বাংলাদেশের বিরুদ্ধে অমিত মিশ্র'র জায়গায় কুলদীপ যাদব 1

মুম্বই, ৭ ফেব্রুয়ারি: বাংলাদেশ টেস্টের জন্য ভারতীয় দলে জায়গা করে নিলেন কুলদীপ যেন। তবে এই সুযোগটা তিনি যেন হঠাৎ করেই পেয়ে গেলেন। ঘটনা হল, চোট পেয়ে এই টেস্ট ম্যাচ থেকে ছিটকে গিয়েছেন অমিত মিশ্র। তাঁর জায়গাতেই ডাকা হয়েছে কুলদীপকে। ইংল্যান্ডের বিরুদ্ধে দুটি টেস্ট ম্যাচে খেলেছিলেন মিশ্র। এই দুটি টেস্টে মাত্র পাঁচটি উইকেট পান তিনি। স্পিনিং পিচে এই পারফরমেন্সকে মোটেও নজরকাড়া বলা যাবে না। অশ্বিন-জাদেজার ছায়াতে একপ্রাকার ঢাকা পড়ে গিয়েছিলেন এই লেগ স্পিনারটি।

এ দিন, নির্বাচকরা জানিয়ে দেন যে, চোট পাওয়ার জন্য হায়দরাবাদে অনুষ্ঠিত হতে চলা টেস্ট ম্যাচে বাংলাদেশের বিরুদ্ধে মাঠে নামতে পারবেন না অমিত মিশ্র। সেই জায়গাটাই ভরাট করে দিলেন ২২ বছরের ‘চায়নাম্যান’ স্পিনার কুলদীপ। বিসিসিআইয়ের তরফ থেকে একটি বিবৃতিতে বলা হয়, ‘চোট পাওয়ার জন্য বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট ম্যাচটিতে খেলতে পারবেন না অমিত মিশ্র। নির্বাচকরা তাঁর জায়গায় কুলদীপ যাদবের নাম প্রকাশ করেছে।’ দেশের উঠতি এই স্পিনারটি ঘরোয়া প্রথম শ্রেনীর ২২টি ম্যাচে তুলে নিয়েছে, ৮১টি উইকেট। শেষ দিকে ব্যাট হাতেও রান করার ক্ষমতা রাখেন তিনি।

অমিত মিশ্র’র চোট সম্পর্কে সেই বিবৃতিতে আরও বলে হয়, ‘বেঙ্গালুরুতে ইংল্যান্ডের বিরুদ্ধে টি-২০ ম্যাচে ফিল্ডিং করার সময় হাঁটুতে চোট পান অমিত মিশ্র। ওকে এখন বিশ্রাম নিতে বলে হয়েছে। এখনও কিছু পরিক্ষা-নীরিক্ষা হবে হাঁটুতে।’ উল্লেখ্য, ২০০০ সালে টেস্ট খেলার যোগ্যতা অর্জন করার পর এই প্রথমবার ভারতের মাটিতে টেস্ট খেলবে বাংলাদেশ ক্রিকেট দল।

 

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *