আইপিএল নিলাম ২০১৯: আইপিএলে প্রত্যাবর্তনে প্রস্তুত মালিঙ্গা, দু কোটি টাকায় এই দল কিনল 1

আইপিএলের দ্বাদশ সংস্করণের জন্য নিলাম শুরু হয়ে গিয়েছে আর প্রথম বুলি লাগে মনোজ তেওয়ারির। মনোজ তেওয়ারির পর চেতেশ্বর পুজারা আর অ্যালেক্স হেলস কোনো ক্রেতা পাননি। এখনো পর্যন্ত বড়ো খেলোয়াড়দের কথা বললে, যুবরাজ সিং, ব্রেণ্ডন ম্যাকালাম, মার্টিন গাপ্তিল কোনো ক্রেতা পাননি। অন্যদিকে শিমরণ হেটমেয়ার, অক্ষর প্যাটেল, কার্লোস ব্রেথওয়েট, নিকোলাস পুরণ, জনি বেয়রস্টো কোটি টাকায় বিক্রি হয়েছেন।

মুম্বাইতে ফিরে এসেছেন ইয়র্কার কিং মালিঙ্গা
আইপিএল নিলাম ২০১৯: আইপিএলে প্রত্যাবর্তনে প্রস্তুত মালিঙ্গা, দু কোটি টাকায় এই দল কিনল 2
আইপিএলে গত বছর না বিক্রি হওয়া মালিঙ্গাকে আরো একবার আইপিএলে নিজের ক্ষমতা প্রদর্শন করতে দেখা যাবে। এবারও মুম্বাই মালিঙ্গাকে তার বেস প্রাইসেই কিনে নিয়েছে। প্রসঙ্গত যে মালিঙ্গার বেস প্রাইস ছিল ২ কোটি টাকা। আপনাদের জানিয়ে দিই যে গতবার মালিঙ্গাকে কোনো দলই নিজেদের ক্যাম্পে নেয়নি। যারপর মুম্বাই তাকে মেন্টর হিসেবে দলের সঙ্গে যুক্ত করে।
আইপিএল নিলাম ২০১৯: আইপিএলে প্রত্যাবর্তনে প্রস্তুত মালিঙ্গা, দু কোটি টাকায় এই দল কিনল 3
সেই সময় মালিঙ্গাকে তার জাতীয় দল থেকেও বাদ দেওয়া হয়। যদিও পরে মালিঙ্গা নিজের ফিটনেসে উন্নতি ঘটিয়ে দলে ফিরে এসেছিলেন। যারপর থেকে তার প্রদর্শন যথেষ্ট ভালো থেকেছে আর তিনি লাগাতা নিজের গতি আর ইয়র্কারে ব্যাটসম্যানদের জন্য সমস্যা তৈরি করে চলেছেন। এই অবস্থায় তার যোগ দেওয়ায় মুম্বাই দল একটি ডেথ ওভার বোলার পেয়ে গিয়েছে।

গত মরশুমে এই সমস্যায় জর্জরিত ছিল মুম্বাই ইন্ডিয়ান্স
আইপিএল নিলাম ২০১৯: আইপিএলে প্রত্যাবর্তনে প্রস্তুত মালিঙ্গা, দু কোটি টাকায় এই দল কিনল 4
যদি গত মরশুমে কথা বলা হয় তাহলে মুম্বাইয়ের প্রদর্শন যথেষ্ট ভালো ছিল, কিন্তু সেই সময় মুম্বাই ডেথ ওভারে বল করার জন্য বোলার পায়নি। যে কারণে দলকে বেশ কয়েকবার ক্লোজ ম্যাচও হারতে হয়েছে। এই অবস্থায় এখন মুম্বাইয়ের কাছে মালিঙ্গার আসায় দল স্বস্তির নিঃস্বাস ফেলবে। এছাড়াও দলের কাছে এই মুহুর্তে জসপ্রীত বুমরাহের মতও বোলার রয়েছে যিনি শেষের দিকে ওভারে আরো বেশি ভয়ঙ্কর হয়ে যান। এই অবস্থায় এটা দেখা ইন্টারেস্টিং হবে যে মালিঙ্গা তার দলে প্রত্যাবর্তনের উৎসব কীভাবে পালন করেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *