বিশ্বের একমাত্র খেলোয়াড় যিনি দুই দেশের হয়ে তিন ফর্ম্যাটেই খেলেছেন আন্তর্জাতিক ক্রিকেট 1

এমন অনেক ক্রিকেটার রয়েছেন যারা দুই দেশের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন, কিন্তু আজ আমরা আপনাদের এই প্রতিবেদনে বিশ্বের সেই একমাত্র ক্রিকেটারের ব্যাপারে জানাব যিনি দুটি দেশের তিন ফর্ম্যাটেই আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন। এই খেলোয়াড় ছাড়া দুই দেশের হয়ে তিন ফর্ম্যাটে আন্তর্জাতিক ক্রিকেট খেলা আর কোনো ক্রিকেটার নেই।

র্যা নকিন ইংল্যাণ্ড আর আয়ারল্যান্ডের হয়ে তিন ফর্ম্যাটে খেলেছেন আন্তর্জাতিক ক্রিকেট

বিশ্বের একমাত্র খেলোয়াড় যিনি দুই দেশের হয়ে তিন ফর্ম্যাটেই খেলেছেন আন্তর্জাতিক ক্রিকেট 2

বিশ্বের যে একমাত্র খেলোয়াড়ের কথা আমরা বলছি তিনি আর কেউ নন বরং বায়ড র্যােনকিন। তিনি ইংল্যাণ্ড আর আয়ারল্যান্ড দুই দেশের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন। বায়ড র্যািনকিন ইংল্যাণ্ডের হয়ে যেখানে একটি টেস্ট ম্যাচ, ৭টি ওয়ানডে আর ২টি টি-২০ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন সেখানে তিনি আয়ারল্যান্ডের হয়ে একটি টেস্ট ম্যাচ, ৫০টি ওয়ানডে ম্যাচ আর ২৫টি টি-২০ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন।

ইংল্যাণ্ড আর আয়ারল্যাণ্ডের হয়ে এমন থেকেছে প্রদর্শন

বিশ্বের একমাত্র খেলোয়াড় যিনি দুই দেশের হয়ে তিন ফর্ম্যাটেই খেলেছেন আন্তর্জাতিক ক্রিকেট 3

বায়ড র্যােনকিং ইংল্যাণ্ডের হয়ে যেখানে ২টি টি-২০ ম্যাচে একটি উইকেট হাসিল করেছেন সেখানে তিনি ৭টি ওয়ানডে ম্যাচে ১০টি উইকেট নিয়েছেন।ইংল্যাণ্ডের হয়ে তিনি নিজের খেলা একটি টেস্ট ম্যাচে ১ উইকেট হাসিল করেছেন।
আয়ারল্যান্ডের হয়ে খেলা নিজের একমাত্র টেস্টে তিনি তিনটি উইকেট হাসিল করেছেন। আয়ারল্যান্ডের হয়ে ৬৩টি ওয়ানডে ম্যাচে তার নামে ৯১টি উইকেট রয়েছে। অন্যদিকে আয়ারল্যান্ডের হয়ে খেলা তার ৩৪টি টি-২০ ম্যাচে তিনি ৩৮টি উইকেট নিয়েছেন।

এমনটা থেকেছে র্যা্নকিনের এখনো পর্যন্ত আন্তর্জাতিক প্রদর্শন

বিশ্বের একমাত্র খেলোয়াড় যিনি দুই দেশের হয়ে তিন ফর্ম্যাটেই খেলেছেন আন্তর্জাতিক ক্রিকেট 4

জানিয়ে দিই যে আয়ারল্যান্ড আর ইংল্যান্ড দুই দেশ মিলিয়ে বায়ড র্যারনকিন মোট ২টি টেস্ট ম্যাচ খেলেছেন যার মধ্যে তার নামে ৪টি উইকেট রয়েছে। অন্যদিকে ওয়ানডে আন্তর্জাতিক ক্রিকেটে তিনি ৭০টি ম্যাচ খেলে ১০১টি উইকেট নিয়েছেন। টি-২০ আন্তর্জাতিকে তিনি মোট ৩৬টি ম্যাচ খেলেছেন যার মধ্যে তিনি ৭.০৪এর দুর্দান্ত ইকোনমি রেটে ৩৯টি উইকেট নিয়েছেন। বর্তমানে তিনি আয়ারল্যান্ডের হয়ে খেলছেন। জানিয়ে দিই যে বায়ড র্যা নকিন আয়ারল্যাণ্ডের হয়ে ২০১৯ বিশ্বকাপেও খেলবেন। বর্তমানে তার বয়েস ৩৪ বছরের বেশি।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *