নেতৃত্ব ছিনিয়ে নেওয়ার পর মালিঙ্গা নিলেন অবসরের সিদ্ধান্ত, বিশ্বকাপের আগেই নেবে অবসর
Sri Lanka's Lasith Malinga reacts as a catch is dropped during the ICC Champions Trophy, Group B cricket match between Pakistan and Sri Lanka, at the Cardiff Stadium, Cardiff, Wales, Monday June 12, 2017. (Joe Giddens/PA via AP)

বিশ্ব ক্রিকেটের সবচেয়ে অদ্ভুত বোলিং অ্যাকশনের জন্য পরিচিত শ্রীলঙ্কার জোরে বোলার লাসিথ মালিঙ্গা নিজের ক্রিকেট কেরিয়ারের শেষ দিকে রয়েছেন। লাসিথ মালিঙ্গা ইংল্যান্ড আর ওয়েলস ক্রিকেট বোর্ডের আতিথেয়তায় হতে চলা আইসিস বিশ্বকাপের জন্য প্রস্তুত রয়েছেন।

মালিঙ্গা নিয়েছেন অবসরের সিদ্ধান্ত, দিলেন অবসরের ইঙ্গিত

কিন্তু শ্রীলঙ্কার এই তারকা জোরে বোলার লাসিথ মালিঙ্গা বিশ্বকাপের ঠিক একমাস আগে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঈঙ্গিত দিয়েছেন।

নেতৃত্ব ছিনিয়ে নেওয়ার পর মালিঙ্গা নিলেন অবসরের সিদ্ধান্ত, বিশ্বকাপের আগেই নেবে অবসর 1

শ্রীলঙ্কার ক্রিকেট দলের বিশ্বকাপের জন্য বৃহস্পতিবার নির্বাচন হওয়ার কথা, কিন্তু দলের প্রধান জোরে বোলার লাসিথ মালিঙ্গা আন্তর্জাতিক ক্রিকেটকে প্রায় বিদায় জানানোর মন তৈরি করে ফেলেছেন।

লাসিথ মালিঙ্গা একটি ম্যাসেজের মাধ্যমে দিলেন অবসরের ইঙ্গিত

যদিও এটা পরিস্কার হয়নি যে লাসিথ মালিঙ্গা বিশ্বকাপের পরে অবসর নেবেন নাকি তার আগে। কিন্তু সিংহলী ভাষার একটি গ্রুপে যে ম্যাসেজ ভাইরাল হচ্ছে তাতে তো মনে করা হচ্ছে যে মালিঙ্গা অবসর নিয়ে ফেলবেন।

নেতৃত্ব ছিনিয়ে নেওয়ার পর মালিঙ্গা নিলেন অবসরের সিদ্ধান্ত, বিশ্বকাপের আগেই নেবে অবসর 2

সিংহলী ভাষায় যে ম্যাসেজ ভাইরাল হচ্ছে তাতে লেখা রয়েছে যে, “আমরা আবারো মাঠে দেখা করতে পারব না। ঈশ্বর প্রত্যেককে আশির্বাদ দিন, যারা আমার পেছনে থেকেছে আর আমার সমর্থন করেছেন। তাদের খুশি রাখুন”। লাসিথ মালিঙ্গা এই ম্যাচে নিজের খেলোয়াড়দের গ্রুপে পাঠিয়েছেন।

বিশ্বকাপ দলে নির্বাচনের ঠিক আগে মালিঙ্গার এই পদক্ষেপ

লাসিথ মালিঙ্গার এই ম্যাসেজের সবচেয়ে স্পেশাল ব্যাপার হল এটাই যে তিনি এই ম্যাসেজ সকাল ১১.২২ মিনিটে করেছেন আর ঠিক একঘন্টা পরে তার কাছে শ্রীলঙ্কার প্রধান নির্বাচক অশান্তা ডি মেলের ফোন আসে।
মনে করা হচ্ছে যে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক তাকে অধিনায়কত্বের গ্যারান্টির জন্য উপলব্ধতার ব্যাপারে জিজ্ঞেস করেন এই কারণেই তাকে এই ম্যাসেজের জন্য প্রেরিত করা হয়ে থাকবে।

নেতৃত্ব ছিনিয়ে নেওয়ার পর মালিঙ্গা নিলেন অবসরের সিদ্ধান্ত, বিশ্বকাপের আগেই নেবে অবসর 3

শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের সঙ্গে যুক্ত একজন বড়ো আধিকারিক বলেন যে, “এটা নিশ্চিত নয় যে ওর কথার কি মানে। কিন্তু তার বাদ পড়ার সংকেত দিচ্ছে। মালিঙ্গার জানা উচিৎ যে দেশের হয়ে খেলা নেতৃত্বের চেয়ে বেশি গুরুত্বপূর্ণ। ও নেতৃত্ব দিয়ে ১৪র মধ্যে ১৩টি ম্যাচ হেরেছে”।

করুণারত্নেকে নেতৃত্ব দেওয়া পছন্দ হয়নি মালিঙ্গার

এমনিতে শ্রীলঙ্কা ক্রিকেট দলের বিশ্বকাপের জন্য নির্বাচন হওয়ার আছে কিন্তু যতক্ষণ মালিঙ্গা অফিসিয়ালভাবে অবসর নেওয়ার কোনো সিদ্ধান্ত না নেন ততক্ষণ তো বোর্ড তাকে দলে রাখতে পারে।

নেতৃত্ব ছিনিয়ে নেওয়ার পর মালিঙ্গা নিলেন অবসরের সিদ্ধান্ত, বিশ্বকাপের আগেই নেবে অবসর 4

মনে করা হচ্ছে যে লাসিথ মালিঙ্গা হঠাৎ করেই এমন ম্যাসেজ বিশ্বকাপে দিমুথ করুণারত্নেকে নেতৃত্ব দেওয়ার কারণেই হয়ে থাকবে। কারণ এর আগে নিউজিল্যাণ্ড সফরে মালিঙ্গা অধিনায়ক ছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *