গ্যারি কার্স্টেনকে তাদের হেড কোচ করতে চলেছে আরসিবি

 

ভারতীয় দলের প্রাক্তণ হেড কোচ গ্যারি কার্স্টেন আসন্ন আইপিএল মরশুমে রয়্যাল চ্যালেঞ্জ ব্যাঙ্গালুরু দলের হেড কোচের দায়িত্ব নিতে পারেন। একটি রিপোর্ট অনুযায়ী প্রাক্তন দক্ষিণ আফ্রিকার এই ক্রিকেটারের সঙ্গে কথা বলছে আরসিবি ক্যাম্প। এসপিএন ক্রিক ইনফোর একটি সাম্প্রতিক রিপোর্ট অনুযায়ী আরসিবি ম্যানেজমেন্ট এখনও এ ব্যাপারে সরকারিভাবে কোনো মন্তব্য করে নি। যদি কোনোভাবে এই নিউজটা কনফার্ম হয়ে যায় তবে এই দলের বর্তমান হেড কোচ ড্যানিয়েল ভেট্টরি টিম ম্যানেজমেন্ট অংশ হিসেবে কাজ করবেন। এটাই প্রথমবার নয় যে গ্যারি আইপিলে কোনো দলের হয়ে হেড কোচের দায়িত্ব পালন করবেন। ২০১৪তেও দিল্লি ডেয়ার ডেভিল গ্যারিকে তাদের হেড কোচ হিসেবে সই করিয়েছিল। দিল্লি ডেয়ার ডেভিল এবং গ্যারি কার্স্টেনের মধ্যে তিন বছরের চুক্তি হয়েছিল।
যদিও এই চুক্তি সময়ের আগেই ভেঙে যায়। কারণ গ্যারি আসার পর দিল্লির ভাগ্য বদলায় নি কিন্তু শেষ পর্যন্ত তাদের কোচ বদল হয়। কার্স্টেনের কোচিংয়ে দিল্লি দুই মরশুমে যথাক্রমে ৭ নম্বর এবং ৮ নম্বর পজিশনে আইপিএল শেষ করে।

 

কার্স্টেনে কোচিং দুই মরশুমে মোট ২৮টি ম্যাচের মধ্যে মাত্র ৭টিতেই জিত হাসিল করে তারা। তারপরই দিল্লি ডেয়ার ডেভিল তার সঙ্গে নিজেদের চুক্তি বাতিল করে।
কোচ হিসেবে দুর্দান্ত সাফল্যের পর গ্যারি কার্স্টেন বিশ্ব ক্রিকেটের শ্রেষ্ঠ কোচ হিসেবে বিবেচিত হন। তার কোচিংয়েই ভারতীয় দল ২০১১ ওয়ার্ল্ড কাপে সাফল্য পায়। এছাড়াও এ বছর কার্স্টেনকে কোচ হিসেবে বিবিএল লিগেও অভিষেক হতে দেখা যাবে। ড্যামিয়েন রাইটের বদলি হিসেবে তিনি হবার্ট হ্যারিকেন দলের কোচ হবেন তিনি।

রাইটের কোচিংয়ে হ্যারিকেন গতবছর বিবিএলে পেনাল্টিমেট পজিশনে শেষ করে। তারপরই রাইটের সঙ্গে তাদের চুক্তি বাতিল হয়। একটি রিপোর্ট অনুযায়ী রিকি পন্টিংই হবার্টের কোচ হিসেবে গ্যারি কার্স্টেনের নাম সাজেস্ট করেন।
এখনের জন্য আরবিসি যদি গ্যারিকে কোচ হিসেবে পায় তাহলে তা বেশ ইন্টারেস্টিং হবে। ২০১৮র আইপিএল নিলামে আরসিবি বিরাট কোহলি এবং এবি ডেভিলিয়ার্সকে রিটেন করতে পারে। তারা ক্রিস গেইলকে পেতে নিলামে আরটিএম ব্যাবহার করতে পারেন।

  • SHARE
    সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। ব্রায়ান লারা সচিনের ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

    আরও পড়ুন

    বিগ ব্যাশ লীগের অষ্টম অ্যাডিশনের সময়সূচি প্রকাশ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া

    প্রতিবছরের মত এবারো ডিসেম্বর মাসেই শুরু হতে যাচ্ছে অস্ট্রেলিয়ার জনপ্রিয় ঘরোয়া টি-২০ বিগ ব্যাশ লীগ(বিবিএল)। আট দলের...

    ধোনির ভক্তদের জন্য সম্ভবত খারাপ খবর, ধোনির অবসর আশংকা নিয়ে উত্তপ্ত টুইটার

    গতকাল স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে ২-১ ব্যবধানে সিরিজ হারার পর ড্রেসিং রুমে ফেরার সময় প্রাক্তন ভারতীয় অধিনায়ক মহেন্দ্র...

    স্মৃতি মন্ধনার জন্মদিনে শুভকামনা জানালেন শচীন তেন্ডুলকর ও আনজুম চোপড়া

    ভারতীয় মহিলা ক্রিকেট দলের ওপেনার স্মৃতি মন্ধনার জন্মদিনে তাঁকে শুভকামনা জানিয়ে টুইট বার্তা পাঠিয়েছেন ভারতের কিংবদন্তী ক্রিকেট...

    BREAKING NEWS: ইংল্যান্ডের বিপক্ষে প্রথম তিনটি টেস্ট ম্যাচের জন্য ভারতীয় টিম ঘোষণা ,এই ক্রিকেটার পেলেন না জায়গা

    ভারত আর ইংল্যান্ডের মধ্যে ওয়ানডে সিরিজের শেষ এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচ গতকাল হেডিংলের লীডস ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত...

    হার্দিক পাণ্ডিয়ার চুল অনন্য, চর্চার জন্য উইকিপিডিয়ায় নতুন ভাবে ভূষিত হলেন তিনি!

    এ ব্যাপারে কোনো সন্দেহ নেই যে, হার্দিক পাণ্ডিয়া বর্তমান ক্রিকেট বিশ্বে ভারতের জন্য অন্যতম সেরা অলরাউন্ডারদের মধ্যে...