IPL 2022: চার উইকেট নিয়ে ম্যাচের 'হিরো' কুলদীপ যাদব, খেলা শেষে জানালেন কোন ছকে রাসেলকে বোকা বানিয়ে প্যাভিলিয়নে পাঠালেন !! 1

কুলদীপ যাদব আইপিএল ২০২২-এ (IPL 2022) তার দুর্দান্ত বোলিং দিয়ে সমস্ত সমালোচকদের চুপ করে দিয়েছেন। টি-২০ লিগের চলতি মরশুমে ৯ ম্যাচে ১৭ উইকেট নিয়েছেন তিনি। আইপিএলের ইতিহাসে এটাই তার সেরা পারফরম্যান্স। এর আগে এই বাঁহাতি স্পিনার ২০১৮ সালেও ১৭ উইকেট নিয়েছিলেন। চলতি মরশুমে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার ক্ষেত্রে লেগ-স্পিনার যুজবেন্দ্র চাহালের পরেই তিনি দ্বিতীয়। চাহাল নিয়েছেন ১৮ উইকেট। দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলা কুলদীপ কেকেআরের বিরুদ্ধে ৩ ওভারে ১৪ রান দিয়ে ৪ উইকেট নিয়েছিলেন। চলতি মরসুমের প্রথম ম্যাচেও কেকেআরের বিপক্ষে নিয়েছেন ৪ উইকেট। প্রথমে ব্যাট করে কেকেআরের দল ৯ উইকেটে ১৪৬ রান তুলতে পারে।

কুলদীপ যাদব গত মরশুমে কেকেআরের অংশ ছিলেন, তবে তিনি একটি ম্যাচেও খেলার সুযোগ পাননি। অর্থাৎ চলতি আইপিএল (IPL 2022) ভালো পারফর্ম করে সেই দলের বিরুদ্ধে প্রতিশোধ নিয়েছেন তিনি। বৃহস্পতিবার একের পর এক উইকেট তুলে নেন তিনি। ইনিংসের ৮ম ওভারে বাবা ইন্দ্রজিৎ ও সুনীল নারিনকে পরপর দুই বলে আউট করেন কুলদীপ। ইন্দ্রজিৎ ৮ বলে ৬ রান করেন। নারিন গোল্ডেন ডাকের শিকার হন। এরপর নিজের তৃতীয় ওভারে নেন ২ উইকেট। ১৪তম ওভারের প্রথম বলেই কেকেআর অধিনায়ক শ্রেয়াস আইয়ারকে স্টাম্পড করেন তিনি। ৩৭ বলে ৪২ রান করেন তিনি। মারেন ৪টি চার।

IPL 2022: চার উইকেট নিয়ে ম্যাচের 'হিরো' কুলদীপ যাদব, খেলা শেষে জানালেন কোন ছকে রাসেলকে বোকা বানিয়ে প্যাভিলিয়নে পাঠালেন !! 2

বোকা বানিয়ে প্যাভিলিয়নে পাঠান রাসেলকে

১৪তম ওভারের চতুর্থ বলে KKR-এর আক্রমণাত্মক ব্যাটসম্যান আন্দ্রে রাসেলকে আউট করেন কুলদীপ যাদব। বড় শট খেলার দোহাই দিয়ে ঋষভ পান্তের হাতে স্টাম্পড হন তিনি। ৩ বলে খাতা খুলতে পারেননি তিনি। তার আউটের কারণে কেকেআর দল বড় স্কোর করতে পারেনি। তবে হাফ সেঞ্চুরি করে দলকে সংগ্রামী স্কোরে নিয়ে গেছেন নীতীশ রানা। শেষ পাঁচ ম্যাচে হারলো কেকেআর। এ দিন খেলা শেষ হওয়ার পর ম্যাচ সেরা কুলদীপ যাদব বলেন, “আমি হয়তো আরও ভালো বোলার হয়ে উঠতে পারতাম, কিন্তু আমি মানসিকভাবে আগের চেয়ে অনেক শক্তিশালী। আপনি যখন জীবনে ব্যর্থ হন তখন আপনি বাছাই করতে হয় যে আপনি কী উন্নতি করতে পারেন এবং এমন কিছু করতে হবে যা উন্নত করবে। আমি এখন ব্যর্থ হওয়ার ভয় পাই না। আমি রাসেলের উইকেট তুলতে আমি তাকে ফাঁদে ফেলেছিলাম। এটি আমার পরিকল্পনা ছিল এবং যখন কয়েকটি ডট খেলে তখন আমি জানতাম সে এগিয়ে এসে মারতে যাবে। এটা আমার জন্য সেরা আইপিএল মরশুম। আমি আমার বোলিং উপভোগ করছি।”

Leave a comment

Your email address will not be published.