ভারতের প্রথমবার অস্ট্রলিয়ায় সিরিজ জেতার পর এই বিশেষ ক্লাবে শামিল হলেন ধোনি, রিকি পন্টিংকে ফেললেন পেছনে

অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যে চলতি তৃতীয় ওয়ানডে ম্যাচে ভারত জেতার জন্য ২৩১ রানের লক্ষ্য পেয়েছিল। ভারত এই ম্যাচে নিজেদের তিন শীর্ষ ব্যাটসম্যানকে ১১৩ রানের স্কোরেই হারিয়ে ফেলে। রোহিত শর্মা ৯, শিখর ধবন ২৩ আর বিরাট কোহলি ৪৬ রান করে আউট হন। এরপর মহেন্দ্র সিং ধোনি আর কেদার জাধব ভারতকে লক্ষ্য পর্যন্ত পৌঁছে দেন।

ধোনি শেষ পর্যন্ত থাকেন অপরাজিত

ভারতের প্রথমবার অস্ট্রলিয়ায় সিরিজ জেতার পর এই বিশেষ ক্লাবে শামিল হলেন ধোনি, রিকি পন্টিংকে ফেললেন পেছনে 1
India’s Mahendra Singh Dhoni rises his bat after scoring a half-century (50 runs) during the third one-day international cricket match between Australia and India at the Melbourne Cricket Ground in Melbourne on January 18, 2019. (Photo by Jewel SAMAD / AFP) / — IMAGE RESTRICTED TO EDITORIAL USE – STRICTLY NO COMMERCIAL USE — (Photo credit should read JEWEL SAMAD/AFP/Getty Images)

ভারতীয় দলের উইকেটকিপার ব্যাটসম্যান আর প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি লাগাতার দ্বিতীয় ম্যাচে দলকে জয় পর্যন্ত নিয়ে যান। প্রথম ম্যাচে স্লো ব্যাটিংয়ের জন্য সমালোচিত হওয়া ধোনি এর পর নিজের খেলায় উন্নতি ঘটান।
দ্বিতীয় ম্যাচে তিনি ৫৫ রান করে অপরাজিত থাকেন নিজের দলকে জয় পর্যন্ত পৌঁছন।এই ম্যাচেও তিনি ৮৭ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলে ভারতকে ম্যাচ আর সিরিজ জিততে সাহায্য করেন।

রিকি পন্টিংকে ফেললেন পেছনে
ভারতের প্রথমবার অস্ট্রলিয়ায় সিরিজ জেতার পর এই বিশেষ ক্লাবে শামিল হলেন ধোনি, রিকি পন্টিংকে ফেললেন পেছনে 2
মহেন্দ্র সিং ধোনি এখনো পর্যন্ত নিজের ওয়ানডে কেরিয়ারে ৩৩৫টি ম্যাচ খেলেছেন। যার মধ্যে ১১২বার তার দল লক্ষ্য তাড়া করে জয় হাসিল করেছে। এই ব্যাপারে তিনি অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিংকে পেছনে ফেলে দিয়েছেন। রিকি পন্টিং ৩৭৫টি একদিনের ম্যাচ খেলেন। এর মধ্যে তার দল ১১১ বার লক্ষ্য তাড়া করে জেতে। এখন ধোনি তাকে পেছনে ফেলে দিয়েছেন। যদিও ধোনি এখনো এক নম্বর হতে পারেন নি।

শচীন তেন্ডুলকর প্রথম স্থানে
ভারতের প্রথমবার অস্ট্রলিয়ায় সিরিজ জেতার পর এই বিশেষ ক্লাবে শামিল হলেন ধোনি, রিকি পন্টিংকে ফেললেন পেছনে 3
এই তালিকায় ক্রিকেটের ভগবান বলে পরিচিত শচীন তেন্ডুলকর প্রথম স্থানে রয়েছেন। তিনি ভারতের হয়ে ৪৬৩টি একদিনের ম্যাচ খেলেন যার মধ্যে ভারত ১২৭বার লক্ষ্য তাড়া করে ম্যাচ জেতে। শচীন তেন্ডুলকরের পর এই তালিকায় ধোনির নাম আসে। শচীনকে পেছনেফেলতে তাকে আরো ১৬টি ম্যাচ জিততে হবে। ধোনির কেরিয়ার শেষের দিকে আর তিনি বিশ্বকাপের পর অবসর নিতে পারেন। এই অবস্থায় শচীনের রেকর্ড ভাঙা যথেষ্ট মুশকিল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *