ব্যাঙ্গালুরু ওয়ানডেতে হয়েছিল এমন কিছু, টিম আর খেলোয়াড়দের উপর নয় এবার স্টেডিয়ামের হল জরিমানা

বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় দল তথা অস্ট্রেলিয়ার মধ্যে সম্প্রতিই শেষ হওয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজের শেষ তথা নির্ণায়ক ম্যাচ ব্যাঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে খেলা হয়েছিল। এই ম্যাচ চলাকালীন স্টেডিয়ামে প্ল্যাস্টিক কাপের প্রচুর মাত্রায় ব্যবহার করা হয়েছে আর ম্যাচ শেষ হওয়ার পর যথেষ্ট বেশি মাত্রায় স্টেডিয়ামের বাইরে প্ল্যাস্টিক পাওয়া গিয়েছে। যারপর কর্ণাটক রাজ্য ক্রিকেট অ্যাসোসিয়েশনের উপর প্ল্যাস্টিক ব্যবহার করার জন্য জরিমানা করা হয়েছে।

কেএসসিএর উপর লাগল ৫০ হাজার টাকার জরিমানা

রবিবার ব্যাঙ্গালুরুতে খেলা হওয়া ভারত বনাম অস্ট্রেলিয়া অয়ানডে ম্যাচের পর বৃহৎ ব্যাঙ্গালুরু মিউনিসিপ্যালিটি কর্ণাটক রাজ্য ক্রিকেট অ্যাসোসিয়েশনের উপর সিঙ্গল ইউজ প্ল্যাস্টিক কাপ ব্যবহার করার জন্য ৫০ হাজার টাকার জরিমানা করেছে। বিবিএমপি কমিশনার অনিল কুমার কেএসসিএকে ৫০ হাজার টাকার জরিমানা দেওয়ার ফরম্যান শুনিয়েছেন। এম চিন্নাস্বামী স্টেডিয়ামে ম্যাচ চলাকালীন সিঙ্গল ইউজ প্ল্যাস্টিক কাপের ব্যবহার করা হয়েছিল, যার উপর রাজ্য সরকার নিষেধাজ্ঞা জারি করেছিল।

কর্ণাটক সরকার প্ল্যাস্টিককে করেছে ব্যান

ব্যাঙ্গালুরু ওয়ানডেতে হয়েছিল এমন কিছু, টিম আর খেলোয়াড়দের উপর নয় এবার স্টেডিয়ামের হল জরিমানা 1

ভারতীয় দলের ওপেনার রোহিত শর্মা সেঞ্চুরি ইনিংস (১১৯) খেলেছিলেন আর ভারতীয় দলের ২৮৬ রানের লক্ষ্য তাড়া করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। প্রসঙ্গত গত বছর সেপ্টেম্বরে কর্ণাটকের মুখ্যমন্ত্রী বিএস ইয়েদিয়ুরাপ্পা সিঙ্গল ইউজ প্ল্যাস্টিককে রাজ্যে সম্পূর্ণভাবে নিষিদ্ধি করেছিলেন। এমনকী সমস্ত জেলা, তালুক আর পঞ্চায়েতকে এটা নিয়ে সচেতন করার জন্য অভিযান চালাতে বলেছিলেন।

প্ল্যাস্টিক কাপের করা হয়েছিল ব্যবহার

ব্যাঙ্গালুরু ওয়ানডেতে হয়েছিল এমন কিছু, টিম আর খেলোয়াড়দের উপর নয় এবার স্টেডিয়ামের হল জরিমানা 2

বিবিএমপি আর কর্ণাটক রাজ্য ক্রিকেট অ্যাসোসিয়েশনের অফিসারদের মধ্যে মাঝে মাঝেই মিটিং চলে। এমনকী আবর্জনার পৃথকীকরণ করার জন্য কেএসসিএর অফিসাররা মিউনিসিপ্যালিটির সঙ্গে কথাও বলেছেন, তারা বলেছেন যে ম্যাচ চলাকালীন তারা প্ল্যাস্টিক কাপ ব্যবহার করেছেন যা নিয়মকে ভেঙেছে। যদিও কেএসসিএর মুখপাত্র বিনয় মৃথানঞ্জ্যয়ের কাছে যখন এ ব্যাপারে প্রশ্ন করা হয় তো তিনি বলেন, “আমরা জানিনা যে বিবিএমপি কোথা থেকে প্ল্যাস্টিক পেয়েছে। আমরা ওদের এ ব্যাপারে বিস্তারিত রিপোর্ট দেওয়ার কথা বলেছি”।
প্রসঙ্গত সিরিজের এই নির্ণায়ক ম্যাচ ভারতীয় দল ৭ উইকেটে জিতেছিল আর সিরিজ ২-১ ফলাফলে নিজেদের দখলে নিয়েছিল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *