মহেন্দ্র সিং ধোনি তৈরি করেছেন প্রত্যাবর্তনের পরিকল্পনা, এইভাবে দ্রুত মাঠে ফিরবেন তিনি

ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির ভবিষ্যত নিয়ে গুজব প্রায় শেষ হয়ে গিয়েছে। এখন ৩৮ বছর বয়সী এই তারকা উইকেটকিপার মাঠে ফেরার জন্য প্রস্তুত। মিডিয়া রিপোর্টসের কথা ধরা হলে ধোনি আইপিএল ২০২০র জন্য নিজের পরিকল্পনা তৈরি করে ফেলেছেন।

সিএসকের ট্রেনিং ক্যাম্পে দ্রুত যোগ দেবেন ধোনি

মহেন্দ্র সিং ধোনি তৈরি করেছেন প্রত্যাবর্তনের পরিকল্পনা, এইভাবে দ্রুত মাঠে ফিরবেন তিনি 1

আইপিএল ২০২০র জন্য চেন্নাই সুপার কিংসের ট্রেনিং ক্যাম্প ১ মার্চ থেকে শুরু হচ্ছে। সূত্রদের বক্তব্য যে ধোনি ২৯ ফেব্রুয়ারি চেন্নাই পৌঁছে যাবে। এবারের আইপিএল ২৯ মার্চ থেকে শুরু হবে। অন্যদিকে বলা হচ্ছে যে সিএসকেও নিজেরদের ‘থালা’কে স্বাগত জানাতে বিশেষ প্রস্তুতি নিয়েছে।

মাহীর প্রত্যাবর্তন নিয়ে বললেন সুরেশ রায়না

বিশ্বকাপের পর থেকে বিশ্রামে রয়েছেন ধোনি

মহেন্দ্র সিং ধোনি তৈরি করেছেন প্রত্যাবর্তনের পরিকল্পনা, এইভাবে দ্রুত মাঠে ফিরবেন তিনি 2

দুবারের বিশ্বকাপ জেতা ভারতীয় দলের অধিনায়ক ধোনি ইংল্যান্ডে অনুষ্ঠিত হওয়া ২০১৯ বিশ্বকাপের সেমিফাইনাল থেকে ভারতের ছিটকে যাওয়ার পর থেকেই বিশ্রামে রয়েছেন। গত বছর নভেম্বরে মুম্বাইতে একটি অনুষ্ঠান উপস্থিত ধোনিকে যখন তার প্রত্যাবর্তনের ব্যাপারে প্রশ্ন করা হয় তো ধোনি জবাব দিয়েছিলেন, “জানুয়ারি পর্যন্ত জিজ্ঞাসা করো না”।
ধোনিকে এই বছরের শুরুতেই (১৬ জানুয়ারি) বিসিসিআই নিজেদের সেণ্ট্রাল চুক্তির তালিকা থেকে বাদ দিয়েছে। কিন্তু ধোনি নিজের ভবিষ্যত নিয়ে করা অনুমানের মধ্যেই রাঁচিতে নিজের ঘরোয়া দল ঝাড়খন্ডের সঙ্গে প্র্যাকটিস সেশনে অংশ নিয়েছিলেন। এইভাবে তিনি আগামী ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের মরশুমের জন্য নিজেকে প্রস্তুত রাখার ইঙ্গিতও দিয়েছিলেন।

ক্রিকেট কেরিয়ারের ব্যাপারে স্বয়ং নেবেন সিদ্ধান্ত

মহেন্দ্র সিং ধোনি তৈরি করেছেন প্রত্যাবর্তনের পরিকল্পনা, এইভাবে দ্রুত মাঠে ফিরবেন তিনি 3

প্রসঙ্গত এই তারকা ক্রিকেটারের কেরিয়ারের ব্যাপারে বার বার প্রশ্ন ওঠায় বিসিসিআইয়ের তরফে বলা হয়েছে যে এটা নিয়ে সিদ্ধান্ত স্বয়ং ধোনিই করবেন। মনে করা হচ্ছে যে ধোনির নজর এখন আইপিএলের ত্রয়োদশ মরশুমের দিকে রয়েছে, যেখানে তিনি এখন নিজের একশো শতাংশ দেওয়ার জন্য প্রস্তুত রয়েছেন। অর্থাৎ আইপিএলে ধোনির প্রদর্শনের উপরেই জাতীয় নির্বাচকরা বিচার করবেন যে আগামী অক্টোবরে অস্ট্রেলিয়া অনুষ্ঠিত হতে চলা টি-২০ বিশ্বকাপের জন্য ধোনি কতটা প্রস্তুত।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *