IPL 2022: প্লে-অফের দৌড়ে টিকে থাকতে যেকোনো মূল্যে লখনউকে হারাতে চাইবে কলকাতা! পিছিয়ে থাকবে না সুপার জায়ান্টসও 1

IPL 2022 এর ৬৬তম ম্যাচটি কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) এবং লখনউ সুপার জায়ান্টসের (Lucknow Super Giants) মধ্যে খেলা হবে৷ এই ম্যাচটি হবে নাভি মুম্বইয়ের ডিওয়াই পাটিল স্টেডিয়ামে। লখনউ দল এই মরসুমে ১৩টি ম্যাচ খেলে ৮টি ম্যাচ জিতেছে। পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে রয়েছে এই দলটি। প্লে-অফের জন্য যোগ্যতা অর্জন করতে এই দলের দরকার মাত্র ১টি জয়। অন্যদিকে কলকাতা এই মরসুমে ১৩টি ম্যাচ খেলে জিতেছে ৬টি ম্যাচে। এই দলটি পয়েন্ট টেবিলের ষষ্ঠ স্থানে রয়েছে। কলকাতার প্লে অফে ওঠার সম্ভাবনা ক্ষীণ। আজ আমরা আপনাকে ম্যাচের প্রিভিউ, পিচ রিপোর্ট ও আবহাওয়ার রিপোর্ট  সম্পর্কে বলব।

KKR বনাম LSG, ম্যাচ প্রিভিউ

IPL 2022: প্লে-অফের দৌড়ে টিকে থাকতে যেকোনো মূল্যে লখনউকে হারাতে চাইবে কলকাতা! পিছিয়ে থাকবে না সুপার জায়ান্টসও 2

প্রথমেই বলি চোটের কারণে পুরো টুর্নামেন্ট থেকে ছিটকে গেছেন কলকাতার অভিজ্ঞ ওপেনার অজিঙ্ক রাহানে। তার জায়গায় সুযোগ পেতে পারেন বাবা ইন্দ্রজিৎ। অন্যদিকে, ভেঙ্কটেশ আইয়ারের ধারাবাহিকতার অভাব রয়েছে বলে মনে হচ্ছে, অধিনায়ক শ্রেয়াস আইয়ারও তার শেষ তিনটি ম্যাচে হতাশ করেছেন। প্লে-অফের কথা মাথায় রেখে বড় ইনিংস খেলতে হবে শ্রেয়াস আইয়ারকে। একইসঙ্গে নীতীশ রানাও ধারাবাহিকভাবে পারফর্ম করতে ব্যর্থ হয়েছেন। উমেশ যাদব চোট থেকে ফিরে এসে টিম সাউদিকে ভাল সমর্থন করেছেন এবং রাসেলও ধারাবাহিকভাবে উইকেট নিচ্ছেন। একই সঙ্গে সুনীল নারিন ও বরুণ চক্রবর্তীর স্পিন জুটিও গত কয়েকটি ম্যাচে ভালো করেছে।

অন্যদিকে লখনউয়ের কথা বললে, শেষ দুই ম্যাচে টানা হারের মুখে পড়তে হয়েছে এই দলকে। এমন পরিস্থিতিতে কেএল রাহুলের নেতৃত্বাধীন দল হারের হ্যাটট্রিক এড়াতে চাইবে। শেষ তিন ম্যাচে বড় স্কোর করতে ব্যর্থ হয়েছেন ক্যাপ্টেন কেএল রাহুল। অভিজ্ঞ কুইন্টন ডি ককের ক্ষেত্রেও তাই। গত দুই ইনিংসে মাত্র ১১ ও সাত রান করেছেন তিনি। গত কয়েক ম্যাচে দীপক হুদা দায়িত্বশীল ইনিংস খেলেছেন যা সবচেয়ে বড় ইতিবাচক। একই সঙ্গে তরুণ ব্যাটসম্যান আয়ুশ বাদোনির বাজে ফর্ম অব্যাহত রয়েছে। শেষ পাঁচ ইনিংসের চারটিতেই তিনি ডাবল ফিগার স্পর্শ করতে পারেননি। তার জায়গায় সুযোগ পেতে পারেন অভিজ্ঞ মনীশ পান্ডে। অন্যদিকে, যখন বোলিংয়ের কথা আসে, লখনউতে যদি এই ম্যাচে জিততে হয়, তবে আভেশ খান, মহসিন খান, জেসন হোল্ডার এবং রবি বিষ্ণোইকে ভাল বল করতে হবে।

পিচ এবং আবহাওয়া রিপোর্ট

IPL 2022: প্লে-অফের দৌড়ে টিকে থাকতে যেকোনো মূল্যে লখনউকে হারাতে চাইবে কলকাতা! পিছিয়ে থাকবে না সুপার জায়ান্টসও 3

নাভি মুম্বইয়ের ডিওয়াই পাটিল স্টেডিয়ামের পিচের কথা বলতে গেলে, এখানে ফাস্ট বোলাররা ভালো বাউন্স পায়। এই মাঠে ১৮০ এর উপরে যে কোনও স্কোর করা একটি চ্যালেঞ্জ হবে। এই স্টেডিয়ামে অনুষ্ঠিত আইপিএল ২০২২-এর প্রথম ম্যাচেই ২০০ প্লাস স্কোর দেখা গেছে, যা আরসিবি ডিফেন্ড করতে পারেনি। এর সাথে, তারা দিল্লির বিরুদ্ধে ২০০-এর বেশি স্কোর করেছিল, যেখানে দিল্লি ৯১ রানে পরাজিত হয়েছিল। একই সঙ্গে আবহাওয়ার কথা বললে, বুধবার এখানে তাপমাত্রা থাকবে ৩৩ থেকে ২৮ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। একই সময়ে, বাতাসের গতিবেগ ঘন্টায় ১৯ কিলোমিটার এবং আর্দ্রতা থাকবে ৬৭ শতাংশ। আকাশে হালকা মেঘ থাকবে তবে বৃষ্টির সম্ভাবনা মাত্র ১০ শতাংশ।

Read More: আইপিএল ২০২২ এর পর CSK ছাড়ছেন রবীন্দ্র জাদেজা? উঠে আসছে এই চাঞ্চল্যকর তথ্য !!

Leave a comment

Your email address will not be published.