ধোনিকে নিয়ে মজা ওড়ালেন মাহেলা জয়বর্ধনে, দেখে নিন কি বললেন 1

মাহেলা জয়বর্ধনে। শ্রীলঙ্কান ক্রিকেট ইতিহাসের অন্য়তম বর্ণময় চরিত্র। ভারতের এই প্রতিবেশী দ্বীপরাষ্ট্রের ক্রিকেট ইতিহাসের যুগের কথা উঠলে অর্জুনা রণতুঙ্গা, সনৎ জয়সূর্য ও অরবিন্দ ডিসিলভা অধ্য়ায়ের পরবর্তী প্রজন্ম। শ্রীলঙ্কার ব্য়াটিং লেজেন্ড তিনি। ক্রিকেট কেরিয়ারের শুরুতে অনেক সময় তাঁকে গ্রেট ডিসিলভার উত্তরসূরিও বলা হত। তাঁর নামে অবশ্য় ডিসিলভা শব্দটা আছে। পুরো নাম দেনাগামাগে প্রবোথ মাহেলা ডি সিলভা জয়বর্ধনে।

অবসর নেওয়ার আগে গত দেড়দশক ব্য়াটহাতে দাপটে শাসন করেছিলেন। অবসর নিয়েছেন অনেকদিন আগেই। প্রায় দুবছরের ওপর হয়ে গেল। আঠারো বছরের দীর্ঘ ক্রিকেট জীবনে কোনওদিন ক্রিকেট মাঠে বির্তকে জড়াননি। সবসময় শান্ত এই ক্রিকেটারটির বাইশ গজে আচরণ ছিল অত্য়ন্ত বিনম্র। মাঠের বাইরেও কখনও দেখা যায়নি রসিকতা করতে। মুখে কখনও-সখনও লাজুক একটা হাসি ফুটে উঠত। ব্য়াস ওইটুকুই। ব্য়াটে রান না পেলে সমালোচনার জবাব দিতে তেড়েফুঁড়ে ওঠেননি একবারের জন্য়ও। অত্যন্ত ঠান্ডা মাথার এই কিংবদন্তির জবাব, তাঁর ক্রিকেট ব্য়াট তাঁর হয়ে দিয়েছে। আর সেই কারণে ক্রিকেট বিশ্বে প্রচুর সম্মান আদায় করে নিয়েছেন মাহেলা।

শ্রীলঙ্কার এই প্রাক্তন অধিনায়কের মধ্য়েও যে রসবোধ আছে, তা হঠাৎ ধরা পড়ল ট্য়ুইটারে। প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির এক ফ্য়ানের কারণে মাহেলার এই লুকনো দিকটা সবাই জানতে পারলেন। কোনওদিন ড্রেসিং রুমে সতীর্থদের সঙ্গে মজা করে পেছনে লেগেছেন বা শিশুসুলভ খুনসুঁটি করেছেন, এমন গল্প শোনা যায়নি, সেই তিনিই কি না, এমন উত্তর দিয়েছেন যে হাসত হাসতে পেটে খিল ধরে যাওয়ার জোগাড় অনেকের।

২০১৭ আইপিএল চ্য়াম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্সের এই কোচ ট্য়ুইটারে স্প্রিন্টার উসেইন বোল্টকে সম্মান জানিয়ে ট্য়ুইট করেন, তোমাকে সম্মান জানাই। বিশ্বের দ্রুততম মানব হিসেবে পরিচিত জামাইকান দৌড়বিদ লেজেন্ড বোল্ট গত শনিবার লন্ডনে অনুষ্ঠিত আইএএএফ ওয়ার্ল্ড অ্য়াথলেটিক্স চ্য়াম্পিয়নশিপের ১০০ মিটার রেসে তৃতীয় হওপার পর অ্য়াথলেটিক্সকে বিদায় জানিয়ে দিয়েছেন। অবসরের মুহূর্তে এক লেজেন্জ অপর লেজেন্ডকে কুর্নিশ জানাতে গিয়ে ওই ট্য়ুইটি করেন। ওই ট্য়ুইটি দেখার পর প্রাক্তন ভারত অধিনায়কের এক ফ্য়ান ট্য়ুইট করেন, মহেন্দ্র সিং ধোনিকেও সম্মান। বোল্টের চেয়েও ধোনি দ্রুত গতির। তারপর মাহেলা যা উত্তর দেন, তা কেউ কল্পনাও করতে পারবেন না। জয়বর্ধনে পাল্টা ট্য়ুইট করেন, ধোনি কি বাইক চালাচ্ছিল?”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *