সব ঠিক থাকলে আইপিএল-এ কোহলীর জার্সি হতে পারত নীল 1
আইপিএল-এ এই জার্সিধারী প্লেয়ারটিই ঘুম কেড়েছে অন্য দলের

‘ তোমারে বধিবে যে, গোকূলে বারিছে সে…’। ভারতীয় তথা বিশ্ব ক্রিকেটের সারথীর জন্ম যে অবিসম্ভাবী, তা হয়ত অনুমান করতে পেরেছিল মুম্বই ইন্ডিয়ন্স্। আর তাই আইপিএল-এর শুরুর নিলামে আপ্রাণ চেষ্টা করেছিল বর্তমান ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিকে দলে টানতে। সেই সময়কার কোহলি এত ‘বিরাট’ ছিলেন না। তাই অনেকেই তাঁকে নিতে সমীহ করেছিলেন। কিন্তু জহুরীর মত এই ‘আনকাট ডায়মণ্ড’-টিকে পরখ করতে পেরেছিল মুম্বই ও ব্যাঙ্গালোর- এর ফ্রাঙ্চাইসি।

রাইজিং পুণের সরিয়ে দেওয়ার পরই ফের নেতৃত্বে ফিরছেন ধোনি!


সবকিছু ঠিকঠাক থাকলে ২০০৮ থেকেই কার্যত অপ্রতিরোধ্য হয়ে পরতে পারত মুম্বই। কিন্তু শেষ বলে ছক্কা হাঁকিয়ে বাজিমাৎ করল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। আগাগোরাই ভারতীয় ক্রিকেটকে কার্যত শাসন করে এসেছে মুম্বই লবি। তাই তাঁদের পক্ষে এক মহীরুহের হাতছাড়া হয়ে যাওয়াটা মেনে নিতে বেগ পেতে হচ্ছে মুম্বই ইন্ডিয়নস টিমের ম্যানেজমেন্টকে। আইপিএল-এর দশম সংস্করণে এসে আচমকাই এই বিস্ফোরক তথ্য ফাঁস করেছেন মুম্বই ইন্ডিয়নসের গুরুত্বপূর্ণ খেলোয়ার হরভজন সিং। তাঁর কথাতেই জানা যায়, মুম্বই ব্যাঙ্গালোরের কাছ থেকে কোহলিকে কেড়ে নিতে চেয়েছিল। সম্প্রতি পুনের একটি অনুষ্ঠানে এসে ভাজ্জি কোহলি ও শচীন তেন্ডুলকরকে নিয়ে প্রশ্নের সামনে পড়লে তিনি জানান, ‘বিরাট আমার ভাইয়ের মত। আ্মরা ওকে মুম্বই ইন্ডিয়ান্সে আনার চেষ্টা করেছিলাম। কোহলি চ্যাম্পিয়ন প্লেয়ার। কিন্তু তেন্ডুলকর সবসময় একনম্বর।
বর্তমান ক্রিকেটে কোহলি এক বিরাট নাম। তবে সাত বছর আগে এই চিত্রটা ছিল না। কে ভাবতে পেরেছিল সেই সময়, এই নব্য ক্রিকেটারই অদূর ভবিষ্যতে ঘুম কেড়ে নেবে কিংবন্তীদের। শুধু মুম্বই ও ব্যাঙ্গালোর ছাড়া কেউই চিনে উঠতে পারেননি এই মহীরুহকে। আর তাই হীরে চিনতে পেরেও ধরে রাখতে না পারায়, এখনও হাত কামড়া্চ্ছে মুম্বই।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *