https://bengali.sportzwiki.com/cricket/losing-captain-pc-on-match/

এশিয়া কাপে গতকাল শ্রীলঙ্কা আফগানিস্থানের মুখোমুখি হয়েছিল। এই ম্যাচে যেখানে আফগানিস্থান অধিনায়ক টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় সেখানে শ্রীলঙ্কা গতকাল তাদের দলে দুটি বড় পরিবর্তন করেছিল।

আফগান ব্যাটসম্যানরা দেখালেন দম

আফগানিস্থান প্রথমে ব্যাট করে দুর্দান্ত শুরুয়াত করে। তাদের ওপেনার মহম্মদ শাহজাদ আর ইনসানুল্লাহ ৫৭ রানের পার্টনারশিপ গড়েন। এই স্কোরে শাহজাদ এলবিডব্লিউ হয়ে যান। তিনি ৩৪ রান করেন। এরপর ইনসানুল্লাহ আর রহমত শাহ দ্বিতীয় উইকেট জুটিতে ৫০ রানের পার্টনারশিপ গড়েন। এই দুজনে মিলে দলের স্কোর ৫৭ রান থেকে এগিয়ে নিয়ে গিয়ে ১০৭ পর্যন্ত পৌঁছে দেন। তৃতীয় স্থানে ব্যাট করতে আসা রহমত শাহ দুর্দান্ত ৭২ রানের ইনিংস খেলেন। তার এই ইনিংসের দমে আফগানিস্থান ২৪৯ রান তোলে।

শ্রীলঙ্কার ব্যাটসম্যানরা হল ফেল

৫ বার এশিয়া কাপ চ্যাম্পিয়ন শ্রীলঙ্কাকে আফগানিস্থান ২৫০ রানের লক্ষ্য দেয় যার জবাবে তারা মাত্র ১৫৮ রানে অল আউট হয়ে যায়। শ্রীলঙ্কার তরফে কোনও ব্যাটসম্যানই ক্রিজে টিকে থাকতে পারেন নি। উপল থরঙ্গা ৩৬, থিসারা পেরেরা ২৮ রান করেন। ধনঞ্জয় ডি সিলভা ২৩ রান আর অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউজ ২২ রান করে প্যাভিলিয়নে ফেরেন। ভালো শুরুয়াত সত্বেও কোনও ব্যাটসমানই বড় ইনিংস খেলতে পারেন নি। আর শ্রীলঙ্কা দল আফগানিস্থানের সামনে আত্মসমপর্ণ করে। আফগানিস্থানের তরফে গুলবাদিন নইব, রশিদ খান, মহম্মদ নবী আর মুজিব উর রহমান ২টি করে উইকেট নেন। শ্রীলঙ্কার দুই ব্যাটসম্যান রান আউট হন।

হারের জন্য ব্যাটসম্যানরা দায়ী

ম্যাচের পর হার নিয়ে কথা বলতে গিয়ে অ্যাঞ্জেলো ম্যাথিউজ বলেন,

“ এটা ভীষণই লজ্জাজনক হার ছিল। আমরা প্রথম ম্যাচেও ১৫০ রানের স্কোর পার করতে পারি নি। অন্যদিকে আজও আমাদের সঙ্গে এমনই কিছু হলো। আমি আফগানিস্থানকে জয়ের শুভেচ্ছা জানাতে চাই। আমাদের ব্যাটিং আমাদের দুটি ম্যাচেই নিরাশ করেছে”।

বোলারদের প্রসংশা করে ম্যাথিউজ জানান,

“ আমাদের বোলাররা দুটি ম্যাচে নিজেদের কাজ করেছে। আমাদের শুরুয়াত আজও খারাপ ছিল। কিন্তু আমরা দ্বিতীয় উইকেটের জন্য নিজেদের সামলেছিলাম। আমরা মাঝের ওভারে উইকেট হারিয়ে ফেলেছি আর আমাদের কাছে এর কোনও জবাব নেই। আমরা খালি আমাদের ব্যাটিংকে দোষ দিতে পারি। আমরা দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভালো করেছিলাম। আমার মনে হয় খেলোয়াড়রা চাপের মুখে ভালো কিছু করতে পারে নি”।

আরও পড়ুন

স্মিথ সোজাসুজি এই খেলোয়াড়দের করলেন হারের জন্য দায়ী, বললেন এই বড়ো কথা

আইপিএল আজ হওয়া রোমাঞ্চকর ম্যাচে দিল্লি ক্যাপিটালসের দল রাজস্থান রয়্যালসকে ৬ উইকেটে হারিয়ে দিয়েছে। রাজস্থান রয়্যালসের তরফে...

RRvsDC: আইয়ার বড়ো মনের পরিচয় দিয়ে রাজস্থানের এই খেলোয়াড়ের প্রশংসা করলেন

আইপিএল আজ হওয়া রোমাঞ্চকর ম্যাচে দিল্লি ক্যাপিটালসের দল রাজস্থান রয়্যালসকে ৬ উইকেটে হারিয়ে দিয়েছে। রাজস্থান রয়্যালসের তরফে...

RRvsDC: ম্যাচে হল ১০টি রেকর্ডস, রাহানে আর পন্থ গড়লেন বেশ কিছু বিশ্বরেকর্ড

দিল্লি ক্যাপিটালসের দল আইপিএল ২০১৯ এর ৪০তম রজস্থান রয়্যালস দলকে ৬ উইকেটে হারিয়ে দিয়েছে। এই ম্যাচ চলাকালীন...

দিল্লির জয়ের পুর টুইটারে ছাইলেন পন্থ, এই খেলোয়াড়কে নিয়ে জমিয়ে ঠাট্টা

দিল্লির জয়ের পুর টুইটারে ছাইলেন পন্থ, এই খেলোয়াড়কে নিয়ে জমিয়ে ঠাট্টা
আইপিএলে আজ খেলা হওয়া আইপিএলের ৪০তম লীগ ম্যাচে এক রোমাঞ্চকর ম্যাচ দেখতে পাওয়া গেল। দিল্লি ক্যাপিটালস আজ...

RRvsDC: পন্থের ঝোড়ো ইনিংসের সৌজন্যে দিল্লি ৬ উইকেটে হারাল রাজস্থানকে

RRvsDC: পন্থের ঝোড়ো ইনিংসের সৌজন্যে দিল্লি ৬ উইকেটে হারাল রাজস্থানকে
দিল্লি ক্যাপিটালস আর রাজস্থান রয়্যালসের মধ্যে আইপিএলের ৪০তম লীগ ম্যাচ জয়পুরের সওয়াই মানসিং ক্রিকেট স্টেডিয়ামে খেলা হয়েছে।...