ইংল্য়ান্ডের প্রাক্তন ক্রিকেটার কেভিন পিটারসনকে গ্রেপ্তার করা হয়েছে। সুইজারল্য়ান্ডের জেনেভার বিমানবন্দরে তাঁকে গ্রেপ্তার করার পর একটি ঘরে বন্ধ করে রাখা হয়েছে। সেখান থেকেই ট্য়ুইট করা হয়েছে পিটারসেনের অফিসিয়াল ট্য়ুইটার পেজে। আর তার পরেই খবরটি ছড়িয়ে পড়ে। তবে, তাঁকে কি কারণে গ্রেপ্তার করা হয়েছে, তা এখনও পরিষ্কার নয়। যা জানা গিয়েছ, তা ওই ট্য়ুইটটি থেকেই। পিটারসেন সেখানে লিখছেন, আজকে জেনেভা বিমানবন্দরে। আমাকে আংশিকভাবে গ্রেপ্তার করা হয়েছে। গ্লফ সুইং দেখাতে গিয়ে এই হাল হলো। এই প্রতিবেদন লেখা হওয়া পর্যন্ত জেনেভা বিমানবন্দর কর্তৃপক্ষ তরফেও কোনওরকম বিবৃতি দেওয়া হয়নি, কি কারণে প্রাক্তন এই ইংলিশ ক্রিকেটারকে গ্রেপ্তার করা হলো। অবশ্য়, পার্শিয়ালি অ্য়ারেস্ট মানেই হলো, কোনও কারণবশত বা সন্দেহবশত, কোনও ব্য়ক্তিকে আটক করে রাখা। সন্দেহ প্রমাণ না হলে ছেড়ে দেওয়া হয়। এক্ষেত্রে কর্তৃপক্ষের তরফে কোনওরকম বিবৃতি দেওয়া হয় না। পিটারসেনের ক্ষেত্রেও একই রকম ঘটনা ঘটেছে ধরে নেওয়া হচ্ছে। কারণ, তাঁকে গ্রেপ্তার করার ব্য়াপারে কোনও সরকারি বিবৃতি দেওয়া হয়নি। খবরটি কেপির ট্য়ুইট করার পরেই জানা গিয়েছে।

সাঁইত্রিশ বছরের প্রাক্তন এই ইংলিশ ক্রিকেটার যে ছবিটি ট্য়ুইট করেছেন, তাতে দেখা যাচ্ছে, তিনি একটি বন্ধ ঘরের মধ্য়ে বসে আছেন। একটি কাঁচের বন্ধ দেওয়ালের সামনে বসে আছেন তিনি। মাথায় ক্য়াপ। আর ওই কাঁচের দেওয়াল দিয়ে তিনি বাইরে দেখার চেষ্টা করছেন বসে বসে। তাঁর হাতে স্মার্ট ফোনও রয়েছে। যে ছবিটি তিনি ট্য়ুইট করেছেন, সেটি অন্য় কেউ তুলে তাঁকে ফরওয়ার্ড করেছেন ট্য়ুইটের আগে, তা ছবি দেখেই বোঝা যাচ্ছে। এখানে বলে রাখা ভালো, সত্য়ি তাঁকে গ্রেপ্তার করা হয়েছে, কি না এনিয়ে ধন্দ রয়েছে। ২০১৫ সালে বন্ধুদের সঙ্গে রাতে মদ্য়পান করতে গিয়ে পুলিশ তাঁকে গ্রেপ্তার করছে এরকম একটি ছবি তুলে তিনি ট্য়ুইট করেছিলেন। আর তা নিয়ে বেশ ধন্দ তৈরি হয়ছিল। পরে জানা গিয়েছিল, কেপি মজা করেছেন। এবারেও সেই রকম মজা করলেন কি না, এ নিয়ে অনেকেই সন্দেহ প্রকাশ করেছেন। আবার ওই বন্ধ ঘরে বসে থাকা ব্য়ক্তি আদৌ কেপি নিজে কি না, তা নিয়েও সন্দেহ রয়েছে। এমনও হতে পারে তাঁর মতো দেখতে লাগছে দেখে, মজা করতে ওই ব্য়ক্তির ছবি ট্য়ুইট করেছেন পিটারসেন। তবে, এই ঘটনার দিকে পুরোপুরি নজর রাখছে সংবাদমাধ্য়ম।

উল্লেখ্য়, দক্ষিণ আফ্রিকীয় বংশোদ্ভুত কেভিন পিটারসেন ইংলিশ ক্রিকেটে এক বিতর্কিত চরিত্র। ইংল্য়ান্ডের হয়ে দারুন সুনাম অর্জন করলেও ইসিবির সঙ্গে ব্য়ক্তিগত সংঘাতে জড়িয়ে পড়ার পর ড্রেসিং রুমের খবর ইচ্ছাকৃতভাবে বিপক্ষ দলের ড্রেসিং রুমে পৌঁছে দেওয়ার অভিযোগ ওঠার পর তিনি ইংলিশ ক্রিকেট থেকে অবসর নিয়ে নেন। বর্তমানে কেপি বিগব্য়াশ লিগে ক্রিকেট খেলেন। খবরে প্রকাশ, তিনি ২০১৯ সালে আবার আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে চলেছেন। তবে, জন্মসূত্রে নিজের দেশ দক্ষিণ আফ্রিকার হয়ে। তবে, ২০১৯ সালে কেপির ঊনচল্লিশ বছর হয়ে যাবে। ওই বয়সে কতদিন ক্রিকেট খেলা চালিয়ে যেতে পারবেন বা আদৌ সফল হতে পারবেন কি না, তা নিয়েও সন্দেহ রয়েছে।

  • SHARE

    আরও পড়ুন

    প্রধানমন্ত্রী হিসেবে শপথ গ্রহনের পর ইমরান খানকে সবাই জানালেন শুভেচ্ছা, করতে বললেন এমন কিছু যার জন্য পাকিস্তানের সম্মান বাড়ে !

    পাকিস্তানের ২২ তম প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হয়েছেন পাকিস্তান ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ইমরান খান। এক সময়কার পাকিস্তান...

    ভারত বনাম ইংল্যান্ডঃ তৃতীয় টেস্টের মধ্যে দিয়ে টেস্ট ক্রিকেটে অভিষেক এই তরুণ ক্রিকেটারের !

    ভারতীয় ক্রিকেট ইতিহাসের ২৯১ তম ক্রিকেটার হিসেবে টেস্ট ক্যাপ পেলেন তরুণ উইকেটরক্ষক ব্যাটসম্যান  ঋষভ পন্থ। নটিংহামের ট্রেন্টব্রিজে...

    ইমরান খানের দেখানো পথ ধরে রাজনীতিতে আসতে চলেছেন এই তারকা ক্রিকেটার!

    Gautam Gambhir In Line To Join Politics, Likely To Get Ticket From BJP
    ভারতের অভিজ্ঞ ব্যাটসম্যান গৌতম গম্ভীর ক্রিকেটের বাইরে নতুন ইনিংস শুরু করতে যাচ্ছেন বলে শোনা যাচ্ছে। এবার তাকে...

    এশিয়া কাপ ২০১৮ঃ বড় দল গুলোর বিপক্ষে কি চমক দেখাতে পারবে আফগানিস্তান?

    ২০১৯ ক্রিকেট বিশ্বকাপকে সামনে রেখে আর কিছু দিন পরেই সংযুক্ত আরব আমিরাতে বসতে চলেছে ওয়ানডে এশিয়া কাপের...

    এশিয়া কাপ ২০১৮: পাঁচ জন ক্রিকেটার যারা এশিয়া কাপের পর অবসর ঘোষণা দিতে পারেন

    ইংল্যান্ড সফরে পাঁচ ম্যাচ টেস্ট সিরিজে বর্তমান খারাপ সময় পার করছে ভারত ক্রিকেট দল। ইতোমধ্যে সিরিজে ২-০...