ভারত বনাম ইংল্যান্ড:পঞ্চম টেস্টে ভারতের প্লেয়িং ইলেভেন দেখে বোঝা দুস্কার অধিনায়ক কোহলির এই তিন সিদ্ধান্ত

ভারতীয় দল আর ইংল্যান্ডের মধ্যে চলা পাঁচ টেস্ট ম্যাচের সিরিজের পঞ্চম এবং শেষ টেস্ট আজ শুক্রবার লন্ডনের ক্যানিংটন ওভাল মাঠে খেলা হচ্ছে। অধিনায়ক বিরাট কোহলি এই সিরিজের পঞ্চম টেটে হনুমা বিহারী আর রবীন্দ্র জাদেজাকে দলে সুযোগ দিয়েছেন। হনুমা বিহারীকে যেখানে হার্দিক পান্ডিয়ার জায়গায় দলে সুযোগ দেওয়া হয়েছে সেখানে রবীন্দ্র জাদেজাকে রবিচন্দ্রন অশ্বিনের জায়গায় দলে সুযোগ দেওয়া হয়েছে। পঞ্চম টেস্টের প্লেয়িং ইলেভেন দেখে অধিনায়ক কোহলির তিন সিদ্ধান্ত বোঝা দুস্কর হয়ে দাঁড়িয়েছে আর এই তিন সিদ্ধান্তের ব্যাপারেই আজ আপনাদের আমরা আমাদের এই বিশেষ প্রতিবেদনে জানাব।

ধবন আর রাহুলের খারাপ প্রদর্শন সত্বেও দলে রাহুল শিখরকে কেন জায়গা দেওয়া হয়েছে?

ভারত বনাম ইংল্যান্ড:পঞ্চম টেস্টে ভারতের প্লেয়িং ইলেভেন দেখে বোঝা দুস্কর অধিনায়ক কোহলির এই তিন সিদ্ধান্ত 1
কেএল রাহুল আর শিখর ধবন দুজনেরই এই সিরিজে এখনও পর্যন্ত ভীষণই খারাপ প্রদর্শন থেকেছে। রাহুল এই সিরিজের ৮টি ইনিংসে মাত্র ১১৩ রানই করতে পেরেছেন। অন্যদিকে শিখর ধবনের ব্যাটও নিশ্চুপই ছিল। ধবন এই সিরিজের ৬টি ইনিংসে ২৬.৩৩ গড়ে মাত্র ১৫৮ রানই করতে পেরেছেন। এই দুজনের এই খারাপ প্রদর্শন সত্বেও দলের প্লেয়িং ইলেভেনে সুযোগ পাওয়া বোঝার একদম বাইরে।

করুণ নায়ারের আগে হনুমা বিহারীকে সুযোগ কেনও?
ভারত বনাম ইংল্যান্ড:পঞ্চম টেস্টে ভারতের প্লেয়িং ইলেভেন দেখে বোঝা দুস্কর অধিনায়ক কোহলির এই তিন সিদ্ধান্ত 2
করুণ নায়ারের আগে হনুমা বিহারীকে বিরাট কোহলি পঞ্চম টেস্টে জায়গা দিয়েছেন। করুণ নায়ার প্রথম টেস্ট থেকেই ইংল্যান্ড সফরে রয়েছেন, কিন্তু তাকে পাঁচ টেস্টের একটিতেও খেলার সুযোগ দেওয়া হয় নি। অন্যদিকে হনুমা বিহারী এই সিরিজের চতুর্থ এবং পঞ্চম টেস্টের জন্য ১৮ সদস্যের দলে জায়গা পেয়েছিলেন। তা সত্বেও তাকে করুণ নায়ারের আগে দলে খেলার সুযোগ দেওয়া হয়েছে। বিরাটের এই সিদ্ধান্তও যথেষ্ট অবাক করে দেওয়ার মতই।

ট্রেন্টব্রিজ টেস্ট জয়ে হার্দিকের প্রদর্শন সত্বেও কেনও তাকে বাইরে করা হল দলে?
ভারত বনাম ইংল্যান্ড:পঞ্চম টেস্টে ভারতের প্লেয়িং ইলেভেন দেখে বোঝা দুস্কর অধিনায়ক কোহলির এই তিন সিদ্ধান্ত 3
ভারতীয় দলের অলরাউন্ডার হার্দিক পান্ডিয়াকেও প্লেয়িং ইলেভেন থেকে বাদ দেওয়া যথেষ্ট অবাক করার মতই। হার্দিক পান্ডিয়া তৃতীয় টেস্টে দুর্দান্ত প্রদর্শন করে ভারতীয় দলকে জয় এনে দিয়েছিলেন। তিনি তৃতীয় টেস্টে পাঁচ উইকেটও হাসিল করেছিলেন আর একটি দুর্দান্ত অপরাজিত হাফ সেঞ্চুরিও করেছিলেন। তা সত্ত্বেও তাকে পঞ্চম টেস্টে বসিয়ে দেওয়া হয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *