KKR-এর দলে বাঙালি খেলোয়াড়দের নিয়ে এই বড় দাবি তুললেন CAB সভাপতি অভিষেক ডালমিয়া

ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল (Cricket Association of Bengal) সভাপতি অভিষেক ডালমিয়া (Abhishek Dalmiya) ঘরোয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (IPL) ফ্র্যাঞ্চাইজি কলকাতা নাইট রাইডার্সকে (Kolkata Knight Riders) আগামী মরসুমে বাংলার আরও খেলোয়াড়দের অন্তর্ভুক্ত করার জন্য অনুরোধ করেছেন। যখন আইপিএল শুরু হয়েছিল, প্রাক্তন বাংলা এবং ভারতীয় ক্রিকেট দলের অভিজ্ঞ সৌরভ গাঙ্গুলিকে কেকেআর-এর অধিনায়ক করা হয়েছিল। গাঙ্গুলি ছাড়াও, মনোজ তিওয়ারি, ঋদ্ধিমান সাহা এবং মহম্মদ শামির মতো খেলোয়াড় কেকেআরের হয়ে খেলেছেন। যদিও গত কয়েক মrসুমে বাংলার খুব কম খেলোয়াড়ই কেকেআরের হয়ে খেলেছেন।

আগামী মরসুমে বাংলার আরও খেলোয়াড়দের অন্তর্ভুক্ত করার জন্য অনুরোধ করেছেন

KKR-এর দলে বাঙালি খেলোয়াড়দের নিয়ে এই বড় দাবি তুললেন CAB সভাপতি অভিষেক ডালমিয়া 1

ইন্টার-স্কুল কেএমসি মেয়ার্স কাপের ফাইনালের পর ডালমিয়া বলেছিলেন, “আমরা কেকেআর দলে বাংলার আরও খেলোয়াড় দেখতে চাই। আমি বিসিসিআই-এ আইপিএলে ক্যাচমেন্ট এরিয়া ধারণার পুনরুজ্জীবনের বিষয়টি উত্থাপন করেছি। আমরা এই মিটকে অনেক গুরুত্ব দিচ্ছি কারণ আমরা চাই আরও বেশি সংখ্যক খেলোয়াড় এগিয়ে আসুক এবং এই মাটির সন্তানরা বাংলা দলে জায়গা করে নেবে।এই মরসুমে কেকেআরের দলে বাইরের খেলোয়াড়দের আধিপত্য রয়েছে।”

মুম্বইয়ের শ্রেয়াস আইয়ারের হাতে ছিল দলের কমান্ড

KKR-এর দলে বাঙালি খেলোয়াড়দের নিয়ে এই বড় দাবি তুললেন CAB সভাপতি অভিষেক ডালমিয়া 2

আইপিএল ২০২২-এ অংশ নেওয়া কলকাতা নাইট রাইডার্স দলে বাংলার খেলোয়াড়দের অবদান ছিল ন্যূনতম। মুম্বইয়ের শ্রেয়াস আইয়ারের হাতে ছিল দলের কমান্ড। গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের কথা বলতে গেলে, উত্তরপ্রদেশের রিংকু সিং এবং মধ্যপ্রদেশের ভেঙ্কটেশ আইয়ার দলে ছিলেন। এছাড়াও নীতীশ রানা দীর্ঘদিন ধরে এই ফ্র্যাঞ্চাইজির সাথে রয়েছেন এবং তিনি দিল্লির হয়ে ঘরোয়া ক্রিকেট খেলেন। এবারের আইপিএলে বাংলার যে খেলোয়াড়রা ভালো পারফর্ম করেছেন তাদের মধ্যে মহম্মদ শামি ও ঋদ্ধিমান সাহার নাম রয়েছে শীর্ষে। দুই চ্যাম্পিয়নই গুজরাট টাইটান্স দলের অংশ ছিল। সাহা ৩০০ রানের বেশি এবং শামি ২০ উইকেট নিয়ে গুজরাটকে চ্যাম্পিয়ন করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন।

Read More: ভিডিও: আইপিএলের পর ব্যাট হাতে ইংল্যান্ডেও ঝড় তুলেছেন টিম ডেভিড, ফিল্ডিং করে গিয়ে খুলে ফেললেন প্যান্টও!

Leave a comment

Your email address will not be published.