শ্রীলঙ্কার কিংবদন্তী জোরে বোলার লাসিথ মালিঙ্গা ঘোষণা করলেন অবসর, কারণ জানলে অবাক হবে আপনিও
Sri Lankan cricketer Lasith Malinga celebrates after taking a wicket Sri Lankan cricketer Lasith Malinga celebrates after taking a wicket during the only Twenty-20 International cricket match between Sri Lanka and England at the R Premadasa International Cricket Stadium Sri Lanka. Saturday 27 October 2018 (Photo by Tharaka Basnayaka/NurPhoto via Getty Images)
Prev1 of 4
Use your ← → (arrow) keys to browse

লাসিথ মালিঙ্গা, বল হাতে টি -২০ ক্রিকেটের অন্যতম কিংবদন্তি। শ্রীলঙ্কার এই পেস বোলার লাসিথ মালিঙ্গা টি -২০ ক্রিকেট থেকে সম্প্রতি অবসরের ঘোষণা করেছেন। মালিঙ্গা ইতিমধ্যেই টেস্ট এবং ওয়ানডে থেকে অবসর নিয়েছিলেন। মালিঙ্গা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) পাঁচবারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলেছেন। আইপিএল এর সবচেয়ে সফল বোলার। অবসরের পরও তিনি সর্বোচ্চ উইকেট শিকারী হয়ে থাকবেন। ইয়র্কার কিং মালিঙ্গা ক্রিকেট কেরিয়ারে একাধিক রেকর্ড করেছেন। দেখে নিন মালিঙ্গার চারটি বিশেষ রেকর্ড-

টি -২০ ক্রিকেটে সবচেয়ে বেশিবার পাঁচ উইকেট

Lasith Malinga Retirement: চারটি রেকর্ড যা শুধুমাত্র লাসিথ মালিঙ্গার নামে আছে 1

টি -২০ ক্রিকেটের ইতিহাসে মালিঙ্গা অন্যতম কিংবদন্তি। নিজের বোলিংয়ে একাধিকবার টি -২০ তে সেট ব্যাটসম্যানদের আউট করেছেন মালিঙ্গা। এই টি -২০ ক্রিকেটে তিনি সবচেয়ে বেশি বার পাঁচ উইকেট শিকারের রেকর্ড করেছেন। মালিঙ্গা মোট পাঁচবার পাঁচ উইকেট শিকার করেছেন। মালিঙ্গার পর পাঁচ উইকেট নিয়েছেন দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার ডেভিড ওয়াইস মোট চারবার পাঁচ উইকেট নিয়েছেন। এই তালিকায় এরপর রয়েছেন বাংলাদেশের তারকা অলরাউন্ডার শাকিব আল হাসান ও পাকিস্তানের স্পিনার শাহিন শাহ আফ্রিদি। এরাও চারবার পাঁচ উইকেট শিকার করেছে।

Prev1 of 4
Use your ← → (arrow) keys to browse

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *