লক্ষীর ভাঁঁড় ফেপে উঠছে আইপিএলে'র ! 1

দিন দিন ক্রমশ ব্রান্ড ভ‍্যালু বেড়ে উঠছে আইপিএলে’র। এই মুহূর্তে বিশ্বের অন‍্যতম জনপ্রিয় ক্রিকেট লীগ এইটি।৬,১৩৮.১ কোটি টাকা দিয়ে এই লীগের স্বত্ব কিনে নিয়েছে স্টার স্পোর্টস। দিন দিন ক্রমশ বাড়ছে এই লিগের দর্শক সংখ্যা।গত বছর ১৮.৬ মিলিয়ন মানুষ দেখেছে এই লিগ।সম্প্রতি ডেফ এবং ফেল্পস কর্তৃক প্রকাশিত একটি সমীক্ষা অনুযায়ী ২০১৯ সালে ৭% ভিউয়ার শিপ বেড়েছে এই লিগের।এবং এক্ষেত্রে সবচেয়ে বেশী অবদান মুম্বাই- ইন্ডিয়ান্স এবং চেন্নাই সুপার কিংসের।

লক্ষীর ভাঁঁড় ফেপে উঠছে আইপিএলে'র ! 2

তবে ২০১৮ তে ভিউয়ারশিপের সংখ্যাটা এবারের তুলনায় অনেকটাই বেশি ছিলো।সেইবার ছিলো ১৮%।এক্ষেত্রে সবচেয়ে বেশী লাভবান হতে চলেছে মুম্বাই ইন্ডিয়ান্স এবং চেন্নাই সুপার কিংস।অন‍্যদিকে বিশেষ লাভবান হলো না কলকাতা এবং ব‍্যাঙ্গালোর।

সবচেয়ে বেশী লাভবান হওয়া দলটি হলো মুকেশ আম্বানি’ র ” মুম্বাই ইন্ডিয়ান্স ” ।তাদের ভ‍্যালুয়েশন বৃদ্ধি হলো ৮.৫ শতাংশ।যা ৮০৯ কোটি টাকা।অন‍্যদিকে বৃদ্ধি পেলো চেন্নাইয়ের ও।যা দলের ভ‍্যালুয়েশন কে নিয়ে গেলো ৭৩২ কোটি টাকায়।

লক্ষীর ভাঁঁড় ফেপে উঠছে আইপিএলে'র ! 3

দিল্লি ক‍্যাপিটালস, যা আগে দিল্লি ডেয়ারডেভিলস নামে পরিচিতি ছিলো তারাও লাভবান হয়েছে, যার জেরে তাদের ভ‍্যালুয়েশন হলো ৩৭৪ কোটি টাকা।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *