INDvsAUS: ভারতের লজ্জাজনক হারের পর বিরাট কোহলির উপর ক্ষুব্ধ হলেন লক্ষ্মণ, বললেন এই কথা

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে চলতি তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ভারত লজ্জাজনকভাবে হারের মুখে পড়েছে। বিরাট কোহলি নেতৃত্বে দুর্দান্ত ছন্দে থাকা ভারতীয় দলকে অস্ট্রেলিয়া মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে খেলা হওয়া প্রথম ম্যাচে ১০ উইকেটে হারিয়ে এই সিরিজে ১-০ এগিয়ে গিয়েছে।

অস্ট্রেলিয়া ভারতকে প্রথম ওয়ানডে ম্যাচে হারাল ১০ উইকেটে

INDvsAUS: ভারতের লজ্জাজনক হারের পর বিরাট কোহলির উপর ক্ষুব্ধ হলেন লক্ষ্মণ, বললেন এই কথা 1

মুম্বাইয়ে খেলা হওয়া এই ওয়ানডে ম্যাচে শক্তিশালী অস্ট্রেলিয়া দল নিজের পুরো শক্তির সঙ্গে মাঠে নামা ভারতীয় দলকে কোনঠাসা করে দেয়। ভারতীয় দল টস হারার পর মাত্র ২৫৫ রানেই অলআউট হয়ে যায়। যার জবাবে অস্ট্রেলিয়া দুই ওপেনিং ব্যাটসম্যান অ্যারণ ফিঞ্চ আর ডেভিড ওয়ার্নারের অভূতপূর্ব প্রদর্শনের সৌজন্যে কোনো উইকেট না হারিয়েই ১০ উইকেটে এই লক্ষ্য হাসিল করে নেয়।

ভিভিএস লক্ষ্মণ বিরাট কোহলির ৪ নম্বরে না নামায় ক্ষুব্ধ

INDvsAUS: ভারতের লজ্জাজনক হারের পর বিরাট কোহলির উপর ক্ষুব্ধ হলেন লক্ষ্মণ, বললেন এই কথা 2

এই ম্যাচে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি নিজের নিয়মিত জায়গা ছেড়ে ৪ নম্বরে ব্যাটিং করতে নেমেছিলেন। বিরাট কোহলির এই রণনীতি নিয়ে প্রাক্তন তারকা খেলোয়াড়রা খুশি হননি। যাদের মধ্যে প্রাক্তন ব্যাটসম্যান ভিভিএস লক্ষ্মণকে তো ভীষণ ভাবে ক্ষোভ প্রকাশ করেছেন। ভিভিএস লক্ষ্মণ স্টার স্পোর্টসের সঙ্গে কথা বলতে গিয়ে বলেছেন যে,

“আমি এই কাজ করছি না। শচীন তেন্ডুলকর বিশ্বের সবচেয়ে ভালো খেলোয়াড় ছিলেন যিনি কখনো ভেবেছিলেন অবশ্যই, কিন্তু কখনো চার নম্বরে ব্যাটিং করেননি”।

অস্ট্রেলিয়ার মতো দলের সামনে করবেন না পরীক্ষা

INDvsAUS: ভারতের লজ্জাজনক হারের পর বিরাট কোহলির উপর ক্ষুব্ধ হলেন লক্ষ্মণ, বললেন এই কথা 3

লক্ষ্মণ আরো বলেন যে,

“আপনি চান যে আপনার সর্বশ্রেষ্ঠ ব্যাটসম্যান যত বেশি সংখ্যক বল খেলুন আর ম্যাচকে সেট করুক আর দলের হয়ে ম্যাচ শেষ করুক। বিশেষ করে কোয়ালিটি আক্রমণের সামনে। কেউই এই অস্ট্রেলিয়ান বোলিং লাইনআপের বিরুদ্ধে পরীক্ষা নিরিক্ষা করতে পারে না। আমি জানি যে আপনি কেএল রাহুলকে তার ফর্মের কারণে দলে রাখতে চান আর আপনি ধবনকেও তার অভিজ্ঞতার কারণে খেলাতে চান কিন্তু ওয়ানডেতে আপনার রাহুলকে চতুর্থ নম্বরেই পাঠানো উচিত। বিরাট কোহলিকে তিন নম্বরে ব্যাটিং করা উচিত আর ম্যাচকে সেট আর শেষ করা উচিত”।

ম্যাথিউ হেডেনও বলেছেন বিরাট কোহলিকে তিন নম্বরেই করা উচিত ব্যাটিং

INDvsAUS: ভারতের লজ্জাজনক হারের পর বিরাট কোহলির উপর ক্ষুব্ধ হলেন লক্ষ্মণ, বললেন এই কথা 4

অন্যদিকে লক্ষ্মণের সঙ্গে অস্ট্রেলিয়ার প্রাক্তন ব্যাটসম্যান ম্যাথিউ হেডেনও বলেন যে,

“আপনারা বিরাট কোহলির মতো কাউকে পেয়েছেন যে ২৩০টি ওয়ানডে ম্যাচ খেলেছেন আর তার মধ্যে ১৮০টি ম্যাচ ৩ নম্বরে খেলেছেন আর প্রায় ১০,০০০ রান করেছেন”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *