এমসকে প্রসাদ জনালেন কেন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে কুলদীপ-চহেলকে টি-২০ দলে শামিল করা হয়নি

১৫ সেপ্টেম্বর থেকে শুরু হতে চলা ৩ ম্যাচের টি-২০ সিরিজের জন্য ভারতীয় ক্রিকেট দলে বেশ কিছু চমকে দেওয়ার মত পরিবর্তন দেখতে পাওয়া গিয়েছে। এই দলে যজুবেন্দ্র চহেল আর কুলদীপ যাদবের পরিক্ষিত জুটির জায়গায় এমএসকে প্রসাদের নেতৃত্বাধীন নির্বাচক কমিটি লেগ স্পিনার রাহুল চাহারের সঞগে রবীন্দ্র জাদেজা আর ক্রুণাল পাণ্ডিয়াকে বেছেছে।

আগামী বিশ্বকাপের প্রস্তুতির ভেট চড়লেন চহেল-কুলদীপ

এমসকে প্রসাদ জনালেন কেন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে কুলদীপ-চহেলকে টি-২০ দলে শামিল করা হয়নি 1

আগামী টি-২০ বিশ্বকাপকে মাথায় রেখে নির্বাচকরা ভারতীয় টি-২০ দলে তরুণ খেলোয়াড়দের শামিল করে পরীক্ষা করা শুরু করে দিয়েছেন। কিন্তু চহেল-কুলদীপের জুটিকে বাইরে বসানোর নির্বাচকদের নিয়ে প্রশ্ন উঠে গেছে। যার জবাবে নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ ইন্ডিয়া টুডের সঙ্গে কথা বলতে গিয়ে তিনি বলেন,

“আমরা অস্ট্রেলিয়ায় টি-২০ বিশ্বকাপে ধ্যান রেখে স্পিন বোলিং ইউনিটে বিবধতা আনার জন্য তরুণদের পরীক্ষা করছি। চহেল আর কুলদীপ গত দু বছরে লাগাতার টি-২০ ফর্ম্যাটে ভাল প্রদর্শন করছেন। এই বিষয়ে কোনো সন্দেহ নেই যে ওই দুজনের নাম লেগ স্পিনার্সদের তালিকায় সবার উপরে রয়েছে”।

প্রসাদ জোরে বোলারদের প্রশংসা করেছেন

এমসকে প্রসাদ জনালেন কেন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে কুলদীপ-চহেলকে টি-২০ দলে শামিল করা হয়নি 2

ভারতীয় ক্রিকেট দলে এই মুহূর্তে তরুণ খেলোয়াড়দের শামিল করে আগামী বিশ্বকাপের জন্য পরীক্ষা করা হচ্ছে। এই তালিকায় প্রসাদ টি-২০ ফর্ম্যাটে জোরে বোলার নভদীপ সাইনি সহ বেশ কিছু তরুণ বোলারের প্রশংসা করছেন। তিনি বলেন,

“এই ছোটো ফর্ম্যাটে আমরা শ্রেয়স আইয়ারকে একজন ম্যাচিওর প্লেয়ার হিসেবে উঠে আসতে দেখেছি যে দলের সিচুয়েশন আর ডিমান্ডের অনুসারে খেলে। এইভাবে আমরা নভদীপ সাইনি, ক্রুণাল পাণ্ডিয়া, ওয়াশিংটন সুন্দরকে এই ছোটো ফর্ম্যাটে প্রগ্রেস করতে দেখেছি”।

হনুমা বিহারী করেছেন ওয়েস্টইন্ডিজে দুর্দান্ত প্রদর্শন

এমসকে প্রসাদ জনালেন কেন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে কুলদীপ-চহেলকে টি-২০ দলে শামিল করা হয়নি 3

নির্বাচক প্রধান প্রসাদ না শুধু টি-২০ বরং ২ ম্যাচের টেস্ট সিরিজে হনুমা বিহারীর প্রদর্শনের প্রশংসা করে বলেছেন,

“লম্বা ফর্ম্যাটে আমরা হনুমা বিহারীকে প্রশংসাযোগ্য প্রদর্শন করতে দেখেছি। ও টেস্ট সিরিজে সত্যিই জসপ্রীত বুমরাহ ছাড়া আউটস্ট্যান্ডিং পারফর্মার ছিল। আমি অজিঙ্ক রাহানের প্রদর্শনেও যথেষ্ট খুশি কারণ ও এই ফর্ম্যাটে ভারতীয় দলের সফলতার জন্য ভীষণই গুরুত্বপূর্ণ ছিল”।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ ম্যাচের জন্য টিম ইন্ডিয়া: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, কেএল রাহুল, শিখর ধবন, শ্রেয়স আইয়ার, মনীষ পাণ্ডে, ঋষভ পন্থ, হার্দিক পাণ্ডিয়া, রবীন্দ্র জাদেজা, ক্রুণাল পাণ্ডিয়া, ওয়াশিংটন সুন্দর, রাহুল চাহার, খলিল আহমেদ, দীপক চাহার, আর নভদীপ সাইনি।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *