মহেন্দ্র সিং ধোনিকে নির্বাচিত না করার করা হয় প্রশ্ন, তো নির্বাচকরা করলেন মুখ বন্ধ

বিশ্বকাপের পর থেকে মহেন্দ্র সিং ধোনির অবসরের খবর জোরদার হয়েছিল, কিন্তু তিনি ওয়েস্টইন্ডিজ সফর থেকে নিজেকে অনুপলব্ধ ঘোষণা করে দিয়েছিলেন, আর নিজের রেজিমেন্টের ট্রেনিংয়ে চলে গিয়েছিলেন। যারপর এমন অনুমান করা হচ্ছিল যে তিনি এখন ভারতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলা হতে চলা সিরিজের জন্য প্রস্তুতি নেবেন, কিন্তু এখন এই আশাতেও জল পড়ে গিয়েছে। অন্যদিকে বিসিসিআও ধোনির কাছে তার অবসর নিয়ে কোনো প্রশ্ন করতে মানা করে দিয়েছে।

দক্ষিণ আফ্রিকা সফরে দেখা যাবে না ধোনিকে

মহেন্দ্র সিং ধোনিকে নির্বাচিত না করার করা হয় প্রশ্ন, তো নির্বাচকরা করলেন মুখ বন্ধ 1

ওয়েস্টইন্ডিজ সফর শেষের মুখে, অন্যদিকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের টি-২০ দল প্রস্তুত হয়ে গিয়েছে, কিন্তু এই দলের নির্বাচনের সঙ্গেই একটি প্রশ্ন আবারো মনের মধ্যে উঠে পড়েছে যে মহেন্দ্র সিং ধোনি না তো অবসর নিয়েছেন আর না তো দলের প্লেয়িং ইলেভেনে তাকে দেখা গিয়েছে। এখনো তো ধোনির ভবিষ্যতের উপর বড়ো প্রশ্ন চিহ্ন রয়েছে, আইসিসি বিশ্বকাপের পর থেকেই এমনটা বলা হচ্ছিল যে ধোনি অবসর ঘোষণা করে দেবেন, কিন্তু এখনো পর্যন্ত এমনটা হয়নি।

বিসিসিআই ধোনি সে করবে না কোনো প্রশ্ন

মহেন্দ্র সিং ধোনিকে নির্বাচিত না করার করা হয় প্রশ্ন, তো নির্বাচকরা করলেন মুখ বন্ধ 2

অন্যদিকে অন্য একটি রিপোর্ট অনুযায়ী নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ বলেছেন যে ধোনি, ‘নির্বাচনের জন্য অনুপলব্ধ ছিলেন’।
“পিটিআই একটি অজ্ঞাত বিসিসিআইয়ের বয়ানে বলেছে,

“সাদা বলের দায়িত্ব পালন করার জন্য এখন তিন বিকল্প ঋষভ পন্থ, সঞ্জু স্যামসন আর ঈশান কিষাণ রয়েছেন, ধোনি এখন সীমিত ওভারের প্রথম পছন্দ নন”।

পিটিআই ওই আধিকারিকের বয়ানে বলেছে যে নির্বাচক কমিটি ধোনির কাছে তার অবসরের ব্যাপারে কোনো প্রশ্ন করবে না আর পন্থ এখন সমস্ত ফর্ম্যাটে প্রথম পছন্দের উইকেটকিপার।
“এই নির্বাচক কমিটি একটি বিষয়ে স্পষ্ট, যে তারা ধোনির কাছে রিটায়ারমেন্টের সম্বন্ধে কোনো প্রশ্ন করবে না, যতদিন উনি চান ভারতীয় দলের অংশ থাকতে পারেন। যদি উইকেটকিপিংয়ের বিষয় হয় তো এই অবস্থায় ঋষভ পন্থ এখন সমস্ত ফর্ম্যাটের জন্য ভারতের প্রথম বিকল্প”।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতীয় দল

মহেন্দ্র সিং ধোনিকে নির্বাচিত না করার করা হয় প্রশ্ন, তো নির্বাচকরা করলেন মুখ বন্ধ 3

দক্ষিণ আফ্রিকা সিরিজের জন্য ভারতীয় টি-২০ দল এই রকম: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহঅধিনায়ক), লোকেশ রাহুল, শিখর ধবন, শ্রেয়স আইয়ার, মনীষ পাণ্ডে, ঋষভ পন্থ, হার্দিক পাণ্ডিয়া, রবীন্দ্র জাদেজা, ক্রুণাল পাণ্ডিয়া, ওয়াশিংটন সুন্দর, রাহুল চাহার, খলিল আহমেদ, দীপক চাহার, আর নভদীপ সাইনি

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *