প্লেয়িং ইলেভেন: রাজস্থানের বিরুদ্ধে প্লে অফের দ্বিতীয় ম্যাচে কেকেআর দলে এই অস্ট্রেলীয় ক্রিকেটার

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের একাদশ সংস্করণের লিগ চরণের শেষ হওয়ার সঙ্গে সঙ্গে এখন দর্শকদের সমস্ত ধ্যান রয়েছে প্লে অফের লড়াইয়ের দিকে। প্লে অফে জায়গা পাওয়া চারটি দলের মধ্যে আগামি কয়েকদিন দারুণ লড়াই দেখা যাবে। প্লে অফ তালিকায় চারটি দলের মধ্যে তৃতীয় স্থানে থাকে কেকেআর প্লে অফের এলিমিনেটর ম্যাচে আজ রাজস্থান রয়্যালসের মুখোমুখি হতে চলেছে।

রাজস্থান রয়্যালসের আক্রমন থামাতে এই ১১ জনকে মাঠা নামাবে কেকেআর

ছবি সৌজন্যে বিসিসিআই

কলকাতা নাইট রাইডার্স শেষ কয়েকটি ম্যাচে দুর্দান্ত পারফর্মেন্স করে প্লে অফে জায়গা করে নিলেও আজ তারা রাজস্থান রয়্যালসের চ্যালেঞ্জের সামনে পড়তে চলেছে। রাজস্থান রয়্যালসের আক্রমণ সামলানোর জন্য আজ তারা এই ১১ জন প্লেয়ার নিয়ে মাঠে নামতে চলেছে।

দীনেশ কার্তিক – অধিনায়ক

কেকেআরের এই বছরের সাফল্যে সবচেয়ে বড় হাত দীনেশ কার্তিকের রয়েছে বলে মনে করা হচ্ছে। দীনেশ কার্তিক অধিনায়কত্বের দায়িত্ব দারুণভাবে পালন করে দলের সবচেয়ে বড় শক্তি হয়েছেন। প্লে অফেও তাই কার্তিকের কাছ থেকে এমনই আশা থাকবে আবারও।

ক্রিস লিন

কলকাতা নাইট রাইডার্সের ওপেনার ক্রিস লিন গত কয়েকটি ম্যাচ থেকে নিজের গতি বাড়িয়েছেন। শুরুর দিকে ম্যাচে চড়াই উৎড়াইয়ের পর গত কয়েকটি ম্যাচেই লিন উপযোগী যোগদান করে চলেছেন। লিনের কাছ থেকে প্লে অফে আরও অনেক আশা থাকবে সমর্থকদের।

সুনীল নারিন

কেকেআরের মিস্ট্রি স্পিনার চলতি মরশুমে বোলিংয়ে তো নিজের প্রভাব দেখিয়েইছেন সেই সঙ্গে ব্যাট হাতেও বিপক্ষ দলের জন্য সমস্যা তৈরি করে দিয়েছেন। কেকেআরের জন্য সুনীল নারিন সবচেয়ে গুরুত্বপূর্ণ প্লেয়ারদের একজন।

রবিন উথাপ্পা

কলকাতা নাইট রাইডার্সের সবচেয়ে অভিজ্ঞ প্লেয়ার রবিন উথাপ্পা ক্রিস লিনের মতই গত কয়েকটি ম্যাচে উপযোগী যোগদান দিয়েছেন কিন্তু কেকেআরের উথাপ্পার কাছ থেকে আরও বড় ইনিংসের আশা রয়েছে। ফলে প্লে অফে উথাপ্পার দিকে নজর থাকবে সকলের।

নীতিশ রানা

কলকাতা নাইট রাইডার্সের তরুণ প্রতিভা নীতিশ রানা চলতি মরশুমে নিজের পারফর্মেন্সে যথেষ্ট প্রভাব ফেলেছেন। কিন্তু শুরুর কয়েকটি ম্যাচের পর তাকে খানিকটা শান্তই দেখিয়েছে। নীতিশ রানাকে প্লে অফে নিজের শান্ত হয়ে যাওয়া ব্যাটকে ফের জাগিয়ে তুলতে হবে।

শুভমান গিল

ভারতীয় অনুর্ধ্ব ১৯ দলের ক্রিকেটার শুভমান চলতি মরশুমে একটি দুর্দান্ত ইনিংস খেলে দলকে জয় এনে দিতে সক্ষম হয়েছেন, কিন্তু তারপর আর বিশেষ কিছু করে উঠতে পারেন নি। শুভমানের কাছে প্লে অফে বড় সুযোগ রয়েছে।

অ্যান্দ্রে রাসেল

কেকেআরের তুফানি ক্রিকেটার অ্যান্দ্রে রাসেল ব্যাট হাতে প্রভাব ফেলার পাশাপাশি বল হাতে কামাল দেখিয়ে চলেছেন। অ্যান্দ্রে রাসেলকে কেকেআরের সবচেয়ে ভ্যালুয়েবল খেলোয়াড়দের অন্যতম বলে মানা হয়ে থাকে। ফলে প্লে অফে তার থেকে আরও বেশি পারফর্মেন্স আশা করে থাকবে দল

পীযূষ চাওলা

কলকাতা নাইট রাইডার্সের সবচেয়ে অভিজ্ঞ বোলার পীযূষ চাওলার চলতি মরশুমে প্রদর্শন খুবই সাধারণ থেকেছে। গত মরশুমের মত এই মরশুমে বোলিং খুব একটা প্রভাব ফেলতে পারেন নি তিনি। তবে প্লে অফে তার ফর্ম ফেরার আশা করবে কেকেআর।

কুলদীপ যাদব

কুলদীপ যাদব কেকেআরের স্পিন ব্রিগেডের সবচেয়ে বড় প্রান বলে মানা হয়। কিন্তু চলতি মরশুমে কুলদীপের পারফর্মেন্সে যথেষ্ট চড়াই উৎরাই দেখা গেছে। যদিও গত ম্যাচে কুলদীপ যথেষ্ট ভাল বোলিং করেছিলেন, এবং এটাই প্লে অফেও তার কাছ থেকে আশা করবে কেকেআর।

মিচেল জনসন

কলকাতা নাইট রাইডার্সের চলতি মরশুমে একজনই বিদেশি জোরে বোলারকে নিয়েই সবচেয়ে বেশি চিন্তা রয়েছে। কেকেআর মাঝে মাঝে মিচেল জনসনকে সুযোগও দিয়েছে, কিন্তু তিনি সেভাবে প্রদর্শন করে উঠতে পারেন নি। কিন্তু তা সত্ত্বেও প্লে অফের মত বড় মঞ্চে জনসনের মত অভিজ্ঞ প্লেয়ারকে সুযোগ দেওয়া হতে পারে।

প্রসিদ্ধ কৃষ্ণা

কলকাতা নাইট রাইডার্সের হয়ে অনুর্ধ্ব ১৯ তারকা শিভম মাভির পারফর্মেন্স ঠিক ঠাকই ছিল, কিন্তু ঠিক তার পরই সুযোগ পেয়ে আরেক তরুণ বোলার প্রসিদ্ধ কৃষ্ণা নিজের পারফর্মেন্সে সকলেই চমকে দিয়েছেন। প্রসিদ্ধ কৃষ্ণা চলতি মরশুমে শিভম মাভিকে সরিয়ে দলে জায়গা করে নিয়েছেন এবং প্লে অফেও তার কাছে লিগ স্টেজের মত পারফর্মেন্সের আশাই করবে কেকেআর।

আরও পড়ুন

RRvsDC: ম্যাচে হল ১০টি রেকর্ডস, রাহানে আর পন্থ গড়লেন বেশ কিছু বিশ্বরেকর্ড

দিল্লি ক্যাপিটালসের দল আইপিএল ২০১৯ এর ৪০তম রজস্থান রয়্যালস দলকে ৬ উইকেটে হারিয়ে দিয়েছে। এই ম্যাচ চলাকালীন...

দিল্লির জয়ের পুর টুইটারে ছাইলেন পন্থ, এই খেলোয়াড়কে নিয়ে জমিয়ে ঠাট্টা

দিল্লির জয়ের পুর টুইটারে ছাইলেন পন্থ, এই খেলোয়াড়কে নিয়ে জমিয়ে ঠাট্টা
আইপিএলে আজ খেলা হওয়া আইপিএলের ৪০তম লীগ ম্যাচে এক রোমাঞ্চকর ম্যাচ দেখতে পাওয়া গেল। দিল্লি ক্যাপিটালস আজ...

RRvsDC: পন্থের ঝোড়ো ইনিংসের সৌজন্যে দিল্লি ৬ উইকেটে হারাল রাজস্থানকে

RRvsDC: পন্থের ঝোড়ো ইনিংসের সৌজন্যে দিল্লি ৬ উইকেটে হারাল রাজস্থানকে
দিল্লি ক্যাপিটালস আর রাজস্থান রয়্যালসের মধ্যে আইপিএলের ৪০তম লীগ ম্যাচ জয়পুরের সওয়াই মানসিং ক্রিকেট স্টেডিয়ামে খেলা হয়েছে।...

WATCH: রিয়ান পরাগ শ্রেয়সের উইকেট নেওয়ার পর করলেন অসমের পারম্পারিক নাচ

দিল্লি ক্যাপিটালিস আর রাজস্থান রয়্যালসের মধ্যে আইপিএল ২০১৯ এর ৪০তম লীগ ম্যাচ সওয়াই মানসিং ক্রিকেট স্টেডিয়ামে খেলা...

ব্যাঙ্গালুরুর বিরুদ্ধে ধোনির “রজনীকান্ত” হওয়ার মূল্য কিভাবে দলকে চোকাতে হল জেনে নিন

আইপিএলে চেন্নাই সুপার কিংস আর রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর মধ্যে হওয়া রোমাঞ্চকর ম্যাচে ব্যাঙ্গালুরু বাজি মেরে নিয়েছে। প্রথমে...