রবিন সিং বললেন বিরাট কোহলিকে ছাড়া ভারতীয় দলে রয়েছে দম, ধোনির বিশ্বকাপ দলে থাকা নিয়ে বললেন এই কথা

ইংল্যান্ড আর ওয়েলস ক্রিকেট বোর্ডের আতিথেয়তায় আগামি বছর হতে চলা বিশ্বকাপ নিয়ে এখন খুবই কম সময় বাকি রয়েছে।এই অবস্থায় ভারতীয় দলও আবারও একবার খেতাবে কব্জা করার জন্য প্রস্তুত হয়ে রয়েছে, কিন্তু এর মধ্যে দল গঠনে সবচেয়ে বড় সাসপেন্স মহেন্দ্র সিং ধোনির জায়গা নিয়ে রয়েছে।

মহেন্দ্র সিং ধোনির বিশ্বকাপ খেলা নিয়ে ক্রিকেট পণ্ডিতদের রায়

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তণ অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে নিয়ে কিছু ক্রিকেট পণ্ডিত মনে করেন যে মহেন্দ্র সিং ধোনির এখন সেই সময় শেষ হয়ে গিয়েছে যার জন্যতিনি পরিচিত ছিলেন। এই অবস্থায় কোনো তরুণ খেলোয়াড়কে পরীক্ষা করে দেখা হোক।

অন্যদিকে ক্রিকেট পন্ডিতদের মধ্যে একই রায় দেখতে পাওয়া যাচ্ছে না। আর বেশ কিছু লোক মনে করেন যে মহেন্দ্র সিং ধোনিকে ছাড়া ভারতীয় দল বিশ্বকাপ জিততে পারবে না।এই অবস্থায় তার খেলা ভারতের দিক থেকে ভীষণই জরুরী।

মহেন্দ্র সিং ধোনির থাকা উচিত বিশ্বকাপে—রবিন সিং

এই বিষয়ে গত বেশ কিছু মাস ধরে সময় সময় চর্চা দেখতে পাওয়া যাচ্ছে। এই মধ্যেই ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তণ খেলোয়াড় রবিন সিং মহেন্দ্র সিং ধোনিকে সমর্থন করেছেন আর মেনে নিয়েছেন যে তার বিশ্বকাপ খেলা উচিত।

রবিন সিং বলেছেন, “মহেন্দ্র সিং ধোনিকে ওখানে (বিশ্বকাপে) থাকা উচিত, কারণ যে খেলোয়াড়দের সুযোগ দেওয়া হয়েছিল তারা এখনো পর্যন্ত তো নিজের প্রদর্শনে প্রমানিত করতে পারেন নি”।

ভারতীয় দল বিশ্বকাপের দাবীদার

ইংল্যান্ডে হতে চলা বিশ্বকাপ নিয়ে রবিন সিং আগে বলেন যে, “ভারত এক ফ্রন্ট রানার।ইংল্যান্ডও একটি ভালো দল আর ওরা বর্তমানে ভালো ক্রিকেট খেলছে। ওখানের পরিস্থিতি ভীষণই ভালো।

আমি ১৯৯৯তে ইংল্যান্ডে খেলেছি আর উইকেট ব্যাটিংয়ের জন্য ভীষণই ভালো। বোলিং আক্রমণ কি হবে তো ওদের ব্যবধান তৈরি করার জন্য জোরে বোলারদের এক মিশ্রণের সঙ্গে ওখানে যেতে হবে”।

বিরাট কোহলিকে ছাড়াও ভারতীয় দলে রয়েছে দম

রবিন সিং বলেন যে, “আমি মানি না যে আমরা অনেকটা বিরাট কোহলির উপর নির্ভর। আমাদের কাছে পর্যাপ্ত ব্যাটিং রয়েছে যা ভারতকে আগে নিয়ে যেতে পারে। আমরা ইউএইতে বিরাট কোহলিকে ছাড়াই এশিয়া কাপ জিতেছি।

Kanpur: Indian batsman Virat Kohli celebrates his century during 3rd ODI cricket match against New Zealand at Green Park Stadium in Kanpur on Sunday. PTI Photo by Shahbaz Khan (PTI10_29_2017_000106A)

“স্বাভাবিকভাবেই ও সুপারস্টার, কিন্তু গুরুত্বপূর্ণ এটা যে আমরা নিজেদের তরুণ খেলোয়াড়দের গাইড করি। আমাদের দলের কাছে ভালো সুযোগ রয়েছে। সেই সঙ্গে অস্ট্রেলিয়াকে হারানোরও সুযোগ রয়েছে”।

আরও পড়ুন

ভারত বনাম অস্ট্রেলিয়া: তৃতীয় দিনের খেলা শেষ, শুরুয়াতি ধাক্কার পর বিরাট-রাহানে সামলালেন দলকে

ভারত বনাম অস্ট্রেলিয়া: তৃতীয় দিনের খেলা শেষ, শুরুয়াতি ধাক্কার পর বিরাট-রাহানে সামলালেন দলকে
ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে চলতি দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন ভারতীয় দলের জন্য মিলিয়ে জুলিয়ে থেকেছে। প্রথমে ভারতীয়...

ভিডিয়ো: ভালো শুরুয়াতের পর প্যাভিলিয়ন ফিরলেন চেতেশ্ব্বর পুজারা, ভাগ্য হলনা সহায়

অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যে পার্থে চলতি দ্বিতীয় টেস্ট ম্যাচের দ্বিতীয় দিনের খেলা হচ্ছে। আজ অস্ট্রেলিয়া দল নিজেদের...

ভিডিয়ো: অধিনায়ক কোহলি এক ওভারে একের পর এক মারলেন তিন চার, দাঁড়িয়ে দেখলেন বোলার

ভিডিয়ো: অধিনায়ক কোহলি এক ওভারে একের পর এক মারলেন তিন চার, দাঁড়িয়ে দেখলেন বোলার
ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি অ্যাডিলেডে খেলা হওয়া প্রথম টেস্ট বিশেষ কিছুই করতে পারেনি। প্রথম ইনিংসে যেখানে...

তবে কি সন্তান আসছে যুবরাজ সিং-হ্যাজেল কিচ দম্পতির পরিবারে?

কয়েকদিন আগেই নিজের ৩৭ তম জন্মদিন উদযাপন করেছেন বর্তমানে জাতীয় দলের বাইরে থাকা যুবরাজ সিং। তখন থেকে...

আইপিএল ২০১৯: এবারের আইপিএলে এই বিস্ময়কর পাঁচ ক্রিকেটারের নাম নিলামে, দেখে নিন

IPL 2015: This wonderful five cricketer named in the auction in the IPL, see
আইপিএলে ২০১৯ আসরের নিলাম বসতে যাচ্ছে ১৮ ডিসেম্বর। বিশ্বের তারকা সব ক্রিকেটারের মেলা বসতে যাওয়া এই টুর্নামেন্ট...