বিরাট কোহলিকে সরিয়ে রোহিত শর্মাকে অধিনায়ক করার দাবী নিয়ে সৌরভ গাঙ্গুলী বললেন এই কথা

অ্যান্টিগাতে ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে পাওয়া ৩১৮ রানের বিশাল জয়ের সঙ্গেই বিরাট কোহলি বিদেশের মাটিতে সবচেয়ে বেশি জয় হাসিল করা ভারতীয় অধিনায়ক হয়ে গিয়েছেন। বিদেশের মাটিতে কিং কোহলির এটি ১২তম জয় ছিল আর এই বিষয়ে তিনি সৌরভ গাঙ্গুলীকে (১১) পেছনে ফেলে দিয়েছেন।

সৌরভ গাঙ্গুলী হলেন বিরাটের অধিনায়কত্বের ফ্যান

বিরাট কোহলিকে সরিয়ে রোহিত শর্মাকে অধিনায়ক করার দাবী নিয়ে সৌরভ গাঙ্গুলী বললেন এই কথা 1

অ্যান্টিগা টেস্ট ম্যাচের পর বিশ্ব ক্রিকেটের সব জায়গায় বিরাট কোহলির ব্যাটিংয়ের পাশপাশি তার দমদার অধিনায়কত্বেরও গুনগান শুনতে পাওয়া যাচ্ছে। সৌরভ গাঙ্গুলীকেও সম্প্রতি ক্রিকবাজের একটি শোতে বিরাট কোহলির অধিনায়কত্বের জমিয়ে প্রশংসা করতে দেখা গেছে। সৌরভ বিরাটকে নিয়ে বলেছেন,

“ক্রিকেটের খেলায় সবচেয়ে গুরুত্বপূর্ণ চরিত্র অধিনায়কের হয় আর বিরাটের অধিনায়কত্ব সময়ের সঙ্গে সঙ্গে উন্নত থেকে উন্নতর হয়ে উঠছে। ওর টেস্ট অধিনায়কত্বকে দেখুন অসাধারণ আর অধিনায়ক হিসেবে ওর ট্র্যাক রেকর্ড ভীষণই ভাল, আর এখান থেকে ও খালি নিজেকে আরো ভাল তৈরি করতে পারে”।

প্রয়োজন নেই অধিনায়ক বদলানোর

বিরাট কোহলিকে সরিয়ে রোহিত শর্মাকে অধিনায়ক করার দাবী নিয়ে সৌরভ গাঙ্গুলী বললেন এই কথা 2

বিশ্বকাপ ২০১৯ সেমিফাইনালে পাওয়ার হারের পর ক্রিকেটের অলিতে গলিতে এই কথা দ্রুত ছড়িয়ে পড়ছিল যে এখন বিরাট কোহলিকে অধিনায়কত্ব থেকে সরিয়ে রোহিতকে এই দায়িত্ব দেওয়া উচিৎ। সৌরভ গাঙ্গুলী এই বিষয়ে নিজের রায় জানিয়ে বলেছেন,

“বিশ্বকাপের পর আমি এমন কথা শুনেছিলাম যে বিরাটের থেকে অধিনায়কত্ব নিয়ে নেওয়া উচিৎ, কিন্তু আমি এটা মানি না, ভবিষ্যতকে মাথায় রেখে এটা সঠিক হত না আর নির্বাচকরাও ওকে অধিনায়ক বজায় রেখে একদম সঠিক করেছে। হ্যাঁ, কিন্তু এখন আগামী ২ বছর অধিনায়ক হিসেবে বিরাটের জন্য যথেষ্ট গুরুত্বপূর্ণ হবে… বিশেষ করে টি-২০ বিশ্বকাপ… কারণ যখন আপনি ভারতের হয়ে খেলেন, তো ভারতীয় সমর্থকরা আপনার কাছে ভাল পরিণামেরই আশা করেন আর এই চাপ প্রত্যেকটি অধিনায়ককে সামলাতে হয়, তো আমার হিসেবে টি-২০ বিশ্বকাপ পর্যন্ত কোহলি নেতৃত্ব যথেষ্ট গুরুত্বপূর্ণ হবে। কোহলি নিজেও একজন অধিনায়ক হিসেবে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ জেতার জন্য উৎসুক থাকবে। বিরাট একজন সর্বশ্রেষ্ঠ ব্যাটসম্যান আর এতে কোনো সন্দেহ নেই, কিন্তু অধিনায়কত্ব ব্যাটিংয়ের চেয়ে যথেষ্টা আলাদা হয়”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *