দেখুন: প্রথম দিন দুর্ভাগ্যবশত রান আউট হলেন বিরাট কোহলি, ক্ষমা চাইলেন রাহানে 1

বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে ৪ ম্যাচের বর্ডার-গাভাস্কার ট্রফির প্রথম টেস্ট বৃহস্পতিবার ১৭ ডিসেম্বর থেকে অ্যাডিলেডের মাঠে শুরু হয়েছে। ম্যাচের প্রথম দিন দুই দলের মধ্যেই কোনো দলই খেলা চলাকালীন একতরফা লীড নিতে পারেনি। প্রথম দিনের খেলা মোটামুটি মিলিয়ে জুলিয়ে থেকেছে।
টস জিতে প্রথমে ব্যাট করতে নামা ভারতীয় দল প্রথম টেস্টে তরুণ শুভমান গিল আর ঋষভ পন্থকে বাদ দেওয়ার সিদ্ধান্ত নেয় অন্যদিকে তাদের জায়গায় টিম ম্যানেজমেন্ট ঋদ্ধিমান সাহা আর পৃথ্বী শকে প্রথম একাদশে সুযোগ দিয়েছে। ভারতের ব্যাটিংয়ে প্রথমদিন অধিনায়ক বিরাট কোহলির জন্য দুর্ভাগ্যজনক থেকেছে।

দুর্ভাগ্যজনকভাবে রান আউট হলেন অধিনায়ক কোহলি

দেখুন: প্রথম দিন দুর্ভাগ্যবশত রান আউট হলেন বিরাট কোহলি, ক্ষমা চাইলেন রাহানে 2

টস জিতে প্রথমে ব্যাট করতে নামা ভারতীয় দলের ওপেনিং জুটি আরও একবার ব্যর্থ হয়েছে। পৃথ্বী শ আর ময়ঙ্ক আগরওয়াল ব্যাট হাতে বিশেষ কিছুই করতে পারেননি। ভারত প্রথম ধাক্কা তখন খায় যখন দলের খাতাও খোলা হয়নি। পৃথ্বী এবং ময়ঙ্ক দুজনেই ০ আর ১৭ রানের ব্যক্তিগত স্কোরে আউট হয়ে যান। শুরুর ধাক্কার পর অধিনায়ক বিরাট কোহলি আর টেস্ট স্পেশালিস্ট ব্যাটসম্যান পুজারা ইনিংস সামলানোর চেষ্টা তো করেন কিন্তু যে সময় তাদের পার্টনারশিপ বাড়তে দেখা যায় তখনই পুজারা লাবুসেনকে ক্যাচ দিয়ে ৪৩ রানের ব্যক্তিগত স্কোরে আউট হন। এরপর অধিনায়ক কোহলি আর রাহানে একটি ভালো পার্টনারশিপ গড়ে দলের রান ১৮৮ পর্যন্ত পৌঁছায়। বিরাট কোহলি ৭৪ রানে ব্যাটিং করছিলেন সেই সময় ক্রিজে উপস্থিত রাহানের দ্বারা হওয়া ভুলবোঝাবুঝির কারণে কোহলি দুর্ভাগ্যজনকভাবে রান আউট হয়ে যান।

দেখুন ভিডিও

বিরাট কোহলি আউট হওয়ায় নড়বড়ে হয়ে গেলো ভারতীয় ইনিংস

দেখুন: প্রথম দিন দুর্ভাগ্যবশত রান আউট হলেন বিরাট কোহলি, ক্ষমা চাইলেন রাহানে 3

ভারতীয় দলের ইনিংস একটা সময় বড়ো স্কোরের দিকে এগোতে দেখা যাচ্ছিল। কিন্তু অধিনায়ক কোহলির আউট হওয়ার পর ভারতীয় ব্যাটিংয়ের মোমেন্টাম এমনভাবে নড়বড়ে হয়ে যায় যে তা সামলানো মুস্কিল হয়ে যায়। বিরাট কোহলি যে সময় আউট হন ব্যক্তিগত ৭৪ রানে, তখন দলের স্কোর ১৮৮ রানে ৪ উইকেট ছিল। কিন্তু এরপর স্টার্কের বলে রাহানে আউটহয়ে যান আর দলের স্কোর ১৯৬ রানে ৫ উইকেট হয়ে যায়। এরপর ১০ রান যোগ হতেই হনুমা বিহারীও জোশ হ্যাজেলউডের বলে আউট হয়ে ফিরে যান।

প্রথম দিনের হাল

দেখুন: প্রথম দিন দুর্ভাগ্যবশত রান আউট হলেন বিরাট কোহলি, ক্ষমা চাইলেন রাহানে 4

বিরাট কোহলি, অজিঙ্ক রাহানে আর হনুমা বিহারীর আউট হওয়ার পর দুই ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহা আর রবিচন্দ্রন অশ্বিন ক্রিজে আসেন। প্রথম দিনের খেলা শেষ হওয়ার পর ভারতীয় দলের স্কোর ৬ উইকেটে ২৩৩ রান হয়েছে। অশ্বিন ১৫ আর ঋদ্ধিমান ৫ রান করে অপরাজিত রয়েছেন। এখনও পর্যন্ত এই দুজনের মধ্যে সপ্তম উইকেটের হিয়ে ২৩ রানের পার্টনারশিপ হয়েছে। এখন এটা দেখা গুরুত্বপূর্ণ হবে যে এই দুজন ভারতীয় দলের স্কোরকে কতদূর নিয়ে যান।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *