দেখে নিন লোকেশ রাহুলের সেঞ্চুরির পর মহেন্দ্র সিং ধোনির প্রাণবন্ত প্রতিক্রিয়া ! 1

ইংল্যান্ডের ওল্ড ট্রাফোর্ডে তিন ম্যাচ টি-টুয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে সেঞ্চুরি হাঁকিয়েছেন ভারতের উদীয়মান ক্রিকেট লোকেশ রাহুল। ডানহাতি এই ব্যাটসম্যানের অনবদ্য সেঞ্চুরিতে প্রথম ম্যাচে স্বাগতিকদের ৮ উইকেটের হারিয়েছে সফরকারী ভারত।

এই বছরের শুরু থেকেই ব্যাট হাতে দারুণ পারফরমেন্স করে যাচ্ছেন এই তরুণ ক্রিকেটার। ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে মাত্র ১৩ ম্যাচে করেছেন ৬৫৯ রান সাথে রয়েছে আইপিএলের ইতিহাসের দ্রুততম হাফসেঞ্চুরী। এই রেকর্ডটি করতে তিনি বল খেলেছেন মাত্র ১৪ টি। অন্যদিকে, আয়ারল্যান্ড সিরিজে তিনি জায়গা পেলেও প্রথম টি-টুয়েন্টিতে একাদশে ছিলেননা তবে দ্বিতীয় ইনিংসে সুযোগ পেয়েই সেই সুযোগ টি দারুণ ভাবে কাজে লাগিয়েছেন তিনি। এই ম্যাচে তিনি ৩৬ বল খেলে করেছিলেন ৭০ রান।

দেখে নিন লোকেশ রাহুলের সেঞ্চুরির পর মহেন্দ্র সিং ধোনির প্রাণবন্ত প্রতিক্রিয়া ! 2

এই ধারাবাহিতা বজায় রাখতেই ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টি-২০ তে দলে রাখা হয়েছিল তাকে, এখানেও এসে তার বাজিমাত ৫৪ বল খেলে ১০১ রান করেছেন তিনি, তার এই দর্শনীয় ইনিংসে ছিল দশটি চার ও পাঁচটি ছয়ের মার। তার এই ইনিংসে ভর করেই ১০ বল হাতে রেখে খুব সহজেই ১৬০ রানের টার্গেটে পৌছে যায় ভারত।

রাহুল ইনিংসের শুরু থেকেই চড়া হয়ে ব্যাট করেন, তৃতীয় বল মোকাবিলার সময় তিনি প্রথম ছক্কা হাঁকান ক্রিস জর্ডান কে, তার সঙ্গী শিখর ধবন খুব দ্রুত ফিরে গেলেও রোহিত শর্মাকে নিয়ে তিনি এক অবিচ্ছিন্ন ১২৩ রানের জুটি গড়েন। আদিল রশিদের বলে রহিত শর্মা ৩২ রান করে আউট হয়ে গেলেও ৫৩ বল খেলে সেঞ্চুরির দেখা পান রাহুল। তার সেঞ্চুরি উদযাপন ছিলোও দেখার মত, ব্যাট উঁচিয়ে আকশের দিকে লাফ দিয়েছিলেন এই ওপেনার। তার এই ইনিংস দেখে মুগ্ধ হয়েছেন তার সতীর্থ ধোনী, ড্রেসিংরুমের দিকে ক্যামেরা ধরতেই বুঝা গিয়েছিল ধোনি কতটা খুশি হয়েছিলেন। তার এই প্রতিক্রিয়া ছিল অমূল্য।

এইদিকে কুলদীপ যাদবও বোলিংয়ে অসাধারণ পারফরমেন্স করেছেন, তার জন্যই ইংল্যান্ডের ইনিংস বেশি বড় হয়নি, তিনি ২৪ রান দিয়ে নিয়েছেন ৫ উইকেট।

কুলদীপ যাদব ও লোকেশ রাহুল কাছেই হেরে গেছে পুরো ইংল্যান্ড টিম। যার ফলে ৩ ম্যাচ সিরিজের প্রথম ম্যাচ জিতে ১-০ তে সিরিজে এগিয়ে গেলো ভারত। আর এই ম্যাচে লোকেশ রাহুল সেঞ্চুরি করলেও ম্যান অব দ্যা ম্যাচের পুরষ্কার জিতে নিয়েছেন তরুণ স্পিনার কুলদীপ যাদব।

সিরিজের দ্বিতীয় ম্যাচ শুরু হবে আগামী ৬ই জুলাই।

https://twitter.com/UtkarshBhatla/status/1014262590669774849

Nazmus Sajid

Sports Fanatic!

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *