এশিয়া কাপের সুপার ৪ এর ম্যাচ ভারত আর আফগানিস্থানের মধ্যে গতকাল মঙ্গলবার খেলা হয়েছে। এই ম্যাচ চলাকালীন কুলদীপ যাদব আর ধোনির মধ্যে এমন কিছু হল যার ভিডিয়ো এখন সোশ্যাল মিডিয়ায় জমিয়ে ভাইরাল হচ্ছে। আফগানিস্থান এই ম্যাচে ভারতকে কড়া টক্কর দেয় এবং এই ম্যাচ টাই হয়।

যখন ধোনি ফিল্ডার পরিবর্তন করতে মানা করেন

Afghanistan cricketer Mohammad Shahzad plays a shot during the Asia Cup 2018 cricket match between India and Afghanistan at Dubai International cricket stadium,Dubai, United Arab Emirates. 09-25-2018 (Photo by Tharaka Basnayaka/NurPhoto via Getty Images)

অধিনায়ক রোহিত শর্মা, আর সহঅধিনায়ক শিখর ধবন দলের বাইরে থাকার কারণে এই ম্যাচে আরও একবার মহেন্দ্র সিং ধোনি অধিনায়ক হিসেবে মাঠে নামেন। অধিনায়ক হিসেবে ধোনির এটি ২০০তম ওয়ানডে ম্যাচ ছিল। প্রায় ২ বছর পর ভারতীয় দলের অধিনায়কত্ব করতে দেখা যায় তাকে।

আফগানিস্থান দল টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। তাদের ইনিংস চলাকালীন কুলদীপ যাদব নিজের ওভার করছিলেন, তাই তিনি ফিল্ডিংয়ে কিছু পরিবর্তন করতে চাইছিলেন। কিন্তু ধোনি ফিল্ডিং পরিবর্তনের মুডে একদমই ছিলেন না। অধিনায়কত্ব ছাড়ার পরও ধোনিকে বোলারদের মাঠে প্রায় বোঝাতে দেখা যায়। তিনি বিশেষ করে স্পিন বোলারদের সাহায্য করেন। এই ব্যাপার নিয়ে স্বয়ং কুলদীপও ধোনির প্রশংসা করেছেন আগে। কিন্তু আফগানিস্থানের বিরুদ্ধে ম্যাচে কুলদীপ অন্য কিছু ভাবছিলেন আর ধোনি অন্য কিছু আর ফিল্ডিংয়ে পরিবর্তন করা নিয়ে কুলদীপের জোর দেওয়ায় ধোনি বলেন, “বল করবি নাকি বোলার চেঞ্চ করব”।

ম্যাচে আফগানিস্থান প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৫২ রান করে। মহম্মদ শাহজাদ ১২৪ রান করেন যা ১১৬ বলে আসে, যার মধ্যে ১১টি চার আর ৭টি ছক্কা মারেন তিনি। তিনি ছাড়াও মহম্মদ নবি ৬৪ রান করেন। লক্ষ্য তাড়া করতে নামা ভারতীয় দলের হয়ে লোকেশ রাহুল (৬০) আর আম্বাতি রায়ডু (৫৭) ভালো শুরুয়াত দেন। দীনেশ কার্তিক ৪৪ রান করে আউট হন। ধোনি অ্যাম্পায়ারের ভুল সিদ্ধান্তের শিকার হন আর ৮ রান করে প্যাভিলিয়নে ফিরে যান। ভারতকে শেষ ওভারে ম্যাচ জেতার জন্য ৭ রান দরকার ছিল যার মধ্যে তারা মাত্র ৬ রানই তুলতে পারে আর ম্যাচ টাই হয়ে যায়।

Afghan batsman Mohammad Shahzad celebrates after scoring a century (100 runs) during the one day international (ODI) Asia Cup cricket match between Afghanistan and India at the Dubai International Cricket Stadium in Dubai on September 25, 2018. (Photo by Ishara S. KODIKARA / AFP) (Photo credit should read ISHARA S. KODIKARA/AFP/Getty Images)

আরও পড়ুন

RRvsDC: আইয়ার বড়ো মনের পরিচয় দিয়ে রাজস্থানের এই খেলোয়াড়ের প্রশংসা করলেন

আইপিএল আজ হওয়া রোমাঞ্চকর ম্যাচে দিল্লি ক্যাপিটালসের দল রাজস্থান রয়্যালসকে ৬ উইকেটে হারিয়ে দিয়েছে। রাজস্থান রয়্যালসের তরফে...

RRvsDC: ম্যাচে হল ১০টি রেকর্ডস, রাহানে আর পন্থ গড়লেন বেশ কিছু বিশ্বরেকর্ড

দিল্লি ক্যাপিটালসের দল আইপিএল ২০১৯ এর ৪০তম রজস্থান রয়্যালস দলকে ৬ উইকেটে হারিয়ে দিয়েছে। এই ম্যাচ চলাকালীন...

দিল্লির জয়ের পুর টুইটারে ছাইলেন পন্থ, এই খেলোয়াড়কে নিয়ে জমিয়ে ঠাট্টা

দিল্লির জয়ের পুর টুইটারে ছাইলেন পন্থ, এই খেলোয়াড়কে নিয়ে জমিয়ে ঠাট্টা
আইপিএলে আজ খেলা হওয়া আইপিএলের ৪০তম লীগ ম্যাচে এক রোমাঞ্চকর ম্যাচ দেখতে পাওয়া গেল। দিল্লি ক্যাপিটালস আজ...

RRvsDC: পন্থের ঝোড়ো ইনিংসের সৌজন্যে দিল্লি ৬ উইকেটে হারাল রাজস্থানকে

RRvsDC: পন্থের ঝোড়ো ইনিংসের সৌজন্যে দিল্লি ৬ উইকেটে হারাল রাজস্থানকে
দিল্লি ক্যাপিটালস আর রাজস্থান রয়্যালসের মধ্যে আইপিএলের ৪০তম লীগ ম্যাচ জয়পুরের সওয়াই মানসিং ক্রিকেট স্টেডিয়ামে খেলা হয়েছে।...

WATCH: রিয়ান পরাগ শ্রেয়সের উইকেট নেওয়ার পর করলেন অসমের পারম্পারিক নাচ

দিল্লি ক্যাপিটালিস আর রাজস্থান রয়্যালসের মধ্যে আইপিএল ২০১৯ এর ৪০তম লীগ ম্যাচ সওয়াই মানসিং ক্রিকেট স্টেডিয়ামে খেলা...