https://bengali.sportzwiki.com/cricket/losing-captain-pc-on-match/

এশিয়া কাপে গতকাল শ্রীলঙ্কা আফগানিস্থানের মুখোমুখি হয়েছিল। এই ম্যাচে যেখানে আফগানিস্থান অধিনায়ক টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় সেখানে শ্রীলঙ্কা গতকাল তাদের দলে দুটি বড় পরিবর্তন করেছিল।

আফগান ব্যাটসম্যানরা দেখালেন দম
এশিয়া কাপ ২০১৮: শ্রীলঙ্কা বনাম আফগানিস্থান; টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ায় ক্ষুব্ধ অ্যাঞ্জেলো ম্যাথিউজ সোজাসুজি একে করলেন দায়ী 1
আফগানিস্থান প্রথমে ব্যাট করে দুর্দান্ত শুরুয়াত করে। তাদের ওপেনার মহম্মদ শাহজাদ আর ইনসানুল্লাহ ৫৭ রানের পার্টনারশিপ গড়েন। এই স্কোরে শাহজাদ এলবিডব্লিউ হয়ে যান। তিনি ৩৪ রান করেন। এরপর ইনসানুল্লাহ আর রহমত শাহ দ্বিতীয় উইকেট জুটিতে ৫০ রানের পার্টনারশিপ গড়েন। এই দুজনে মিলে দলের স্কোর ৫৭ রান থেকে এগিয়ে নিয়ে গিয়ে ১০৭ পর্যন্ত পৌঁছে দেন। তৃতীয় স্থানে ব্যাট করতে আসা রহমত শাহ দুর্দান্ত ৭২ রানের ইনিংস খেলেন। তার এই ইনিংসের দমে আফগানিস্থান ২৪৯ রান তোলে।

শ্রীলঙ্কার ব্যাটসম্যানরা হল ফেল
এশিয়া কাপ ২০১৮: শ্রীলঙ্কা বনাম আফগানিস্থান; টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ায় ক্ষুব্ধ অ্যাঞ্জেলো ম্যাথিউজ সোজাসুজি একে করলেন দায়ী 2
৫ বার এশিয়া কাপ চ্যাম্পিয়ন শ্রীলঙ্কাকে আফগানিস্থান ২৫০ রানের লক্ষ্য দেয় যার জবাবে তারা মাত্র ১৫৮ রানে অল আউট হয়ে যায়। শ্রীলঙ্কার তরফে কোনও ব্যাটসম্যানই ক্রিজে টিকে থাকতে পারেন নি। উপল থরঙ্গা ৩৬, থিসারা পেরেরা ২৮ রান করেন। ধনঞ্জয় ডি সিলভা ২৩ রান আর অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউজ ২২ রান করে প্যাভিলিয়নে ফেরেন। ভালো শুরুয়াত সত্বেও কোনও ব্যাটসমানই বড় ইনিংস খেলতে পারেন নি। আর শ্রীলঙ্কা দল আফগানিস্থানের সামনে আত্মসমপর্ণ করে। আফগানিস্থানের তরফে গুলবাদিন নইব, রশিদ খান, মহম্মদ নবী আর মুজিব উর রহমান ২টি করে উইকেট নেন। শ্রীলঙ্কার দুই ব্যাটসম্যান রান আউট হন।

হারের জন্য ব্যাটসম্যানরা দায়ী

ম্যাচের পর হার নিয়ে কথা বলতে গিয়ে অ্যাঞ্জেলো ম্যাথিউজ বলেন,

“ এটা ভীষণই লজ্জাজনক হার ছিল। আমরা প্রথম ম্যাচেও ১৫০ রানের স্কোর পার করতে পারি নি। অন্যদিকে আজও আমাদের সঙ্গে এমনই কিছু হলো। আমি আফগানিস্থানকে জয়ের শুভেচ্ছা জানাতে চাই। আমাদের ব্যাটিং আমাদের দুটি ম্যাচেই নিরাশ করেছে”।

বোলারদের প্রসংশা করে ম্যাথিউজ জানান,

“ আমাদের বোলাররা দুটি ম্যাচে নিজেদের কাজ করেছে। আমাদের শুরুয়াত আজও খারাপ ছিল। কিন্তু আমরা দ্বিতীয় উইকেটের জন্য নিজেদের সামলেছিলাম। আমরা মাঝের ওভারে উইকেট হারিয়ে ফেলেছি আর আমাদের কাছে এর কোনও জবাব নেই। আমরা খালি আমাদের ব্যাটিংকে দোষ দিতে পারি। আমরা দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভালো করেছিলাম। আমার মনে হয় খেলোয়াড়রা চাপের মুখে ভালো কিছু করতে পারে নি”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *