এশিয়া কাপ ২০১৮: ম্যাচের পর আসগার বললেন এমন কিছু, যা পড়ে আপনার চোখও ভিজে যাবে
Pakistan's Hasan Ali (L) celebrates with Shoaib Malik at the end of the match during the one day international (ODI) Asia Cup cricket match between Pakistan and Afghanistan at The Sheikh Zayed Stadium in Abu Dhabi on September 21, 2018. (Photo by GIUSEPPE CACACE / AFP) (Photo credit should read GIUSEPPE CACACE/AFP/Getty Images)

খেতাবের প্রবল দাবিদারের তালিকায় থাকা পাকিস্থান প্রথম ম্যাচে হংকংয়ে ৮ উইকেটে হারিয়ে দারুণ শুরুয়াত করেছিল এশিয়া কাপে।কিন্তু পরের ম্যাচেই ভারতের বিরুদ্ধে ম্যাচে সরফরাজ আহমেদের দল বেলাইন হয়ে যায়। অন্যদিকে সুপার ৪ এর দ্বিতীয় ম্যাচে তারা গতকাল আফগানিস্থানের মুখোমুখি হয়।

আফগানিস্থান করে বড় স্কোর

এশিয়া কাপ ২০১৮: ম্যাচের পর আসগার বললেন এমন কিছু, যা পড়ে আপনার চোখও ভিজে যাবে 1
Getty Images

শেখ জায়েদ স্টেডিয়ামে হাশমতুল্লাহ শাহিদী (৯৭) আর অধিনায়ক আসগার আফগানের(৬৭) দুর্দান্ত পার্টনারশিপের সৌজন্যে আফগানিস্থান পাকিস্থানের সামনে জয়ের জন্য ২৫৮ রানের লক্ষ্য রাখে। আফগান দল নিজেদের নির্ধারিত ৫০ ওভারে ২৫৭ রান তোলে। মহম্মদ নওয়াজ আর শাহিন আফ্রিদি ২টি করে উইকেট নিয়েছেন।

মালিক এনে দিলেন জয়

এশিয়া কাপ ২০১৮: ম্যাচের পর আসগার বললেন এমন কিছু, যা পড়ে আপনার চোখও ভিজে যাবে 2
Getty Images

এশিয়া কাপ ২০১৮য় শুক্রবার দ্বিতীয় ম্যাচে আফগানিস্থানের কাছ থেকে পাওয়া ২৫৮ রানের টার্গেট তাড়া করতে নেমে পাকিস্থানের শুরুয়াত খারাপ হয়। আর মুজিব উর রহমান পাক ওপেনার ফকর জামান (০)কে বিনা খাতা খুলেই প্যাভিলিয়নে ফেরত পাঠান। এরপর বাবর আজম আর ইমাম মিলে ১৫৪ রানের পার্টনারশিপ গড়েন। তাদের আউট হওয়ার পর শোয়েব মালিক অ্যাঙ্কারের ভূমিকা পালন করেন। তিনি ৪৭ রানের ইনিংস খেলে দলকে জয় এনে দেন।

আমরা ভালো খেলেছি

ম্যাচের পর কথা বলতে গিয়ে আফগান অধিনায়ক আসগর জানান,“ আমি পাকিস্থানকে ভালো খেলার এবং জয়ের জন্য শুভেচ্ছা জানাতে চাই। এটা যথেষ্ট কঠিন ছিল। দর্শকরা এই ম্যাচে আনন্দ নিয়েছে। এটা এশিয়া কাপের একমাত্র ম্যাচ ছিল যেটা এতটা ক্লোজ ম্যাচ হয়েছে। বাবর আজম আর ইমামকে জয়ের শ্রেয় দেওয়া উচিত। ওরা দুজন ভীষণ জরুরী পার্টনারশিপ গড়েছে। এছাড়াও যখন যখন আপনি শোয়েব মালিকের মত খেলোয়াড়কে সুযোগ দেবেন তখন ও পুরো ম্যাচের দিশাই বদলে দেবে। আমার মনে হয় আমাদের জোরে বোলাররা আমাদের নিরাশ করেছে। রশিদ ভালো বল্করেছে। ওরাও সেই পরিকল্পনা নিয়ে মাঠে নেমেছিল যা নিয়ে আমরা নেমেছিলাম। শেষ মুহুর্তে মালিক ম্যাচের দিক বদলে দেয়”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *