মহেন্দ্র সিং ধোনি করতে চলেছেন বিশ্বকাপের মাঝে অবসরের ঘোষণা, সবার করছেন কৃতজ্ঞতা স্বীকার

এক সময় ছিল যখন পুরো স্টেডিয়ামে একটা নাম প্রতিধ্বনিত হত। আর ড্রেসিংরুম থেকে বড়ো চুলওয়ালা একজন খেলোয়াড় মাঠে আসতেন। যা দেখে সমর্থকরা প্রায় পাগল হয়ে যেতেন। তার ব্যাট থেকে যেমনই বল উড়ত তেমনই হার্টবিট বেড়ে যেত আর ধীরে ধীরে তিনি এভারগ্রিন খেলোয়াড় হয়ে যান। তিনি আর কেউ নন ভারতকে ২৮ বছর পরে বিশ্বজয়ী করা আর প্রথম টি-২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন করা সবার মাহি অর্থাৎ মহেন্দ্র সিং ধোনি। কিন্তু তার অবসরের অনুমান করা হচ্ছে।

মহেন্দ্র সিং ধোনি কি অবসর নেওয়ার ঘোষণা স্বয়ং করবেন

মহেন্দ্র সিং ধোনি করতে চলেছেন বিশ্বকাপের মাঝে অবসরের ঘোষণা, সবার করছেন কৃতজ্ঞতা স্বীকার 1

মহেন্দ্র সিং ধোনির অবসর নেওয়া নিয়ে এখনো কোনো অফিসিয়াল খবর পাওয়া যায়নি, তাও ধোনি কিছু এমন ঈশারা করছেন যাতে বলা যেতে পারে যে তিনি দ্রুতই নিজের গ্লাভস তুলে রাখতে পারেন। দুবারের বিশ্বকাপ জয়ী অধিনায়ক সেই মানুষদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন যারা তার কঠিন শুরু বছরগুলিতে তাকে সমর্থন করেছিলেন। তাকে পুরো টুর্নামেন্টে বিভিন্ন ব্র্যান্ডের স্টিকার ব্যাবহার করতে দেখা গেছে, এই সমস্ত ব্র্যান্ড শোনির কেরিয়ারের খারাপ সময় এসেছিল।

মাহির বন্ধুরা বললেন এমন কিছু

মহেন্দ্র সিং ধোনি করতে চলেছেন বিশ্বকাপের মাঝে অবসরের ঘোষণা, সবার করছেন কৃতজ্ঞতা স্বীকার 2

মুম্বাই মিররের রিপোর্টের অনুযায়ী তার ঘনিষ্ঠ বন্ধু আর ম্যানেজার অরুণ পান্ডে পুষ্টি করেছেন এটা ধোনির ধরণ সেই মানুষদের ধন্যবাদ জানানোর যারা ক্রিকেটের শুরুর দিনে তাকে সমর্থন করেছিল। অরুণ পাণ্ডে আগে বলেন,
“ওর টাকার আবশ্যকতা নেই, ওর কাছে পর্যাপ্ত ধনসম্পত্তি রয়েছে, ও স্টিকারের ব্যবহার কৃতজ্ঞতা প্রকাশ হিসেবে করছে”।

বিশ্বকাপে মহেন্দ্র সিং ধোনির প্রদর্শন

মহেন্দ্র সিং ধোনি করতে চলেছেন বিশ্বকাপের মাঝে অবসরের ঘোষণা, সবার করছেন কৃতজ্ঞতা স্বীকার 3

এই বিশ্বকাপে যতই সকলের ধোনির সমালোচনা করুন কিন্তু আসল ব্যাপার কিছু আলাদাই। ধোনির স্ট্রাইকরেট অন্য ব্যাটসম্যানদের থেকে উপরেই থাকে। ধোনি যে নম্বরে নামেন সেই সময় ভারতীয় দএল্র কাছে ব্যাটিংয়ের জন্য শুধুমাত্র বোলাররাই বেচে থাকে, এটাই কারণ যে ধোনির স্ট্রাইক রোটেট করা থেকে বিরত থাকেন, কারণ ধোনিরও ভাল শটস খেলার জন্য স্ট্রাইকে আরো কিছু খেলোয়াড়ের প্রয়োজন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *