শেহওয়াগ-শচীনের রেকর্ড ভাঙলেন কোহলি-রোহিত জুটি ! 1

মাঠের বাইরে তাদের বিতর্কের ধারা যতই থাকুক অব‍্যাহত। এদিকে মাঠে কিন্তু একের পর এক রেকর্ড গড়েই চলেছেন রোহিত শর্মা এবং বিরাট কোহলি। ব‍্যক্তিগত ভাবে এই দুই ক্রিকেটারকে আমরা দেখেছি একাধিক রেকর্ড ভাঙতে। এইবার জুটিতে রেকর্ড ভাঙলেন ভারতের অন‍্যতম দুই এই তারকা ব‍্যাটসমান। ভারতীয় ক্রিকেটার হিসেবে জুটিতে সর্বাধিক ৫০ + করার রেকর্ড টি ছিলো শেহওয়াগ-শচীনের, বর্তমানে এই রেকর্ডটি কোহলি – রোহিতের।

শেহওয়াগ-শচীনের রেকর্ড ভাঙলেন কোহলি-রোহিত জুটি ! 2

গত রোববার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এই ৫০ রানের পার্টনারশিপ গড়েছিলেন কোহলি- রোহিত।এটাই ছিলো এই ভারতীয় ক্রিকেটার জুটির ৩২+ পন্চাশ রান। শচীন – শেহওয়াগের তাদের তুলনায় একটি কম আছে।

এদিন রোহিত আগে আউট হলেও জ্বলে উঠেছিলেন বিরাট কোহলি ।করেন সেন্চুরি।এদিন শতরানের পর কোহলির উচ্ছ্বাস বলে দিচ্ছিলো এই শতরানের জন্য কতটা মরিয়া ছিলেন তিনি।পরবর্তী সময়ে এবিষয়ে কথা বলতে শোনা যায় ভুবনেশ্বর কুমারকে।প্রসঙ্গত, ম‍্যাচে কোহলি ছাড়াও এদিন ব‍্যাট হাতে নিজেকে প্রমানিত করেছেন শ্রেয়স আইয়ার।খেলেছেন ৭১ রানের ইনিংস।

শেহওয়াগ-শচীনের রেকর্ড ভাঙলেন কোহলি-রোহিত জুটি ! 3

এদিন ২৭৯ রানের লক্ষ‍্যমাত্রা চেজ করতে নেমে শুরুতে দারুন খেলে ওয়েস্ট ইন্ডিজ।ওপেনার এভিন লুইস করেন ৬৫ রান।১৭৯ /৫ , একসময় এমন স্কোর লাইন থাকলেও পরবর্তী সময়ে নিকোলাস পুরান আউট হলে এরপ‍র মাত্র তিন রানে ৪ উইকেট পরে যায় ওয়েস্ট ইন্ডিজের।এদিন বল হাতে দাপট দেখান ভুবনেশ্বর কুমার, নেন ৪ উইকেট । ২১০ রানে শেষ হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ।

শেহওয়াগ-শচীনের রেকর্ড ভাঙলেন কোহলি-রোহিত জুটি ! 4

এই ম‍্যাচেই ভারতীয় ক্রিকেটার হিসেবে একদিবসীয় ক্রিকেটে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহকের তকমা পেলেন কোহলি।ডান হাতি এই ব‍্যাটসম‍্যান এদিন টপকে গেলেন সৌরভ গঙ্গোপাধ্যায়কে।প্রাক্তন ভারতীয় অধিনায়কের স্কোর ছিলো ১১,৩৬৩ ।এই রান করতে গাঙ্গুলীর সময় লেগেছিলো ৩১১ ম‍্যাচ, যেখানে ২৩৮ ম‍্যাচেই তাকে টপকে গেলেন কোহলি।প্রসঙ্গত, সার্বিক ভাবে তালিকায় এই মুহূর্তে আট নম্বর স্থানে রয়েছেন কোহলি।

 

একদিবসীয় ক্রিকেটে ভারতের হয়ে সবচেয়ে বেশীবার জুটিতে করা ৫০ + ভারতীয় ব‍্যাটসম‍্যানদের তালিকা

৫৫ – সৌরভ গঙ্গোপাধ্যায় / শচীন তেন্ডুলকর

৩২ – বিরাট কোহলি/ রোহিত শর্মা

৩১ – বীরেন্দ্র শেহওয়াগ / শচীন তেন্ডুলকর

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *