এমএসকে প্রসাদের পর ইনি হচ্ছেন ভারতীয় দলের নির্বাচক প্রধান, সামনে এলো খবর

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) বার্ষিক বৈঠক (এজিএম) ১ ডিসেম্বর হতে চলেছে। এতে ভারতীয় ক্রিকেটের উন্নতির জন্য বেশকিছু সিদ্ধান্ত নেওয়া হতে পারে। এর মধ্যে নির্বাচকদের নাম ঘোষণাও হতে পারে। এখন ভারতীয় দলের নির্বাচক প্রধান হলেন এমএসকে প্রসাদ, কিন্তু এজিএমের পর তাকে নিজের পদ থেকে সরতে হতে পারে।

ইনি হলেন সবচেয়ে বড়ো দাবীদার

এমএসকে প্রসাদের পর ইনি হচ্ছেন ভারতীয় দলের নির্বাচক প্রধান, সামনে এলো খবর 1

ভারতীয় দলের প্রাক্তন লেগ স্পিনার লক্ষ্মণ শিবরামকৃষ্ণানকে নির্বাচক প্রধান হওয়ার প্রবল দাবীদার মানা হচ্ছে। এটা নিয়ে লাগাতার রিপোর্টসও সামনে আসছে, যে এমএসকে প্রসাদের পর নির্বাচক প্রধানের দায়িত্ব তিনি পেতে পারেন। তিনি ভারতের হয়ে ৯টি টেস্ট আর ১৬টি ওয়ানডে ম্যাচ খেলেছেন, কিন্তু বর্তমানে তিনি দীর্ঘ সময় ধরে কমেন্ট্রি করছেন। এই কারণে তিনি ক্রিকেটের সঙ্গে যুক্ত রয়েছেন আর খেলোয়াড়দের কাছ থেকে জানেন। এটাই কারণ যে তাকে নির্বাচক প্রধান করলে বেশি বিতর্ক হবে না।

এই নামরাও যুক্ত হতে পারে

এমএসকে প্রসাদের পর ইনি হচ্ছেন ভারতীয় দলের নির্বাচক প্রধান, সামনে এলো খবর 2

নির্বাচক কমিটিতে এছাড়াও আরো বেশকিছু নাম যোগ হতে পারে। এর মধ্যে আরশাদ আয়ুব আর ভেঙ্কটেশ প্রসাদের নামও সামনে আসছে। এছাড়াও ইউপির জ্ঞানেন্দ্র পান্ডেও নির্বাচক হওয়া দাবিদারদের মধ্যে শামিল রয়েছেন। পান্ডেকে গগন খোদার জায়গায় নির্বাচক করা হতে পারে। এমএসকে প্রসাদের সঙ্গেই খোদারও কার্যকাল সমাপ্ত হচ্ছে। নর্থ জোন থেকে আশিস নেহেরার নামও উঠে আসছে। ইস্ট জোন থেকে দীপ দাশগুপ্তা আর রোহন গাভাস্কারের মতো খেলোয়াড়দের নাম রয়েছে।

সিএসির হবে গঠন

এমএসকে প্রসাদের পর ইনি হচ্ছেন ভারতীয় দলের নির্বাচক প্রধান, সামনে এলো খবর 3

নির্বাচক বাছাইয়ের জন্য ক্রিকেট পরামর্শদাতা কমিটি (সিএসি)র গঠন করা হবে। বিসিসিআইয়ের জন্য সবচেয়ে বড়ো চ্যালেঞ্জ, তাদের এই কমিটির সদস্যদের কনফ্লিক্টস অফ ইন্টারেস্টকেও দেখা। এটা নিয়ে বেশ কয়েকবার বিতর্ক হয়ে গিয়েছে। নির্বাচক প্রধানের পদ থেকে সরার পর এমএসকে প্রসাদকে কমেন্ট্রি করতে দেখা যেতে পারে। তিনি তেলেগু কমেন্ট্রির জন্য নিশ্চিত, কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে তাকে সিলেক্ট ডাগআউটের মতো অনুষ্ঠানেও দেখা যেতে পারে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *