রিপোর্টস: এই ভারতীয় তারকা হতে পারবেন না নির্বাচক প্রধান, বিসিসিআই করল আবেদন রদ 1

এই মুহূর্তে ভারতীয় ক্রিকেট দলে নির্বাচক প্রধানকে নিয়ে আলোচনা তুঙ্গে। ভারতের বর্তমান নির্বাচক প্রধান এমএসকে প্রসাদের কার্যকাল শেষ হয়ে গিয়েছে আর এখন বিসিসিআই নতুন নির্বাচক প্রধানের খোঁজ চালাচ্ছে। নতুন নির্বাচক প্রধানের খোঁজেই বিসিসিআই কিছুদিন আগেই আবেদন প্রক্রিয়া শুরু করেছে।

নির্বাচক প্রধানের আবেদনকারীদের মধ্যে লক্ষ্মণ শিবরামকৃষ্ণাণকে বাদ

রিপোর্টস: এই ভারতীয় তারকা হতে পারবেন না নির্বাচক প্রধান, বিসিসিআই করল আবেদন রদ 2

ভারতের প্রধান নির্বাচক হওয়ার জন্য বেশকিছু প্রাক্তন তারকা আবেদন করেছেন। আর এই আবেদনকারীদের মধ্যে ভারতের পরবর্তী নির্বাচক প্রধান হওয়ার দৌড় লেগে গিয়েছে যার সিদ্ধান্ত একটি ইন্টারভিউর পর নেওয়া হবে। ভারতীয় দলের নির্বাচক প্রধান হওয়ার জন্য প্রাক্তন তারকাদের মধ্যে একজন আবেদনও করেছিলেন, তিনি আর কেউ নন প্রাক্তন তারকা স্পিনার লক্ষ্মণ শিবরামকৃষ্ণান, যার আবেদন বিসিসিআই রদ করে দিয়েছে।

প্রাক্তন স্পিন বোলার এল শিবরামকৃষ্ণাণ দীর্ঘদিন ধরে করে রেখেছেন আবেদন

রিপোর্টস: এই ভারতীয় তারকা হতে পারবেন না নির্বাচক প্রধান, বিসিসিআই করল আবেদন রদ 3

কিন্তু এই মুহূর্তে খবর আসছে যে এল শিবরামকৃষ্ণাণকে ইন্টারভিউ প্রক্রিয়া থেকে বাদ দিয়ে দেওয়া হয়েছে। বিসিসিআই প্রধান নির্বাচকের পদের জন্য আসা আবেদনের তালিকা ক্রিকেট পরামর্শদাতা কমিটির কাছে পাঠিয়ে দিয়েছে। যার মধ্যে সংকেত পাওয়া যাচ্ছে যে এল শিবরামকৃষ্ণানকে ডাকা হবে না। বিসিসিআই ভারতের নির্বাচক প্রধান হওয়ার ইচ্ছুক ব্যক্তিদের আবেদন প্রক্রিয়া ১৮ জানুয়ারি থেকে শুরু করেছিল, যার ডেড লাইন রাখা হয়েছিল ২৪ জানুয়ারি। এর মধ্যে প্রাক্তন স্পিন বোলার আর কমেন্টটর এল শিবরামকৃষ্ণাণও আবেদন করেছিলেন। কিন্তু রিপোর্টের কথা মানা হলে এখন তার নাম সরিয়ে দেওয়া হয়েছে, যদিও এও সরিয়ে দেওয়ার কারণ এখনো জানা যায়নি।

ভেঙ্কটেশ প্রসাদ আর অজিত আগরকরের মতো তারকারাও করেছেন আবেদন

রিপোর্টস: এই ভারতীয় তারকা হতে পারবেন না নির্বাচক প্রধান, বিসিসিআই করল আবেদন রদ 4

ভারতীয় ক্রিকেট দলের বর্তমান নির্বাচক প্রধান এমএসকে প্রসাদের কার্যকাল শেষ হয়ে গিয়েছে আর এখন দ্রুতই ক্রিকেট পরামর্শদাতা কমিটি নতুন নির্বাচক প্রধান বাছার সিদ্ধান্ত নেবে যা ইন্টারভিউর মাধ্যমে নির্বাচিত করা হবে। এই তালিকায় প্রধানভাবে প্রাক্তন ক্রিকেটার অজিত আগরকার আর ভেঙ্কটেশ প্রসাদের মতো খেলোয়াড় হয়েছেন। বিসিসিআই দ্বারা নতুন ক্রিকেট পরামর্শদাতা কমিটি তৈরি করা হয়েছে যেখানে প্রাক্তন ক্রিকেটার আরপি সিং, মদনলাল আর সুলক্ষণা নাইককে রাখা হয়েছে। এখন এই তিনজনের কাঁধেই নতুন নির্বাচক কর্তা বাছার দায়িত্ব থাকবে যা দ্রুতই সিদ্ধান্ত নিয়ে ঘোষণা করা হবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *