বিশ্বকাপের পর যদি অবসর নেন এমএস ধোনি, তো এই তিন খেলোয়াড় নিতে পারেন তার জায়গা

বিশ্বকাপ ২০১৯ ইংল্যান্ড আর ওয়েলসে খেলা হচ্ছে। এই বিশ্বকাপের ফাইনাল ম্যাচ ১৪ জুলাই লর্ডস্র ঐতিহাসিক মাঠে খেলা হবে। খবর আসছে যে এই বিশ্বকাপের পর মহেন্দ্র সিং ধোনি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিতে পারেন। যদি এমনটা হয় তো এই তিন উইকেটকিপার খেলোয়াড় মহেন্দ্র সিং ধোনির জায়গা দলে নিতে পারেন।

৩ খেলোয়াড় যারা মহেন্দ্র সিং ধোনির অবসরের পর নিতে পারেন দলে তার জায়গা

১. ঋষভ পন্থ

বিশ্বকাপের পর যদি অবসর নেন এমএস ধোনি, তো এই তিন খেলোয়াড় নিতে পারেন তার জায়গা 1

তরুণ উইকেটকিপার ঋষভ পন্থকে মহেন্দ্র সিং ধোনির জায়গা নেওয়ার সবচেয়ে বড় প্রার্থী মনে করা হচ্ছে। এই খেলোয়াড় এখনো পর্যন্ত নিজের সমস্ত ম্যাচে সকলকেই প্রভাবিত করেছেন। এই খেলোয়াড় এখনো পর্যন্ত নিজের ছোটো কেরিয়ায়রে ৯টি টেস্ট, ৭টি একদিনের ম্যাচ আর ১৫টি টি-২০ ম্যাচ খেলেছেন। যেখানে তিনি নিজের প্রদর্শনে এটা প্রমান করেছেন যে ধোনির অবসর নেওয়ার পর তিনি তার জায়গা নিতে পারেন। এই মুহূর্তে এই তরুণ ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনির সঙ্গে বিশ্বকাপে ভারতীয় দলের অংশ। এখনো পর্যন্ত খেলা নিজের দুটি বিশ্বকাপ ম্যাচে পন্থ ভাল প্রদর্শন করেছেন। মহেন্দ্র সিং ধোনির মতই এই খেলোয়াড়ও আক্রামণাত্মক ইনিংস খেলার জন্য পরিচিত। এই খেলোয়াড় এখন বয়েসও মাত্র ২১ বছর।

২. দীনেশ কার্তিক

বিশ্বকাপের পর যদি অবসর নেন এমএস ধোনি, তো এই তিন খেলোয়াড় নিতে পারেন তার জায়গা 2

মহেন্দ্র সিং ধোনিরও আগে দীনেশ কার্তিক ভারতীয় দলে পদার্পণ করেছিলেন। কিন্তু লাগাতার ভাল প্রদর্শন করতে না পারার কারণ মহেন্দ্র সিং ধোনি সুযোগ পেয়েছিলেন আর তারপর তিনি ইতিহাস গড়ে ফেলেন। এই মুহূর্তে দীনেশ কার্তিক ভাল ফর্মে রয়েছেন। এই কারণেও তিনি ধোনির বিকল্প হতে পারেন। এই খেলোয়াড়ও ধোনির মতই ফিনিশারের ভূমিকা পালন করতে পারেন। দীনেশ কার্তিকের বয়ে এখন ৩৪ বছরের এই কারণে তিনি আগামি কিছু বছর ক্রিকেট খেলতে পারেন। দীনেশ কার্তিক এই মুহূর্তে ঋষভ পন্থ আর ধোনির সঙ্গে ভারতের বিশ্বকাপ দলের অংশ। দীনেশ কার্তিক নিজের একদিনের কেরিয়ারে এখনো পর্যন্ত ৯২টি ম্যাচ খেলেছেন যেখানে তিনি ৩০.৬৩ গড়ে ১৭৪৬ রান করেছেন। এর সঙ্গে কার্তিক ২৬টি টেস্ট আর ৩২টি টি-২০ ম্যাচও খেলেছেন।

৩. ঈশান কিষাণ

বিশ্বকাপের পর যদি অবসর নেন এমএস ধোনি, তো এই তিন খেলোয়াড় নিতে পারেন তার জায়গা 3

এই তরুণ উইকেটকিপার ব্যাটসম্যান ধোনির মতি ঝাড়খন্ডের মানুষ। ঈশান কিষাণ নিজের খেলায় সকলকেই ভীষণ প্রভাবিত করেছেন। এই খেলোয়াড়ের বয়সও এখন মাত্র ২১ বছরের। এই খেলোয়াড় আইপিএলে নিজের ভাল প্রদর্শনে মুম্বাই ইন্ডিয়ান্সের মত দলে জায়গা করে নিয়েছেন। ঝাড়খন্ডের অধিনায়ক হওয়া এই খেলোয়াড় এখনো পর্যন্ত লিস্ট এ ক্রিকেটে ৫১টি ম্যাচ খেলে ৩৮.৬৬ গড়ে ১৭৪০ রান করেছেন। যার মধ্যে ৩টি সেঞ্চুরি আর ১০টি হাফসেঞ্চুরি রয়েছে।
মহেন্দ্র সিং ধোনির মতই এই খেলোয়াড়ের মধ্যে আক্রামণাত্মক ইনিংস খেলার ক্ষমতা রয়েছে। এর সঙ্গেই ধোনির মতি এই খেলোয়াড়ের মধ্যে নেতৃত্বের গুনও মজুত রয়েছেন। এখন এই খেলোয়াড় ইন্ডিয়া এ দলের সঙ্গে ওয়েস্টইন্ডিজ সিরিজ খেলতে যাচ্ছে। যেখানে ভাল প্রদর্শন করে এই খেলোয়ায়ড় দলে নিজের জায়গা করে নিতে পারেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *