মাত্রা চড়েছে বিশ্বকাপ জ্বরের, এরই মাঝে বিশ্বকাপ কেন্দ্রিক এই প্রশ্ন ভক্তদের উদ্দেশ্যে করলেন সেহবাগ ! 1

ইতিমধ‍্যে প্রায় ক্রিকেট প্রেমীদের ঘাড়ে নিশ্বাস ফেলছে বিশ্বকাপ ক্রিকেট। এখনই বিশ্বকাপের বিভিন্ন দলের খুটিনাটি বিষয়ে নানান আলোচনায় মশগুল ক্রিকেট প্রেমী মানুষ থেকে শুরু করে ক্রিকেট বোদ্ধারা। যেমন এবছর ইংল্যান্ডকেই সম্ভাব্য চ‍্যাম্পিয়ান রুপে দেখছে অনেকে ,আবার অন‍্যদিকে ভারতীয় ক্রিকেট মহল ব‍্যস্ত দলের চার নম্বর স্থানে কে করবে ব্যাটিং তা নিয়ে আলোচনায়। এরই মাঝে প্রাক্তন বিশ্বকাপ জয়ী ভারতীয় ক্রিকেটার বীরেন্দ্র সেহবাগ ভক্তদের উদ্দেশ্যে সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে রাখলেন একটি প্রশ্ন। নিজের ভক্তদের কাছে সেহবাগ জানতে চেয়েছেন এবারের বিশ্বকাপে “টুর্নামেন্টের সেরা” ক্রিকেটার হবেন কে ?

মাত্রা চড়েছে বিশ্বকাপ জ্বরের, এরই মাঝে বিশ্বকাপ কেন্দ্রিক এই প্রশ্ন ভক্তদের উদ্দেশ্যে করলেন সেহবাগ ! 2

বিস্ফোরক ব‍্যাটসম‍্যান হওয়ার পাশাপাশি নিজের বাক্ পটুতার জন্যেও বিশেষ ভাবে পরিচিত বিরু। ক্রিকেট থেকে শুরু করে ক্রিকেট বহির্ভূত একাধিক বিষয়ে বিভিন্ন সময় নিজের সময় নিজের মতামত শেয়ার করতে দেখা যায় শেহওয়াগ কে, এরই মাঝে বিশ্বকাপের আবহে নিজের ভক্তদের কাছে প্রশ্ন রাখলেন তিনি এবারের টুর্নামেন্টে সেরা ক্রিকেটার কে হবেন তা জানতে চেয়ে।শুধু তাই নয়, এই টুইট করে তার শেষে দ‍র্শকদের উদ্দেশ্যে সেহবাগ লেখেন।”পল দ‍্য অক্টোপাস কে হবেন “? তা জানতে চেয়ে।

ভক্তদের উদ্দেশ্যে এই প্রশ্ন রাখার পর থেকেই অবধারিত ভাবে কমেন্ট সেকশানে কমেন্টে বন‍্যা বয়ে যায়।তালিকায় পাল্লা ভাড়ি বিরাট কোহলি, হার্দিক পান্ডিয়া এবং জসপ্রীত বুমরাহর। অন‍্যদিকে বিদেশি ক্রিকেটারদের মধ্যে পাল্লা ভাড়ি তারকা ইংলিশ উইকেট কিপার ব‍্যাটসম‍্যান জোস বাটলার এবং অস্ট্রেলিয়ান অলরাউন্ডার স্টিভ স্মিথের। প্রসঙ্গত, শেষ বিশ্বকাপে অর্থাৎ ২০১৫ সালে টুর্নামেন্ট সেরা হয়েছিলেন অস্ট্রেলিয়ান পেস বোলার মিচেল স্টার্ক।সেইবার ২২ টি উইকেট নিয়েছিলেন তিনি, শেষ ভারতীয় হিসেবে টুর্নামেন্ট সেরা হয়েছিলেন যুবরাজ সিং। ২০১১ সালে ব‍্যাটে- বলে তার অলরাউন্ড পারফরম্যান্সের জন্য।

https://twitter.com/Mersal_GautamVj/status/1132982812477276160

প্রসঙ্গত, ইতিমধ্যে ইংল্যান্ড পৌঁছে গেছে বিরাট বাহিনী।ইতিমধ্যে খেলেছে তাদের প্রথম প্রস্তুতি ম‍্যাচ যেখানে নিউজিল্যান্ডের কাছে শোচনীয়ভাবে হার মেনেছে টিম কোহলি। আগামী ২৮ শে বিশ্বকাপের শেষ প্রস্তুতি ম‍্যাচে বাংলাদেশের মুখোমুখি হতে চলেছে ভারত।

মাত্রা চড়েছে বিশ্বকাপ জ্বরের, এরই মাঝে বিশ্বকাপ কেন্দ্রিক এই প্রশ্ন ভক্তদের উদ্দেশ্যে করলেন সেহবাগ ! 3

আগামী ৫ ই জুন সাউথহাম্পটনে দক্ষিন আফ্রিকার বিপরীতে এবারের বিশ্বকাপ অভিযান শুরু করছে ভারত।এরপর ওভাল এবং নটিংহ‍্যামে বিরাটবাহিনী মুখোমুখি হবে যথাক্রমে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের।এবং এরপর ম‍্যান্চেষ্টারে ১৬ ই জুন পাকিস্তানের বিরুদ্ধে মুখোমুখি হতে চলেছে বিরাটরা।এছাড়াও পরবর্তী সময়ে যথাক্রমে ওয়েস্ট ইন্ডিজ( ২৭ শে জুন ), বাংলাদেশ ( ২ রা জুলাই(, শ্রীলঙ্কা ( ৬ ই জুলাই ) মুখোমুখি হবে ” মেন ইন ব্লু ” ।

মাত্রা চড়েছে বিশ্বকাপ জ্বরের, এরই মাঝে বিশ্বকাপ কেন্দ্রিক এই প্রশ্ন ভক্তদের উদ্দেশ্যে করলেন সেহবাগ ! 4

একনজরে এবারের ভারতীয় ক্রিকেট দল :

বিরাট কোহলি (অধিনায়ক) রোহিত শর্মা(সহ অধিনায়ক), ধাওয়ান, রাহুল,বিজয় শংকর, কেদার যাদব,রবীন্দ্র জাদেজা,ধোনি, কার্তিক,কুলদীপ যাদব,চাহাল,ভুবনেশ্বর কুমার,বুমরাহ,হার্দিক পান্ডিয়া,মহম্মদ শামি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *