KXIPvsRR, STATS: ম্যাচে হলো ১০টি রেকর্ড, ম্যাচ হেরেও এই ব্যাপারে এক নম্বরে কেএল রাহুল

রাজস্থান রয়্যালসের দল আইপিএল ২০২০-র নবম ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাবকে ৪ উইকেটে হারিয়ে দিয়েছে। প্রথমে ব্যাটিং করে পাঞ্জাবের দল নির্ধারিত ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ২২৩ রান করে, এই লক্ষ্যকে রাজস্থান ১৯.৩ ওভারে ৬ উইকেট হারিয়ে হাসিল করে নেয়। এই ম্যাচ চলাকালীন বেশকিছু দুর্দান্ত আর মজাদার রেকর্ড হয়েছে, আমরা এই রেকর্ডগুলির ব্যাপারেই আপনাদের জানাব এই বিশেষ প্রতিবেদনে।

আসুন এক নজর দেখে নেওয়া যাক ম্যাচে হওয়া রেকর্ডগুলির দিকে:

KXIPvsRR, STATS: ম্যাচে হলো ১০টি রেকর্ড, ম্যাচ হেরেও এই ব্যাপারে এক নম্বরে কেএল রাহুল 1

১. রাজস্থান রয়্যালসের কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে এটি ১১তম জয় ছিল। এর আগে দুই দলের মধ্যে আইপিএলে মোট ১৯টি ম্যাচ খেলা হয়েছিল, যার মধ্যে ৯টি ম্যাচ পাঞ্জাবের দল জিতেছিল বাকি ১০টি ম্যাচ জিতেছিল রাজস্থান রয়্যালস।

২. ময়ঙ্কর আগওয়াল আজ আইপিএলে নিজের প্রথম সেঞ্চুরি করলেন।

৩. ময়ঙ্ক আগরওয়ালের সেঞ্চুরি আইপিএলে কোনো ভারতীয় খেলোয়াড় দ্বারা সবচেয়ে দ্রুততম সেঞ্চুরি ছিল। ভারতীয় খেলোয়াড়দের মধ্যে ইউসুফ পাঠান ২০১০ এর আইপিএলে রাজস্থানের হয়ে খেলে মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ৩৭ বলে সেঞ্চুরি করেছিলেন।

KXIPvsRR, STATS: ম্যাচে হলো ১০টি রেকর্ড, ম্যাচ হেরেও এই ব্যাপারে এক নম্বরে কেএল রাহুল 2

৪. কেএল রাহুল আর ময়ঙ্ক আগরওয়াল ১৮৩ রানের ওপেনিং পার্টনারশিপ গড়েন। এটি আইপিএলের ইতিহাসের তৃতীয় সবচেয়ে বড়ো ওপেনিং পার্টনারশিপ।

৫. কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে আইপিএলের ইতিহাসে এটি ১৩তম সেঞ্চুরি ছিল। আরসিবির দলের হয়ে খেলেও ব্যাটসম্যানরা ১৩টি সেঞ্চুরি করেছেন।

৬. এটা দ্বিতীয় আইপিএল মরশুম ছিল যখন মরশুমের শুরুর দুটি সেঞ্চুরি ভারতীয় ব্যাটসম্যানদের ব্যাট থেকে এলো। এর আগে ২০১১-র আইপিএলে শুরুর দুটি সেঞ্চুরি ভারতীয় ব্যাটসম্যানদের ব্যাট থেকে এসেছিল। প্রথম সেঞ্চুরিটি যেখানে পল বালথাটি করেছিলেন অন্যদিকে দ্বিতীয় সেঞ্চুরি করেছিলেন শচীন তেন্ডুলকর।

KXIPvsRR, STATS: ম্যাচে হলো ১০টি রেকর্ড, ম্যাচ হেরেও এই ব্যাপারে এক নম্বরে কেএল রাহুল 3

৭. কেএল রাহুল আজ নিজের আইপিএল কেরিয়ারের ১৭তম হাফসেঞ্চুরি করেন।

৮. আজকের ম্যাচে আইপিএল ২০২০ টুর্নামেন্টের ১০০তম ছক্কাও পূর্ণ হয়েছে।

৯. কেএল রাহুল আইপিএল ২০২০-তে মোট ২২২ রান করে ফেলেছেন আর ফাফ দু’প্লেসির ১৭৩ রানকে পেছনে ফেলে অরেঞ্জ ক্যাপের দৌড়ে ১ নম্বরে চলে এসেছেন।

১০. রাজস্থান রয়্যালস আইপিএল ইতিহাসের এটি সবচেয়ে বড়ো লক্ষ্য তাড়া করেছে। আজ পর্যন্ত ২২৩ রানের লক্ষ্য তাড়া আইপিএলে হয়নি।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *