অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচে এক উইকেট নিলেই ইতিহাস গড়ে ফেলবেন কুলদীপ যাদব

চ্যাম্পিয়ন্স ট্রফি ২০১৭র পর থেকে কুলদীপ যাদব দলে সুযোগ পেয়েছিলেন। এরপর থেকে তিনি নিয়মিতভাবে ভারতীয় দলে খেলছেন। যারপর কুলদীপ যাদব ভারতের হয়ে সবচেয়ে বড়ো ম্যান উইনার খেলোয়াড় হিসেবে উঠে এসেছেন। এখন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের ম্যাচেও কুলদীপ যাদব ইতিহাস গড়তে পারেন।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ইতিহাস গড়তে পারেন কুলদীপ যাদব

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচে এক উইকেট নিলেই ইতিহাস গড়ে ফেলবেন কুলদীপ যাদব 1

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে ১৪ জানুয়ারি থেকে একদিনের সিরিজ শুরু হতে চলেছে। এই সিরিজের প্রথম ম্যাচ কুলদীপ যাদবের জন্য ভীষণই গুরুত্বপূর্ণ হতে চলেছে। যদি মুম্বাই ম্যাচে কুলদীপ এক উইকেট নিতে পারেন তো তিনি ১০০ উইকেট হাসিল করে ফেলবেন। ভারতীয় স্পিনার হিসেবে কুলদীপ যাদব সবচেয়ে দ্রুত ১০০ উইকেট নেওয়া বোলার হয়ে যাবেন। এর আগে হরভজন সিং ৭৬টি ম্যাচে ১০০ উইকেট নিয়েছিলেন। যদিও জোরে বোলার মহম্মদ শামিল ৫৬টি ম্যাচেই ১০০ উইকেট নেন। যদিও কুলদীপ যাদব জসপ্রীত বুমরাহকে ছুঁয়ে ফেলবেন যিনি ৫৭টি ম্যাচে ১০০ উইকেট নিয়েছেন, এই কারণে সকলেরই নজর এই ম্যাচে এই চায়নাম্যান বোলারের দিকে থাকবে।

কুলদীপ যাদব নিয়মিতভাবে নিজেকে করেছেন প্রমান

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচে এক উইকেট নিলেই ইতিহাস গড়ে ফেলবেন কুলদীপ যাদব 2

যদি সমস্ত ফর্ম্যাটে কুলদীপের প্রদর্শনের কথা বলা হয় তো তিনি এখনো পর্যন্ত ৫৬টি একদিনের ম্যাচে ২৪.৮ গড়ে ৯৯টি উইকেট নিয়েছেন। যেখানে তার ইকোনমি রেট থেকেছে ৪.৯৯। ৬টি টেস্ট ম্যাচে কুলদীপ যাদব ২৪.১২ গড়ে ২৪টি উইকেট নিয়েছেন। অন্যদিকে ২০টি টি-২০ ম্যাচে তিনি ১৩.৭৭ গড়ে ৩৯টি উইকেট নিয়েছেন। এর মধ্যে কুলদীপের ইকোনমি রেট ৭.১১ থেকেছে। যে ক্রণে তিনি গড়ের বিষয়ে ভারতীয় দলের হয়ে সর্বশ্রেষ্ঠ স্পিনার হয়ে উঠছেন। যজুবেন্দ্র চহেলও তার পেছনে রয়েছেন।

রোমাঞ্চক হবে ভারত আর অস্ট্রেলিয়ার সিরিজ

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচে এক উইকেট নিলেই ইতিহাস গড়ে ফেলবেন কুলদীপ যাদব 3

এর আগে যত সিরিজ ভারত খেলেছে তা সবই প্রায় একতরফা থেকেছে। কিন্তু যখন ভারত আর অস্ট্রেলিয়ার দল মুখোমুখি হবে তো সিরিজ অনেক বেশি রোমাঞ্চকর হবে। এই দুই দলই বর্তমান সময়ে ভীষণই ভালো ফর্মে রয়েছে। দুই দলের কাছেই ম্যাচ উইনার খেলোয়াড় উপস্থিত রয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *