মুম্বাইয়ের বিরুদ্ধে হারের পর নিরাশ ধোনি এদের মানলে হারের জন্য দায়ী

মুম্বাই ইন্ডিয়ান্স আজ দুর্দান্ত বোলিং করে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের দ্বাদশ মরশুমের ফাইনালে চেন্নাই সুপার কিংসকে ১ রানে হারিয়ে টুর্নামেন্টের খেতাব নিজেদের নামে করে নিয়েছে। ফাইনাল ম্যাচে প্রথমে ব্যাত করে মুম্বাই ইন্ডিয়ান্সের দল ৮ উইকেট হারিয়ে ১৪৯ রান করে। জবাবে চেন্নাই ১৪৮ রানই করতে পারে সেই সঙ্গেই মুম্বাই চারবার খেতাব জেতা প্রথম দল হয়ে গিয়েছে। চেন্নাই সুপার কিংসের এই হারের পর মহেন্দ্র সিং ধোনি নিজের ব্যাটসম্যানদের এই হারের কারণ হিসেবে জানিয়েছেন।

আমাদের নিজেদের প্রদর্শনের উপর চিন্তা করার প্রয়োজন

মুম্বাইয়ের বিরুদ্ধে হারের পর নিরাশ ধোনি এদের মানলে হারের জন্য দায়ী 1

“একটা দল হিসেবে আমাদের কাছে ভাল মরশুম ছিল। কিন্তু আমাদের ফেরত গিয়ে আর এর উপর চিন্তা করার প্রয়োজন রয়েছে যে আমরা ফাইনালে কিভাবে পৌঁছেছি আর কেন হেরে গেলাম। এটা সেই বছরগুলোর মধ্যে একটি নয় যেখানে আমরা এখান পর্যন্ত পৌঁছোনোর জন্য বাস্তবে ভাল ক্রিকেট খেলেছি। মিডল অর্ডার আমাদের জন্য ভাল ছিল না, আর আজ এটা ভীষণই অদ্ভুত ছিল যে দুই দলই কেবল এক দল থেকে অন্যদলের ট্রফির উপর কিভাবে বদলে যাচ্ছে”।

বোলারদের করলেন জমিয়ে প্রশংসা

মুম্বাইয়ের বিরুদ্ধে হারের পর নিরাশ ধোনি এদের মানলে হারের জন্য দায়ী 2

“দুই দলই অনেকগুলো ভুল করেছে, একটা কম ভুল করা দল জয় হাসিল করেছে। আমার মনে হয় যে বোলাররা আমাদের জন্য বাস্তবে ভাল প্রদর্শন করেছে, আজও নিশ্চিতভাবে এই ১৫০ রানে আমরা ওদের আটকে দিয়েছি। ওরা তখনও প্রদর্শন করছিল আর প্রয়োজন পড়লে উইকেটও নিচ্ছিল”।

ব্যাটসম্যানদের হয়েছে ভুল

মুম্বাইয়ের বিরুদ্ধে হারের পর নিরাশ ধোনি এদের মানলে হারের জন্য দায়ী 3

“যখনই ওরা বিরোধীদের কম স্কোর পর্যন্ত সীমিত রেখেছে তো কেউ ব্যাট হাতে পা রেখেছে, চার মেরেছে এইভাবে আমরা আমাদের অধিকাংশ ম্যাচ জিতেছি। আমাদের নিজেদের প্রদর্শনকে উন্নত করতে হবে, আর এখন এর জন্য কোনো বাস্তবিক সময় নেই। আমাদের বিশ্বকাপে যাওয়ার প্রয়োজন রয়েছে আর এরপর আমাদের ব্যবধানকে দেখতে হবে যা আমরা পূর্ণ করতে পারি। বোলারদের বিরুদ্ধে কিছু বলার নেই ওরা ভাল প্রদর্শন করেছে। ব্যাটসম্যানরাই রয়েছে যাদের পা বাড়ানোর প্রয়োজন রয়েছে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *