গ্যারি কার্স্টেনকে তাদের হেড কোচ করতে চলেছে আরসিবি

 

ভারতীয় দলের প্রাক্তণ হেড কোচ গ্যারি কার্স্টেন আসন্ন আইপিএল মরশুমে রয়্যাল চ্যালেঞ্জ ব্যাঙ্গালুরু দলের হেড কোচের দায়িত্ব নিতে পারেন। একটি রিপোর্ট অনুযায়ী প্রাক্তন দক্ষিণ আফ্রিকার এই ক্রিকেটারের সঙ্গে কথা বলছে আরসিবি ক্যাম্প। এসপিএন ক্রিক ইনফোর একটি সাম্প্রতিক রিপোর্ট অনুযায়ী আরসিবি ম্যানেজমেন্ট এখনও এ ব্যাপারে সরকারিভাবে কোনো মন্তব্য করে নি। যদি কোনোভাবে এই নিউজটা কনফার্ম হয়ে যায় তবে এই দলের বর্তমান হেড কোচ ড্যানিয়েল ভেট্টরি টিম ম্যানেজমেন্ট অংশ হিসেবে কাজ করবেন। এটাই প্রথমবার নয় যে গ্যারি আইপিলে কোনো দলের হয়ে হেড কোচের দায়িত্ব পালন করবেন। ২০১৪তেও দিল্লি ডেয়ার ডেভিল গ্যারিকে তাদের হেড কোচ হিসেবে সই করিয়েছিল। দিল্লি ডেয়ার ডেভিল এবং গ্যারি কার্স্টেনের মধ্যে তিন বছরের চুক্তি হয়েছিল।
যদিও এই চুক্তি সময়ের আগেই ভেঙে যায়। কারণ গ্যারি আসার পর দিল্লির ভাগ্য বদলায় নি কিন্তু শেষ পর্যন্ত তাদের কোচ বদল হয়। কার্স্টেনের কোচিংয়ে দিল্লি দুই মরশুমে যথাক্রমে ৭ নম্বর এবং ৮ নম্বর পজিশনে আইপিএল শেষ করে।

 

কার্স্টেনে কোচিং দুই মরশুমে মোট ২৮টি ম্যাচের মধ্যে মাত্র ৭টিতেই জিত হাসিল করে তারা। তারপরই দিল্লি ডেয়ার ডেভিল তার সঙ্গে নিজেদের চুক্তি বাতিল করে।
কোচ হিসেবে দুর্দান্ত সাফল্যের পর গ্যারি কার্স্টেন বিশ্ব ক্রিকেটের শ্রেষ্ঠ কোচ হিসেবে বিবেচিত হন। তার কোচিংয়েই ভারতীয় দল ২০১১ ওয়ার্ল্ড কাপে সাফল্য পায়। এছাড়াও এ বছর কার্স্টেনকে কোচ হিসেবে বিবিএল লিগেও অভিষেক হতে দেখা যাবে। ড্যামিয়েন রাইটের বদলি হিসেবে তিনি হবার্ট হ্যারিকেন দলের কোচ হবেন তিনি।

গ্যারি কার্স্টেনকে তাদের হেড কোচ করতে চলেছে আরসিবি 1

রাইটের কোচিংয়ে হ্যারিকেন গতবছর বিবিএলে পেনাল্টিমেট পজিশনে শেষ করে। তারপরই রাইটের সঙ্গে তাদের চুক্তি বাতিল হয়। একটি রিপোর্ট অনুযায়ী রিকি পন্টিংই হবার্টের কোচ হিসেবে গ্যারি কার্স্টেনের নাম সাজেস্ট করেন।
এখনের জন্য আরবিসি যদি গ্যারিকে কোচ হিসেবে পায় তাহলে তা বেশ ইন্টারেস্টিং হবে। ২০১৮র আইপিএল নিলামে আরসিবি বিরাট কোহলি এবং এবি ডেভিলিয়ার্সকে রিটেন করতে পারে। তারা ক্রিস গেইলকে পেতে নিলামে আরটিএম ব্যাবহার করতে পারেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *