INDvsSA: কোহলি জানালেন সেই খেলোয়াড়ের নাম, যার সঙ্গে পার্টনারশিপ করতে সবচেয়ে ভাল লাগে

বিরাট কোহলির দুর্দান্ত ডবল সেঞ্চুরি এবং বোলারদের দুর্দান্ত প্রদর্শনের সৌজন্যে পুণে টেস্ট ম্যাচে ভারত দক্ষিণ আফ্রিকা দলকে এই ইনিংস এবং ১৩৭ রানের বড়ো ব্যবধানে হারিয়ে দিয়েছে। এই টেস্ট জেতার সঙ্গেই ভারতীয় দল তিন ম্যাচের এই টেস্ট সিরিজের উপর ২-০ অজেয় কব্জা করে ফেলেছে। বিরাটকে তার দুর্দান্ত প্রদর্শনের জন্য ‘ম্যান অফ দ্যা ম্যাচ পুরস্কার দেওয়া হয়েছে।

অধিনায়ক হওয়ার কারণে নিজে থেকেই এসে যায় দায়িত্ব

INDvsSA: কোহলি জানালেন সেই খেলোয়াড়ের নাম, যার সঙ্গে পার্টনারশিপ করতে সবচেয়ে ভাল লাগে 1

প্রথম ইনিংসে ভারতের হয়ে ২৫৪ রানের অপরাজিত ইনিংস খেলা বিরাট কোহলি ম্যান অফ দ্যা ম্যাচ পুরস্কার নিয়ে নিজের পোষ্ট ম্যাচ প্রেজেন্টেশনে বলেন, “যেমনটা আমি কিছুদিন আগেই বলেছিলাম যে, দলের অধিনায়ক হওয়ার কারণে আপনার উপর দায়িত্ব এসে যায় আর ওই দায়িত্ব পালনের কারণে ডবল সেঞ্চুরি করার খিদে থাকে”।

দলকে ভাল পরিস্থিতিতে আনাই আমার একমাত্র লক্ষ্য

INDvsSA: কোহলি জানালেন সেই খেলোয়াড়ের নাম, যার সঙ্গে পার্টনারশিপ করতে সবচেয়ে ভাল লাগে 2

নিজের কথা আগে এগিয়ে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি বলেন, “যদি আপনি পাঁচটি সেশন এমন ব্যাটিং করবেন তো নিশ্চিতভাবেই আপনি ডবল সেঞ্চুরি করে ফেলবেন। আমার পরিকল্পনা এটাই ছিল যে আমি নিজের দলের জন্য পাঁচটি সেশন খেলি আর নিজের এই পরিকল্পনার অনুযায়ীই আমি ডবল সেঞ্চুরি করতে সফল হয়েছি। আমার মনে হয় যে যে মুহূর্তে আপনি দলের ব্যাপারে ভাবতে শুরু করবেন, সমস্ত চাপ শেষ হয়ে যাবে। আমি নিজের কেরিয়ারের সেই ধাপে রয়েছি যেখানে আমি নিজের দলের হয়ে খেলে খুশি। দলকে ভাল পরিস্থিতিতে আনাই আমার একমাত্র লক্ষ্য”।

রাহানের সঙ্গে ব্যাটিং করতে মজা লাগে

INDvsSA: কোহলি জানালেন সেই খেলোয়াড়ের নাম, যার সঙ্গে পার্টনারশিপ করতে সবচেয়ে ভাল লাগে 3

অজিঙ্ক রাহানেকে নিজের পছন্দের পার্টনার বলে বিরাট কোহলি বলেন, “আমার অজিঙ্ক রাহানের সঙ্গে ব্যাটিং করতে মজা লাগে। ওর মানসিকতা দুর্দান্ত। আমরা উইকেটের মধ্যে ভালভাবে দৌড়ই আর খেলাটাকে চালাই। নিজেদের মধ্যে ভাল কথাবার্তাও বলি। আমরা সম্ভবত সবচেয়ে সফল ভারতীয় জুটি আর এটা একমাত্র কারণ এটাই যে আমরা দুজনেই স্রেফ দলের ব্যাপারেই ভাবি। আমরা দুজনে একে অপরকে নিয়ে ভীষণই গর্ব করি। ওকে অন্য প্রান্তে দেখে সবসময় আমার ভাল লাগে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *