IPL 2022

চলতি আইপিএলে (IPL 2022) একপ্রকার আটকানোই যাচ্ছে না লখনউ সুপার জায়েন্টসকে। প্রথম ম্যাচে গুজরাট টাইটানসের কাছে হারের পর টানা দুই ম্যাচে জয় তুলে নিল কেএল রাহুলের দল। এবারই প্রথমবার আইপিএলের আঙিনায় দেখা যাচ্ছে লখনউকে। তবে তাদের খেলা দেখে একবারও মনে হচ্ছে না যে তারা প্রথমবারের জন্য এই ‘মিলিয়ন ডলার’ লিগে নাম লিখিয়েছে। সোমবার, সানরাইজার্স হায়দরাবাদকে তারা যে ভাবে পর্যুদস্ত করল, তা অবশ্যই তারিফের যোগ্য। ব্যাটিং কিংবা বোলিং, দুই বিভাগেই এ দিন কেন উইলিয়ামসনের দলকে মাত দিয়ে গেল লখনউয়ের ‘নবাব’রা।

ব্যাটে আলো দেখালেন কেএল রাহুল ও দীপক হুডা

IPL 2022: Match 12, SRH vs LSG Stats Preview, Player Stats & Approaching Milestones

এ দিন প্রথমে ব্যাট করে বিরাট কোন স্কোর খাড়া করেতে পারেনি লখনউ। তবে যেটা করেছিল সেটা লড়াই করার জন্য অবশ্যই যথেষ্ট ছিল। কেএল রাহুল ও দীপক হুডার ওপর ভর করে ১৬৯ রান করে তারা। আর তারপর হায়দরাবাদ যখন ব্যাট করতে এল তখন অবশ্য বাকি কাজটা সেরে ফেলে লখনউয়ের বোলাররা। আভেশ খানের মতো নবিন মুখগুলো যেন এ দিন জ্বলে উঠল বল হাতে নিয়ে। শেষ পর্যন্ত এই লড়াই থেকে ২ পয়েন্ট ছিনিয়ে নেওয়ার পথে কেন উইলিয়ামসনের দলকে ১২ রানে পরাস্ত করল কেএল রাহুল ব্রিগেড।

আগের ম্যাচে জ্বলে উঠলেও, সোমবার ব্যাট হাতে তেমন কিছু করতে পারলেন না কুইন্টন ডি কক। মাত্র ১ রানেই এ দিন প্যাভিলিয়নের পথ ধরেন তিনি। এরপর এভিন কুইসও ১ রান করে আউ্ট হয়ে যান। মনীশ পান্ডে করেন ১১ রান। ২৭ রানে ৩ উইকেট খোয়ানোর পর চাপে পড়ে যায় লখনউ। তবে দীপক হুডাকে সঙ্গী করে ম্যাচে ঘুরে দাঁড়ানোর লড়াই শুরু করে তারা। দু’জনে মিলে দলের স্কোরকে ১১৪ রানে নিয়ে যাওয়ার পর আউট হন হুডা (৫১)। লোকেশ রাহুলের ব্যাট থেকে আসে ৬৮ রানের একটি ঝকঝকে ইনিংস। সব মিলিয়ে নিজেদের ২০ ওভারের শেষে ১৬৯ রান করে যায় তারা।

বলে রঙিন আভেশ ও হোল্ডার

SRH Vs LSG, IPL 2022: Lucknow Super Giants Beat Sunrisers Hyderabad For Second Consecutive Win - Highlights

জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই হোঁচট খায় হায়দরাবাদ। ওপেনার অভিষেক শর্মা (১৩) ও কেন উইলিয়ামসন (১৬) শুরু করেও উইকেট ছুঁড়ে দিয়ে আসেন। আইডেন মারকরাম ১২ রান করে ফিরে যান। লড়াই যা করার করলেন শুধুমাত্র নিকোলাস পুরান (৩৪) ও রাহুল ত্রিপাঠি (৪৪)। বল হাতে দুটি উইকেট নেওয়া ওয়াশিংটন সুন্দর হায়দটাবাদের হয়ে আরও ১৮ রান যোগ করে। তবে তাতে কাজের কাজ কিছুই হয়নি। ম্যাচটা শেষ পর্যন্ত ১২ রানে জিতে পুরো তিন পয়েন্ট পকেটে পুরে নেয় লখনউ সুপার জায়েন্টস।

Leave a comment

Your email address will not be published.