গত ৯টি টি-২০তে ৭৮.৫ গড়ে করেছেন রান, কিন্তু তাও অধিনায়ক বিরাট কোহলি দিচ্ছেন না সুযোগ

ভারত আর ওয়েস্টইন্ডিজের মধ্যে তিন ম্যাচের টি-২০ সিরিজের শুরুর দুটি টি-২০ ম্যাচের পর সিরিজে ১-১ ফলাফলে সমতা ফিরেছে। যদিও এই দুই ম্যাচে অধিনায়ক বিরাট কোহলি দুর্দান্ত ফর্মে থাকা মনীষ পান্ডেকে প্লেয়িং ইলেভেনে সুযোগ দেননি। জানিয়ে দিই যে মনীষ পান্ডে সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে দুর্দান্ত প্রদর্শন করেছিলেন।

গত ৯টি টি-২০তে ৭৮.৫ গড়ে করেছেন রান

গত ৯টি টি-২০তে ৭৮.৫ গড়ে করেছেন রান, কিন্তু তাও অধিনায়ক বিরাট কোহলি দিচ্ছেন না সুযোগ 1

সৈয়দ মুস্তাক আলি ট্রফি ২০১৯এ খেলা ৯টি ম্যাচে মনীষ পান্ডে দুর্দান্ত প্রদর্শন করে ৭৮.৫ গড়ে ৩১৪ রান করেছিলেন। এর মধ্যে তার স্ট্রাইকরেট ১৬৪.৩৯ থেকেছে। তিনি সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে একটি সেঞ্চুরি আর ২টি হাফসেঞ্চুরি করেছিলেন। যেখানে তার ব্যাট থেকে ২৬টি চার এবং ১৯টি ছক্কাও বেরিয়েছে। যদিও তার ঘরোয়া ক্রিকেটের এই দুর্দান্ত প্রদর্শনকে টিম ম্যানেজমেন্ট উপেক্ষা করছে আর তাকে প্লেয়িং ইলেভেনে সুযোগ দিচ্ছে না।

আইপিএল ২০১৯ এও করেছিলেন দুর্দান্ত প্রদর্শন

গত ৯টি টি-২০তে ৭৮.৫ গড়ে করেছেন রান, কিন্তু তাও অধিনায়ক বিরাট কোহলি দিচ্ছেন না সুযোগ 2

জানিয়ে দিই যে মনীষ পান্ডে আইপিএলে সেঞ্চুরি করা প্রথম ভারতীয় ছিলেন। তিনি আরসিবির হয়ে খেলে ২০০৯ এ ডেকান চার্জাসের বিরুদ্ধে একটি দুর্দান্ত সেঞ্চুরি করেছিলেন। আইপিএল ২০১৯ও তার জন্য যথেষ্ট ভালো ছিল। তিনি এই মরশুমের ১২টি ম্যাচে ৪৩ এর দুর্দান্ত গড় এবং ১৩০.৭৯ স্ট্রাইকরেটে ৩৪৪ রান করেছুলেন। তিনি নিজের দুর্দান্ত ফিল্ডিংয়ের জন্যও পরিচিত। গত সপ্তাহে সোমবার মুম্বাইতে এই ভারতীয় তারকা ব্যাটসম্যান নিজের গার্লফ্রেন্ড আশ্রিতা শেট্টিকে বিয়ে করেছেন। যদিও তার এই বিয়ে খুবই সাধারণভাবে হয়েছে। পরিবারের কিছু মানুষ আর কিছু আত্মীয়রাই ওই বিয়েতে উপস্থিত ছিলেন।

ভারতীয় দলের হয়ে খেলেও পরিসংখ্যান দুর্দান্ত

গত ৯টি টি-২০তে ৭৮.৫ গড়ে করেছেন রান, কিন্তু তাও অধিনায়ক বিরাট কোহলি দিচ্ছেন না সুযোগ 3

জানিয়ে দিই যে ভারতীয় দলের হয়ে মনীষ পান্ডে মোট ২৩টি ওয়ানডে ম্যাচ আর ৩২টি টি-২০ ম্যাচ খেলেছেন। নিজের খেলা ২৩টি ওয়ানডে ম্যাচে তিনি ৩৬.৬৬ গড়ে ৪৪০ রান করেছেন। অন্যদিকে তিনি নিজের খেলা ৩২টি টি-২০ ম্যাচে ৩৯.১৩ দুর্দান্ত গড়ে ৫৮৭ রান করেছেন। ভারতের হয়ে টি-২০ খেলে তার স্ট্রাইকরেট থেকেছে ১২২.৮।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *