পুরোনো সাফল্যে ফিরে আসতে মহেন্দ্র সিং ধোনিকে বিশেষ টোটকা দিলেন কুমার সাঙ্গাকারা 1

গত বছরের বিশ্বকাপের সেমিফাইনালের পর থেকেই কার্যত ক্রিকেট থেকে সন্ন্যাস নিয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি। মাঝে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেছিলেন তিনি। কিন্তু এবারের আইপিএল এ নিজের পুরোনো ছন্দ দেখাতে পারছেন না ধোনি। কিপিংয়ে দুরন্ত হলেও ব্যাট হাতে একেবারেই ব্যর্থ বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা ফিনিশার। এই অবস্থায় প্রশ্ন উঠছে, আদৌ কি আগামী আইপিএল এ খেলবেন মাহি?

পুরোনো সাফল্যে ফিরে আসতে মহেন্দ্র সিং ধোনিকে বিশেষ টোটকা দিলেন কুমার সাঙ্গাকারা 2

এই নিয়ে আলোচনায় মেতে উঠেছেন ক্রিকেটপ্রেমী থেকে শুরু করে ক্রিকেট বিশেষজ্ঞরা। চেন্নাই সুপার কিংসের অত্যন্ত গুরুত্বপূর্ণ সদস্য মহেন্দ্র সিং ধোনি। তার বিদায়ে যদি চেন্নাইয়ের সেই সাফল্য এক নিমেষে চলে যায়, এমনটাই আশঙ্কা করছেন অনেকে। যদিও ফ্র্যাঞ্চাইজির কর্তারা আস্থা রেখেছেন বিশ্বকাপজয়ী অধিনায়কের উপর। এমন সময়ে ঠিক কি করা উচিত যাতে পুরোনো সাফল্য ফিরে পান ধোনি? এই নিয়ে আলোচনা তুঙ্গে।

পুরোনো সাফল্যে ফিরে আসতে মহেন্দ্র সিং ধোনিকে বিশেষ টোটকা দিলেন কুমার সাঙ্গাকারা 3

এবার ভারতের প্রাক্তন উইকেটকিপার ব্যাটসম্যানকে বিশেষ টোটকা দিলেন শ্রীলঙ্কার কিংবদন্তী উইকেটকিপার ব্যাটসম্যান কুমার সাঙ্গাকারা। বর্তমানে বিশ্লেষক হিসেবে আইপিএল এর সাথে যুক্ত রয়েছে সাঙ্গা। এবং কাছ থেকে দেখেছেন মহেন্দ্র সিং ধোনির এই খারাপ ফর্ম। এই অবস্থায় সাঙ্গাকারা মনে করেন, আগামী আইপিএল আসা অবধি প্রচুর প্রতিদ্বন্দ্বিতামূলক ম্যাচ খেলা উচিত ধোনিকে।

Sangakkara congratulates 'phenomenal' Dhoni on 10,000 runs

স্টার স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে কুমার সাঙ্গাকারা বলেছেন, “নিজের ফর্ম নিয়ে অবশ্যই নিরাশ হবেন ধোনি, যেখানে কেবলমাত্র একটি ম্যাচ বাকি রয়েছে। আমার মনে হয়না এই একটি ম্যাচের মাধ্যমে নিজেকে পুনরুদ্ধারের সুযোগ পাবেন মাহি। ম্যাচ জেতাটাই আসল কথা। আগামী বছরে হয়ত সেটি করতে পারবেন ধোনি। কিন্তু তা করতে গেলে আগামী মরশুমের আইপিএল শুরু হওয়ার আগে ধোনিকে প্রচুর প্রতিদ্বন্দ্বিতামূলক ক্রিকেট খেলতে হবে। আপনি কখনই দুই আইপিএল মরশুমের মাঝে কোনও আন্তর্জাতিক ক্রিকেট বা ঘরোয়া ক্রিকেট না খেলে বড় ছুটি নিতে পারেন না। ওনাকে আরও বেশি প্রতিদ্বন্দ্বিতামূলক মনোভাব আনতে হবে এবং ফর্মে ফিরতে গেলে আরও ক্রিকেট খেলতে হবে।”

পুরোনো সাফল্যে ফিরে আসতে মহেন্দ্র সিং ধোনিকে বিশেষ টোটকা দিলেন কুমার সাঙ্গাকারা 4

এরপর মহেন্দ্র সিং ধোনিকে যথার্থ টিম প্লেয়ার হিসেবে ব্যাখ্যা দেন সাঙ্গাকারা। তিনি মনে করেন, নিজের ব্যক্তিগত রেকর্ডের থেকে দলকে জেতানোয় বেশি চিন্তা করেন ধোনি। এই বিষয়ে সাঙ্গাকারা বলেছেন, “আমি নিশ্চিত ধোনির মধ্যে এখনও খেলে যাওয়ার খিদে রয়েছে, পারফর্ম করার জন্য উনি মুখিয়ে রয়েছেন। ধোনিকে যতটুকু চিনি, উনি নিজের অর্ধশতরান করার থেকে আগে দলকে জেতাতে চাইবেন। এমন ভাবেই উনি তৈরি হয়েছেন, এমন ভাবেই উনি ভাবনা চিন্তা করেন। যদি উনি কোনও কিছুতে অবদান দিতে পারেন, সে ১০ রানই হোক না কেন, তাতেই উনি খুশি।”

পুরোনো সাফল্যে ফিরে আসতে মহেন্দ্র সিং ধোনিকে বিশেষ টোটকা দিলেন কুমার সাঙ্গাকারা 5

এখন এটিই দেখার, আগামী মরশুমে চেন্নাই সুপার কিংসে খেলার বিষয়ে কি সিদ্ধান্ত নেন মহেন্দ্র সিং ধোনি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *