অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৮৫ রান করতেই শচীন তেন্ডুলকরের পর এমনটা করা দ্বিতীয় ভারতীয় হবেন বিরাট কোহলি

অস্ট্রেলিয়া বনাম ভারতের মধ্যে তিন ম্যাচের একদিনের সিরিজ আগামিকাল ১৪ জানুয়ারি থেকে শুরু হবে। সিরিজের প্রথম ম্যাচ মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে খেলা হবে। ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক প্রত্যেক সিরিজেই বেশকিছু রেকর্ড ভাঙেন। এই তালিকায় এখন যদি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলা হতে চলা ঘরোয়া একদিনের সিরিজে বিরাট ৮৫ রান করে ফেলেন তো তিনি শচীনের পর দ্বিতীয় ভারতীয় খেলোয়াড় হবেন যিনি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৪০০০ রানের মাইলস্টোন হাসিল করে ফেলবেন।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৪০০০ রান পূর্ণ করতে পারেন বিরাট

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৮৫ রান করতেই শচীন তেন্ডুলকরের পর এমনটা করা দ্বিতীয় ভারতীয় হবেন বিরাট কোহলি 1

অস্ট্রেলিয়া ক্রিকেট দল ১৪ জানুয়ারি থেকে ভারতের সঙ্গে ৩ ম্যাচের একদিনের সিরিজ খেলবে। এই সিরিজে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি একটা বড়ো রেকর্ডের সামনে রয়েছেন। আসলে কোহলির নামে এখনো পর্যন্ত অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ফর্ম্যাট মিলিয়ে ৩৯১৫ রান রয়েছে। এখন এই সিরিজে যদি কোহলি মাত্র ৮৫ রান করে ফেলেন তো তিনি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৪০০০ রানের সংখ্যা ছুঁয়ে ফেলবেন। বর্তমান সময়ে বিরাট যে ভয়ঙ্কর ফর্মে রয়েছেন তা দেখে এটা বলা ভুল হবে না যে তিনি আগামী সিরিজে ৮৫ রান খুব সহজেই করে ফেলে এই মাইলস্টোন নিজের নামে করতে পারেন। প্রসঙ্গত বিরাটের নামে একদিনের ক্রিকেটে ৪৩টি সেঞ্চুরি আর ৫৫টি হাফসেঞ্চুরি সহ ১১৬০৯ রান রয়েছে।

শচীন তেন্ডুলকরের নামে রয়েছে মাইলস্টোন

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৮৫ রান করতেই শচীন তেন্ডুলকরের পর এমনটা করা দ্বিতীয় ভারতীয় হবেন বিরাট কোহলি 2

অধিনায়ক বিরাট কোহলি ভারতের হয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৪০০০ রান করা দ্বিতীয় ব্যাটসম্যান হতে পারেন। এর আগে শচীন তেন্ডুলকর এই কৃতিত্ব করে দেখিয়েছেন। হ্যাঁ, নিজের ব্যাট হাতে রানের পাহাড় গড়া শচীন তেন্ডুলকরের নামে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৪০০০ রান করার রেকর্ড নথিভুক্ত রয়েছে।

১৪ জানুয়ারি খেলা হবে প্রথম ম্যাচ

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৮৫ রান করতেই শচীন তেন্ডুলকরের পর এমনটা করা দ্বিতীয় ভারতীয় হবেন বিরাট কোহলি 3

১৪ জানুয়ার থেকে ভারত আর অস্ট্রেলিয়া ক্রিকেট দলের মধ্যে একদিনের সিরিজ খেলা হবে। সিরিজের প্রথম ম্যাচ মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে খেলা হবে। দুই দলই বিজয় রথে সওয়ার হয়ে এগিয়ে চলেছে। এই অবস্থায় এই সিরিজ সত্যিই রোমাঞ্চকর হতে চলেছে। আপনাদের জানিয়ে দিই ২০১৭য় যখন অস্ট্রেলিয়ার দল ভারত সফরে এসেছিল সেই সময় অস্ট্রেলিয়া ভারতকে একদিনের সিরিজে ৩-২ ফলাফলে হারিয়ে দিয়েছিল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *