ভারতীয় দলের এই ব্যাটসম্যানদের সামনে বোলিং করতে ভয় পান লাসিথ মালিঙ্গা

গতকাল শ্রীলঙ্কা আর বাংলাদেশের মধ্যে তিনটি একদিনের ম্যাচের সিরিজ শুরু হয়েছে। সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচ কলম্বোর আর প্রেমদাসা ক্রিকেট স্টেডিয়ামে খেলা হয়েছে। তারকা জোরে বোলার লাসিথ মালিঙ্গার একদিনের কেরিয়ারের এটি শেষ ম্যাচ ছিল যা তিনি জয়ের সঙ্গে স্মরণীয় করে দিয়েছেন। কালকের ম্যাচে মালিঙ্গার বলিং দেখে মনে হচ্ছিল যে এই তারকার এখন অবসর নেওয়া উচিত নয়। সম্ভবতই আপনারা জানবেন যে এই দুই ভারতীয় ব্যাটসম্যানকে বল করতে ভয় পেতেন মালিঙ্গা।

ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি

ভারতীয় দলের এই ব্যাটসম্যানদের সামনে বোলিং করতে ভয় পান লাসিথ মালিঙ্গা 1

মহেন্দ্র সিং ধোনিকে নিয়ে এই সময়ই যতই সকলে তার সমালোচনা করুন কিন্তু মাহির ব্যাটে আজও ততটাই দম রয়েছে এ ইয়র্কার কিংস মালিঙ্গা তার সামনে বোলিং করতে ভয় পান। এখন জানিয়ে দেওয়া যাক এই কারণে মালিঙ্গা ভয় পান ধোনিকে। ধোনি আক্রামণাত্মক বোলিংয়ে খেলা পছন্দ করেন, এই কারণে মাহি ভীষণই সঠিকভাবে জানেন যে মালিঙ্গার বলকে কিভাবে খেলতে হবে যাতে তা সহজেই বাউন্ডারিতে পৌঁছে যায়। মাহির হেলিকপ্টার শট সম্পর্কে তো সকলেই জানেন, মাহি লাসিথ মালিঙ্গার বেশ কিছু বলে এই শটের সাহায্যে বলকে বাউন্ডারির বাইরে পাঠিয়েছেন।

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি

ভারতীয় দলের এই ব্যাটসম্যানদের সামনে বোলিং করতে ভয় পান লাসিথ মালিঙ্গা 2

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি একদিনের ম্যাচে আইসিসি র্যাসঙ্কিংয়ের শীর্ষ ব্যাটসম্যান। বিরাট ইয়র্কার বললেন নিজের শক্তি বানিয়ে ফেলেছেন। বিরাটের বাইরে পড়া বলে শট খেলা খুবই পছন্দের, এশিয়া কাপে তিনি লাসিথ মালিঙ্গার চার বলে চারটি চারও মেরেছিলেন, এর পর থেকে বিরাট মালিঙ্গার বলকে খেলার ধরণ দারুণভাবে বুঝে গিয়েছেন। ২০১২য় হোবার্টে খেলা একটি ম্যাচে বিরাট কোহলি নিজের দুর্দান্ত ব্যাটিংয়ের কামাল দেখিয়ে মালিঙ্গার বলে খুব মেরেছিলেন আর তার বোলিংয়ের সামনেই সহজেই সেঞ্চুরি করে ফেলেছিলেন। এই সব কারণেই মালিঙ্গা এই দুই ভারতীয় ব্যাটসম্যানের সামনে বল করতে ভয় পান।

লাসিথ মালিঙ্গার ক্রিকেট কেরিয়ার

ভারতীয় দলের এই ব্যাটসম্যানদের সামনে বোলিং করতে ভয় পান লাসিথ মালিঙ্গা 3

এমনটা নয় যে লাসিথ মালিঙ্গা কোনো কমজুরি বোলার ছিলেন। তার বোলিংয়ের সামনে অনেক তারকা খেলোয়াড়ই খেলতে ভয় পেতেছেন। তার বলকে খেলা কোনো সহজ ব্যাপার ছিল না। কাল বাংলাদেশের বিরুদ্ধে খেলে লাসিথ মালিঙ্গা অবসর ঘোষণা করে দেন, কিন্তু আপনাদের জানিয়ে দিই যে একদিনের ম্যাচে তার প্রদর্শনের কোনো জবাব নেই। তিনি শ্রীলঙ্কার হয়ে ২২৬টি একদিনের ম্যাচ খেলেছেন যার মধ্যে তিনি ২৮.৮৭ গড়ে ৩৩৮টি উইকেট নিয়েছেন আর ১০৩টি মেডেন ওভার করেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *