিন্তু তার ফিটনেস ২০ বছরের তরুণ খেলোয়াড়ের মতই। তিনি মাঠেও যথেষ্ট দ্রুত দৌড়ন আর তার উইকেটকিপিংও দুর্দান্ত। তার বয়েস তার ফিটনেসের উপর প্রভাব ফেলতে দেখা যাচ্ছে না। ২০২অতে টি-২০ বিশ্বকাপ খেলা হবে, যা অস্ট্রেলিয়ার মাটিতে হবে। টি-২০ বিশ্বকাপের এখন মাত্র এক বছর সময়ই বাকি রয়েছে। এই অবস্থায় যদি এমএস ধোনি এই টি-২০ বিশ্বকাপের পর অবসর নেন তো যথেষ্ট ভালো হবে তার জন্য।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *