ভারত এ বনাম অস্ট্রেলিয়া এ, দ্বিতীয় টেস্ট: বলের পর ব্যাট হাতেও কুলদীপ যাদব নির্বাচকদের দিলেন কড়া জবাব

ভারত এ আর অস্ট্রেলিয়া এ’র মধ্যে আলুরে চলতি দ্বিতীয় আনঅফিসিয়াল টেস্ট ম্যাচের তৃতীয় দিন খেলা শেষ হওয়া পর্যন্ত অস্ট্রেলিয়া দল দুই উইকেট হারিয়ে ৩৮ রান বানিয়ে ফেলেছে। এর আগে আজ ভারতীয় দল নিজের প্রথম ইনিংসে ৫০৫ রান করে। অস্ট্রেলিয়ার দল এখনও ১২১ রানে পেছিয়ে রয়েছে। কুলদীপ যাদব বলেরপর ব্যাট হাতেও নিজের কামাল দেখিয়েছেন।

ব্যাটসম্যানরা দেখিয়েছেন দুর্দান্ত খেলা

ভারতীয় দল আজ গতকালের স্কোর ২২৩/৩ থেকে আগে খেলা শুরু করে। অধিনায়ক শ্রেয়স আইয়ার দ্রুত ৪২ রান করে আউট হয়ে যান। তরুণ শুভমান গিলও হাফ সেঞ্চুরির ইনিংস খেলেন। তিনি ৫০ রান করেছেন। লাগাতার উইকেটকিপারের সন্ধান করা ভারতীয় দলকে তিনি নিজের এই ইনিংসের পর এক নতুন বিকল্পের সন্ধান দিলেন।

বলেরপর ব্যাট হাতেও খেল দেখালেন কুলদীপ

ভারত এ আর অস্ট্রেলিয়া এ’র মধ্যে আলুরে চলতি দ্বিতীয় আনঅফিসিয়াল টেস্ট ম্যাচের তৃতীয় দিন খেলা শেষ হওয়া পর্যন্ত অস্ট্রেলিয়া দল দুই উইকেট হারিয়ে ৩৮ রান বানিয়ে ফেলেছে। এর আগে আজ ভারতীয় দল নিজের প্রথম ইনিংসে ৫০৫ রান করে। অস্ট্রেলিয়ার দল এখনও ১২১ রানে পেছিয়ে রয়েছে। কুলদীপ যাদব বলেরপর ব্যাট হাতেও নিজের কামাল দেখিয়েছেন।  ব্যাটসম্যানরা দেখিয়েছেন দুর্দান্ত খেলা  ভারতীয় দল আজ গতকালের স্কোর ২২৩/৩ থেকে আগে খেলা শুরু করে। অধিনায়ক শ্রেয়স আইয়ার দ্রুত ৪২ রান করে আউট হয়ে যান। তরুণ শুভমান গিলও হাফ সেঞ্চুরির ইনিংস খেলেন। তিনি ৫০ রান করেছেন। লাগাতার উইকেটকিপারের সন্ধান করা ভারতীয় দলকে তিনি নিজের এই ইনিংসের পর এক নতুন বিকল্পের সন্ধান দিলেন।  বলেরপর ব্যাট হাতেও খেল দেখালেন কুলদীপ  ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে মাত্র একটি সুযোগ পাওয়ার পর দল থেকে বাইরে করে দেওয়া হয়েছিল কুলদীপ যাদবকে। কিন্তু এই টেস্টে কুলদীপ বলের পর ব্যাট হাতেও নিজের কামাল দেখালেন। প্রথম ইনিংসে পাঁচ উইকেট নেওয়া কুলদীপ যাদব ব্যাট হাতে ৫২ রান করেন। ভরতের সঙ্গে মিলে তিনি অষ্টম উইকেটের জন্য ১১৩ রানের পার্টনারশিপ গড়েন।  অস্ট্রেলিয়া এ’র তরফে ক্রিস ট্রেমন আর এস্টন এগর ৩টি করে উইকেট নেন। ব্রেন্ডন ডোগট, আর মাইকেল সোয়েপসন আর মিচেল মার্শ একটি করে উইকেট নেন।   দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়া এ’র খারাপ শুরুয়াত  দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়ার এ’র শুরুয়াত খুব খারাপ হয়। দুই ওপেনিং ব্যাটসম্যান, ম্যাট রেনেশ আর কার্টিস প্যেটরসন প্যাভিলিয়নে ফিরে যান। রেনেশাকে শাহবাজ নাদিম আউট করেন। অন্যদিকে পেটরসনকে আউট করেন কৃষ্ণাপ্পা গৌতম। এই মুহুর্তে ক্রিজে ট্রেভিস হেড আর পিটার হ্যান্ডসকোব মাঠে টিকে আছেন। তাদের দল এখনও ১২১ রানে পেছিয়ে আছেন।  আগামি কাল ম্যাচের শেষ দিন, যেখানে অস্ট্রেলিয়া দল ড্র করার জন্য খেলবে সেখানে সিরিজের প্রথম্ম্যাচ হারা ভারতীয় দল এই ম্যাচ জিতে সিরিজে সমতা ফেরাতে চাইবে।
Guwahati: Andhra Pradesh batsmen K S Bharat (left) and G H Vihari complete a run on the final day of the Ranji cricket match against Kerala, at Assam Cricket Association Stadium in Guwahati on Thursday. PTI Photo(PTI11_24_2016_000105B)

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে মাত্র একটি সুযোগ পাওয়ার পর দল থেকে বাইরে করে দেওয়া হয়েছিল কুলদীপ যাদবকে। কিন্তু এই টেস্টে কুলদীপ বলের পর ব্যাট হাতেও নিজের কামাল দেখালেন। প্রথম ইনিংসে পাঁচ উইকেট নেওয়া কুলদীপ যাদব ব্যাট হাতে ৫২ রান করেন। ভরতের সঙ্গে মিলে তিনি অষ্টম উইকেটের জন্য ১১৩ রানের পার্টনারশিপ গড়েন। অস্ট্রেলিয়া এ’র তরফে ক্রিস ট্রেমন আর এস্টন এগর ৩টি করে উইকেট নেন। ব্রেন্ডন ডোগট, আর মাইকেল সোয়েপসন আর মিচেল মার্শ একটি করে উইকেট নেন।

দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়া এ’র খারাপ শুরুয়াত

দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়ার এ’র শুরুয়াত খুব খারাপ হয়। দুই ওপেনিং ব্যাটসম্যান, ম্যাট রেনেশ আর কার্টিস প্যেটরসন প্যাভিলিয়নে ফিরে যান। রেনেশাকে শাহবাজ নাদিম আউট করেন। অন্যদিকে পেটরসনকে আউট করেন কৃষ্ণাপ্পা গৌতম। এই মুহুর্তে ক্রিজে ট্রেভিস হেড আর পিটার হ্যান্ডসকোব মাঠে টিকে আছেন। তাদের দল এখনও ১২১ রানে পেছিয়ে আছেন।
আগামি কাল ম্যাচের শেষ দিন, যেখানে অস্ট্রেলিয়া দল ড্র করার জন্য খেলবে সেখানে সিরিজের প্রথম্ম্যাচ হারা ভারতীয় দল এই ম্যাচ জিতে সিরিজে সমতা ফেরাতে চাইবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *