১ রানের জন্য এই ঐতিহাসিক রেকর্ড গড়তে ব্যর্থ হলেন প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি

ভারতীয় উইকেটকিপার ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনি ভারতের হয়ে একজন ফিনিশার ব্যাটসম্যান হিসেবে পরিচিত। বর্তমান সময়ে তিনি নিজের খারাপ ফর্মের মধ্যে দিয়ে যাচ্ছেন। তিনি একটি বড়ো স্কোরের সন্ধানে রয়েছেন, যা তার ব্যাট থেকে বেরচ্ছেনা। ধোনি ওয়ানডে ক্রিকেটে সম্প্রতিই ইংল্যান্ড সফরে ১০ হাজার রান পূর্ণ করেছেন। অন্যদিকে তিনি আরও একটি বড় কৃতিত্বের ভীষণই কাছাকাছি রয়েছেন। ধোনি এখনও পর্যন্ত মোট ৩৩১টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। যেখানে তিনি ৫০.২৪ গড়ে ১০১৭৩ রান করেছেন। যদিও এর মধ্যে সমস্ত রান তিনি ভারতের হয়ে খেলে করেননি। এর মধ্যে কিছু রান তিনি এশিয়া ইলেভেনের হয়ে খেলেও করেছেন।

এক রান দূরে এই কৃতিত্ব থেকে

মহেন্দ্র সিং ধোনি অ্যাফ্রো ইলেভেনের বিরুদ্ধে এশিয়া ইলেভেনের হয়ে খেলে ওয়ানডেতে ১৭৪ রান করেছেন। এই অবস্থায় ভারতের হয়ে ওয়ানডে ক্রিকেটে ১০ হাজার রান করা থেকে তিনি মাত্র ১ রান দূরে রয়েছেন। এখন তার নামে ভারতের হয়ে ওয়ানডেতে ৯৯৯৯ রান রয়েছে।ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে এখন পঞ্চম তথা শেষ ম্যাচ ১ নভেম্বর তিরুবনন্তপুরমে খেলা হবে।এই ম্যাচেই ধোনি এই কৃতিত্ব হাসিল করতে পারেন।
বর্তমান সময়ে তিনি নিজের খারাপ ফর্মের মধ্যে দিয়ে যাচ্ছেন। এই বছর আইপিএলে তাকে দুর্দান্ত ব্যাটিং করতে দেখা গিয়েছিল। কিন্তু এর পর ইংল্যান্ড সফরে তিনি সেইভাবে রান করতে সফল হননি যার জন্য তিনি পরিচিত। অন্যদিকে এশিয়াকাপ চলাকালীনও তিনি একটিও সফল ইনিংস খেলতে পারেননি। আর ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধেও এখনও কোনও বড় স্কোর করতে পারেন নি।

এই কারণেই তাকে টি-২০ দল থেকে বাদ দেওয়া হয়েছে। ভারতকে এই ওয়ানডে সিরিজের পর তিন ম্যাচের টি-২০ সিরিজে ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে খেলতে হবে। অন্যদিকে অস্ট্রেলিয়া সফরে যখন দল যাবে তখন সেখানে সফরের শুরুতেই তাদের সঙ্গে তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলতে হবে ভারতকে।

আরও পড়ুন

বিশ্বকাপ জিতেও হতাশ ইংল‍্যান্ড অধিনায়ক ইওন মর্গ‍্যান ! এই তার কারণ

দীর্ঘ প্রতীক্ষার অবসান। অবশেষে ঘরে এসেছে বিশ্বকাপ।তা কেন্দ্র করে যখন গোটা ইংল্যান্ড জুড়ে উৎসবের মরশুম।ঠিক তখন খানিকটা...

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজে ভারতের দলে থাকছেন না এই তারকা ক্রিকেটার !

আরও একটি আন্তর্জাতিক সফর মিস করতে চলেছেন ভারতের উদীয়মান ক্রিকেট তারকা পৃথ্বী শাহ।এখনো চোট পুরোপুরি সেরে ওঠেনি...

বাংলাদেশ সফরের পর জাতীয় দলের কোচিং বিভাগে বড়োসড়ো রদবদল আনতে চলেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড

আসন্ন বাংলাদেশের বিরুদ্ধে ঘরের মাঠে একদিবসীয় সিরিজের পর কোচিং বিভাগে বদল আনার চিন্তা ভাবনা করে ফেলেছে শ্রীলঙ্কা...

বিরাট কোহলি নাকি রোহিত শর্মা , কে সবচেয়ে বড়ো অধিনায়ক ? জানালেন ব্রাড হগ

ইউ টিউবে চ‍্যানেল রয়েছে প্রাক্তন অস্ট্রেলিয় স্পিনার ব্রাড হগের।" ব্রাড হগ টিভি নামের সেই ইউটিউব চ‍্যানেলে আমরা...

ফের জাতীয় দলে ফেরার আশাবাদী এই ভারতীয় ক্রিকেটার !

ফের আন্তর্জাতিক দলে ফেরার জন্যে পূর্ণ উদ‍্যমে লেগে পড়লেন মনীশ পান্ডে। আশা রাখছেন ফর্মের ধারাবাহিকতা এবং দুরন্ত...