মুম্বাই ইন্ডিয়ান্সকে চ্যাম্পিয়ন্স করা এই তারকা খেলোয়াড় নিলেন ভারতীয় দলের কোচ হওয়ার সিদ্ধান্ত

একবার আবারো ভারতীয় ক্রিকেটের অলিতে গলিতে কোচকে নিয়ে আলোচনা বেড়ে গিয়েছে। ইংল্যাণ্ড আর ওয়েলস ক্রিকেট বোর্ডের আতিথেয়তায় খেলা হওয়া বিশ্বকাপ ২০১৯এ ভারতীয় দল সেমিফাইনাল হেরে গিয়ে টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছিল। এই হারের সঙ্গেই ভারতীয় দলের প্রধান কোচ রবি শাস্ত্রীর দু বছরের কার্যকালও শেষ হয়ে গিয়েছে।

ভারতীয় দলের কোচের পদের জন্য আবেদন

ভারতীয় দলের হারের পর এখন বিসিসিআই রবি শাস্ত্রীর সঙ্গে আগে এগোতে চায় না। এই কারণে তারা মঙ্গলবার ভারতীয় দলের কোচের পদের জন্য আবেদনপত্র চেয়ে বিজ্ঞাপণ দিয়েছে।

মুম্বাই ইন্ডিয়ান্সকে চ্যাম্পিয়ন্স করা এই তারকা খেলোয়াড় নিলেন ভারতীয় দলের কোচ হওয়ার সিদ্ধান্ত 1

বিসিসিআই দ্বারা ভারতীয় কোচের পদের জন্য জারি করা বিজ্ঞপ্তির পর বিশ্ব ক্রিকেটের তারকাদের মধ্যে ভারতীয় দলের কোচ হওয়ার জন্য আবেধন করার ধারা শুরু হয়ে গিয়েছে।

মাহেলা জয়বর্ধনও করতে চলেছেন ভারতীয় দলের কোচের পদের আবেদন

মনে করা হচ্ছে যে বেশ কিছু তারকা ভারতীয় ক্রিকেট দলের কোচের পদের জন্য আবেদন করতে পারেন, যার মধ্যে গ্যারি কার্স্টেন, টম মুডি, আর বীরেন্দ্র সেহবাগের নাম নিশ্চিত মনে করা হচ্ছে। আর এখন শ্রীলঙ্কান তারকা মাহেলা জয়বর্ধনেরও আবেদন করার কথা সামনে আসছে।

মুম্বাই ইন্ডিয়ান্সকে চ্যাম্পিয়ন্স করা এই তারকা খেলোয়াড় নিলেন ভারতীয় দলের কোচ হওয়ার সিদ্ধান্ত 2

ফাইনান্সিয়াল এক্সপ্রেসের রিপোর্টের কথা বিশ্বাস করা হলে তো কিছু পদপ্রার্থী যারা ভারতীয় দলের প্রধান কোচের পদের জন্য আবেদন করতে পারেন তাদের মধ্যে গ্যারি কার্স্টেন, মাহেলা জয়বর্ধনে, টম মুডি আর বীরেন্দ্র সেহবাগের নাম শামিল রয়েছে।

বিসিসিআই কোচ পদের জন্য ৩০ জুলাই রেখেছে আবেদনের শেষ তারিখ

ভারতীয় দলের কোচ হিসেবে ২০১৭র চ্যাম্পিয়ন্স ট্রফির পর হঠাৎ করেই অনিল কুম্বলের কোচের পদ থেকে ইস্তফা দেওয়ার পর রবি শাস্ত্রীকে দু বছরের জন্য কোচ নিযুক্ত করা হয়েছিল। কিন্তু এখন বিসিসিআইয়ের হাবেভাবে জানা যাচ্ছে যে তারা রবি শাস্ত্রীকে আর কোচ রাখতে চাননা।

মুম্বাই ইন্ডিয়ান্সকে চ্যাম্পিয়ন্স করা এই তারকা খেলোয়াড় নিলেন ভারতীয় দলের কোচ হওয়ার সিদ্ধান্ত 3

এই অবস্থায় ভারতীয় দলের কোচের পদের জন্য তারা বিজ্ঞপ্তি জারি করেছে। বিসিসিআই কোচের পদের জন্য ৩০ জুলাই আবেদন করার শেষ তারিখ নির্ধারিত করেছে। এর তারিখের মধ্যে অনেকেই আবেদন করতে পারেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *