অস্ট্রেলিয়া বনাম ভারত: ক্রুণাল পাণ্ডিয়া ৪/৩৬ বোলিং গড় নথিভুক্ত করে ভাঙলেন বুমরাহের দু বছরের পুরোনো রেকর্ড

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে চলতি তিন ম্যাচে টি-২০ সিরিজের তৃতীয় আর শেষ ম্যাচ সিডনিতে খেলা হচ্ছে। সিডনির এমসিজি স্টেডিয়ামে খেলা হওয়া এই তৃতীয় টি-২০ ম্যাচে অস্ট্রেলিয়া টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয়।

ক্রুণাল পাণ্ডিয়ার করা দুর্দান্ত বোলিং অস্ট্রেলিয়াকে আটকালো বড় স্কোর থেকে

অস্ট্রেলিয়া দলের অধিনায়ক অ্যারণ ফিঞ্চ টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন আর নিজেদের নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬৪ রানের ভালো স্কোর দাঁড় করান।

SYDNEY, AUSTRALIA – NOVEMBER 25: Krunal Pandya of india celebrates after taking the wicket of Ben McDermott of Australia during the International Twenty20 match between Australia and India at Sydney Cricket Ground on November 25, 2018 in Sydney, Australia. (Photo by Ryan Pierse/Getty Images)

অস্ট্রেলিয়ার ওপেনিং জুটি অ্যারণ ফিঞ্চ এবং ডিআর্সি শর্ট দুর্দান্ত শুরুয়াত করে প্রথম উইকেটের জন্য ৬৮ রান যোগ করেন। কিন্তু এরপর ভারতের তরুণ বোলার ক্রুণাল পান্ডিয়া দুর্দান্ত প্রত্যাবর্তন করে অস্ট্রেলিয়াকে বড় স্কোর তুলতে আটকান।

ক্রুণাল নথিভুক্ত করলেন ৪/৩৬ এর পরিসংখ্যান

অলরাউন্ডার হিসেবে খেলা ক্রুণাল দুর্দান্ত বোলিং করে অস্ট্রেলিয়ার বোলাদের প্রচুর সমস্যায় ফেলেন আর নিজের চার ওভারে ৩৬ রান খরচাকরে ৪উইকেট নেওয়ার সফলতা হাসিল করেন।

ক্রুণাল পান্ডিয়া এই দুর্দান্ত বোলিং গড়ের সঙ্গেই নিজের নামে এমন এক বিশেষ রেকর্ড স্থাপন করে যা ভারতের হয়ে অস্ট্রেলিয়ার মাটিতে টি-২০ ফর্ম্যাটে কেউ করতে পারেননি।

ক্রুণাল হলেন অস্ট্রেলিয়ায় সবচেয়ে সফল ভারতীয় বোলার

ভারতীয় দলের তরুণ ক্রিকেটার ক্রুণাল পান্ডিয়া এই দুর্দান্ত বোলিং পারফর্মেন্সের সঙ্গেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অস্ট্রেলিয়ার মাটিতে সবচেয়ে সফল বোলার হয়ে গিয়েছেন।

অস্ট্রেলিয়ায় অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এর আগে সবচেয়ে সফল বোলিং পরিসংখ্যান ছিল জসপ্রীত বুমরাহের যিনি ২০১৬য় অ্যাডিলেডে খেলা ম্যাচে ৩/২৩ বোলিং গড় করেছিলেন। কিন্তু ক্রুণাল বুমরাহের সেই গড় পার করে দেন।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অস্ট্রেলিয়ায় ভারতের সফলতম বোলিং গড়

আরও পড়ুন

অবসর নিচ্ছেন দীনেশ কার্তিক?

আসন্ন আইসিসি বিশ্বকাপের জন্য দলে জায়গা পাওয়ার জন্য ভয় পাবেন এমন খেলোয়াড়দের মধ্যে ডিনেশ কার্তিক ছিলেন না।...

এই প্রাক্তন ভারতীয় তারকা মনে করেন কার্তিকের ক্যারিয়ার শেষ।

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ (ওডিআই) হোম সিরিজ থেকে কার্তিক বাদ পড়েছেন। যারফলে মনজ্রেকার মনে করেন...

আরসিবির এই ৫ খেলোয়াড় করেছেনভালো প্রদর্শন, তো বিরাট কোহলি দিতে পারেন টিম ইন্ডিয়ার টিকিট

আরসিবির এই ৫ খেলোয়াড় করেছেন ভালো প্রদর্শন, তো বিরাট কোহলি দিতে পারেন টিম ইন্ডিয়ার টিকিট
আরসিবির দল আইপিএল ২০১৯ এ নিজেদের ভরসা বেশ কিছু তরুণ খেলোয়াড়দের উপর ভরসা দেখিয়েছে। দলে বেশ কিছু...

আইপিএল ২০১৯: এই হল সেই পাঁচ খেলোয়াড় যারা আইপিএলের দেন, পঞ্চম নাম একদম অবাক করার মত

আইপিএল ভারতীয় দলকে বেশ কিছু দুর্দান্ত খেলোয়াড় দিয়েছে। যারা দীর্ঘ সময় পর্যন্ত ভারতীয় দলের হয়ে খেলে দুর্দান্ত...

দুর্দান্ত প্রদর্শনের পরও এই খেলোয়াড়কে বাদ দিয়ে কেএল রাহুলকে সামিল করায় ক্ষুব্ধ প্রশংসকরা, কোহলির উপর আনলেন এই অভিযোগ

বিশ্বকাপের আগে ভারতীয় দল নিজেদের শেষ সিরিজের জন্য দল ঘোষণা করে দিয়েছে। ওয়ানডে দল থেকে দীনেশ কার্তিককে...